• সকাল ৮:৩৯ মিনিট শুক্রবার
  • ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
এড: সামসুল ইসলাম ভুইয়া ও ডা: আবু জাফর বিরু’র উপর তৃনমুল নেতাকর্মীদের ক্ষোভ সিদ্ধিরগঞ্জে ছাত্রী ধর্ষণের ঘটনায় সোনারগাঁয়ের নাছির গ্রেফতার সোনারগাঁয়ে দেবী দুর্গার বােধন ও অধিবাসে দুর্গাপূজা শুরু সোনারগাঁয়ে ৯ জনের নমুনায় করোনা আক্রান্ত ৩ জন অজ্ঞাত ব্যক্তির পরিচয় খুঁজছে পুলিশ সোনারগাঁয়ে দেয়াল চাপা পড়ে শ্রমিকের মৃত্যু ধর্ষণ: বাংলাদেশের প্রচলিত আইনে ধর্ষিত ছেলেদের সুবিচার পাওয়ার সুযোগ কতটা আছে সোনারগাঁয়ে শুরুতেই জাতীয়পার্টির কাছে ধরাশয়ী আওয়ামীলীগ মহাষষ্ঠীর মাধ্যমে আগামীকাল থেকে সোনারগাঁয়ে ৩৩টি মন্ডবে দুর্গাপূজা শুরু নোয়াগাঁও ওয়ার্ড উপ নির্বাচনে মোরগ মার্কা জয়ী মোগরাপাড়া চৌরাস্তার পাবলিক টয়লেট খুলে দেয়ার দাবি সু চির ৩ প্রার্থীকে অপহরণ টটেনহ্যামের বিপক্ষে ওয়েস্ট হ্যামের অবিশ্বাস্য কামব্যাক পেঁপের বিশেষ ৮ গুণ সোনারগাঁয়ে ৭ জনের নমুনায় কোন করোনা রোগী সনাক্ত হয়নি শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পেলেন সোনারগাঁয়ের ফিরোজ হোসাইন সোনারগাঁয়ের মেঘনা নদী থেকে ২০ হাজার মিটার জালজব্দ সোনারগাঁয়ে এবার ৩৩টি পূজামন্ডবে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গাৎসব সোনারগাঁয়ে এখনো কমেনি আলুর দাম সোনারগাঁয়ে নতুন কোন করোনা আক্রান্ত নেই, সুস্থ ৪, মোট সুস্থ ৫৮১
প্রথম ওয়ানডেটা হেসে খেলেই জিতল বাংলাদেশ

প্রথম ওয়ানডেটা হেসে খেলেই জিতল বাংলাদেশ

Logo


টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ। ওয়ানডেতে ঘুরে দাঁড়ানোর হুঙ্কার দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে মিরপুরে সিরিজের প্রথম ওয়ানডেতে লড়াইটা সেভাবে করতে পারল না সফরকারি দল। ম্যাচটা হেসেখেলেই জিতে নিয়েছে বাংলাদেশ। ৮৯ বল আর ৫ উইকেট হাতে রেখে পাওয়া জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে মাশরাফি বিন মর্তুজার দল।

ওয়েস্ট ইন্ডিজের পেসাররা কিছুটা ভোগাচ্ছিলেন। লক্ষ্য ছোট হলেও একটা সময় তাই অস্বস্তিতে ছিল বাংলাদেশ। তবে সেই অস্বস্তি দূর করতে বেশি সময় নেয়নি স্বাগতিকরা। দেখেশুনে খেলে সহজ জয়ই তুলে নিয়েছে তারা।

রস্টন চেজের পরের ওভারে ভয়ংকর হয়ে উঠেন জীবন পাওয়া লিটন। সুইপে দুটি বাউন্ডারি হাঁকান তিনি। সঙ্গী চাপ কমিয়ে দিয়েছিলেন। কিন্তু ওই ওভারেই বোকার মতো আউট হয়ে যান তামিম। আলগা ড্রাইভে পয়েন্টে ক্যাচ দিয়ে তিনি ফেরেন ১২ রান করে।

বাউন্ডারি দিয়ে রানের খাতা খুলেছিলেন নতুন ব্যাটসম্যান ইমরুল কায়েস। পরের বলেই তাকে দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড করেন ওসান থমাস। ৪২ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ।

১৯৬ রানের লক্ষ্যে তামিম ইকবাল আর লিটন শুরুটা করেন বেশ সাবধানে। প্রথম ৭ ওভারে কোনো বাউন্ডারির দেখা পাননি দুই ব্যাটসম্যান। কেমার রোচের করা ইনিংসের সপ্তম ওভারের চতুর্থ বলেই অবশ্য জীবন পেয়ে যান লিটন। ফ্লিক করতে গিয়ে বাউন্ডারিতে ধরা পড়েছিলেন তিনি। আম্পায়ার বল চেক করে দেখেন ওভারস্টেপিং করেছেন রোচ। নো বলে বেঁচে যান লিটন।

সেখান থেকে মুশফিক আর লিটনের প্রতিরোধ। তৃতীয় উইকেটে এই যুগল যোগ করেন ৪৭ রান। হাফসেঞ্চুরির খুব কাছে চলে গিয়েছিলেন লিটন। কিন্তু ৪১ রানের মাথায় ভুল শট খেলে বসেন তিনি। কেমো পলের বলে ক্রস খেলতে গিয়ে হন বোল্ড।

লিটন ফেরার পর সাকিবকে নিয়ে আরেকটি জুটি মুশফিকের। ৫৭ রানের সে জুটিটি ভাঙেন রভম্যান পাওয়েল, ভয়ংকর হয়ে উঠা সাকিবকে ফিরিয়ে। ২৬ বলে ৪ বাউন্ডারিতে বিশ্বসেরা অলরাউন্ডারের ব্যাট থেকে আসে ৩০ রান।

আরও একবার দারুণ শুরু করেছিলেন সৌম্য সরকার। কিন্তু ছয় নাম্বার পজিশনটা তার স্বাচ্ছন্দ্য দিতে পারল না। ওয়েস্ট ইন্ডিজ সেই পুরোনো ফাঁদ পেতেছিল বাঁহাতি এই ব্যাটসম্যানের জন্য। রস্টন চেজের ঘূর্ণিতে স্ট্যাম্পের ঠিক বাইরে পড়া বলে ব্যাট চালিয়ে এবারও স্লিপে ক্যাচ সৌম্য, ১৩ বলে ২ বাউন্ডারি আর ১ ছক্কায় করেন ১৯ রান।

তবে বেশ কয়েকজন সঙ্গী হারালেও মুশফিকুর রহীম ক্যারিয়ারের ৩১তম হাফসেঞ্চুরিটা তুলে নিতে ভুল করেননি। এক প্রান্ত আগলে রেখে দলকে একেবারে জয়ের বন্দরে নিয়ে গেছেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। ৭০ বলে ৫ বাউন্ডারিতে ৫৫ রানে অপরাজিত ছিলেন মুশফিক। মাহমুদউল্লাহ ছিলেন ১৪ রানে।

এর আগে টাইগার বোলারদের দাপটে একদমই সুবিধা করতে পারেননি ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। রয়ে সয়ে খেলতে গিয়ে লড়াকু পুঁজি দাঁড় করাতে পারেনি সফরকারি দল। নির্ধারিত ৫০ ওভারে তারা তুলে ৯ উইকেটে ১৯৫ রান।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution