• সকাল ৭:৫৮ মিনিট বুধবার
  • ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ৮ই জুলাই, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
শ্রমিকলীগের উদ্যোগে নুনেরটেকের মায়াদ্বীপে বৃক্ষরোপন সপ্তডিঙ্গা সমবায়ের সাধারণ সম্পাদকের ইন্তেকাল সোনারগাঁয়ে একদিনে আক্রান্ত ২, সুস্থ ৬ মোট আক্রান্ত ৪৪১ সোনারগাঁয়ে শিক্ষকসহ ৪ জনকে পিটিয়ে আহত, থানায় অভিযোগ সোনারগাঁয়ে আরো ৩ জনের দেহে করোনা সনাক্ত মোট আক্রান্ত ৪৩৯ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইসিজি মেশিন দিলেন এমপি পত্নী ডালিয়া করোনা ভাইরাস: রবিবারের তথ্যে আরো ৫ জনের দেহে করোনা সনাক্ত, মোট আক্রান্ত ৪৩৬ রবিবার থেকে খুলছে কলাপাতা রেস্টুরেন্ট, চালু হলো ডেলিভারি সার্ভিস সোনারগাঁয়ে সড়ক দূর্ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রহরি নিহত এমপি খোকার উদ্যোগে করোনা আক্রান্তদের খাদ্য সামগ্রী ও মাস্ক বিতরণ সোনারগাঁয়ে যুবককে কুপিয়ে আহত সোনারগাঁয়ে ষাট বছরের বৃদ্ধের বিরুদ্ধে শিশু ধর্ষণের অভিযোগ সোনারগাঁয়ে আরো ৪ জনের দেহে করোনা সনাক্ত, মোট ৪৩১ জীবিকার টানে করোনা ভীতি উপেক্ষা করে অটো নিয়ে রাস্তায় শিশুরা সাবেক এমপির ছেলে ও চেয়ারম্যান বাবু’র বড় ভাইয়ের ইন্তেকাল সোনারগাঁয়ে সড়ক দূঘর্টনায় পথচারী নিহত সোনারগাঁয়ে ১২ জনের নমুনা পরিক্ষা করে ৮ জনের দেহে করোনা সনাক্ত ফাইজা মেডিসিন কর্নারের উদ্বোধন করোনার নমুনা সংগ্রহে দৃষ্টান্ত স্থাপন করেছেন সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্স ছাত্রদল নেতা মুসার মায়ের মৃত্যুতে মান্নানের গভীর শোক
বিরল রেকর্ডের মালিক হলেন শাকিব

বিরল রেকর্ডের মালিক হলেন শাকিব

Logo

নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ  ২০০৬ সালে ওয়ানডেতে অভিষেক হয় সাকিব আল হাসানের। এরপর থেকেই বিশ্ব ক্রিকেট নিজের সামর্থের প্রমান দেন তিনি। নিজেকে নিয়ে যান অন্যন্য এক উচ্চতায়। অলরাউন্ডার তালিকার শীর্ষ জায়গাটা নিজের করে নিয়েছেন।

আইসিসি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজের চতুর্থ বিশ্বকাপ খেলতে নেমেছন সাকিব। অলরাউন্ডারের শ্রেষ্ঠত্ব প্রমাণের সেরা মঞ্চটা পেলেন সেরা জায়গাতেই। ওয়ানডেতে ৫০০০ রান ও ২৫০ উইকেটে ‘ডাবল’ আছে মাত্র চার জন ক্রিকেটারে। এইডেন মার্করামকে আউট করে সেই ডাবলের মালিক হলেন সাকিব। দ্রুততম সময়ে এই কীর্তি গড়ে ছাড়িয়ে গেছেন সবাইকে। সাকিব  এই বিরল রেকর্ড করেছেন ১৯৯ ম্যাচে।

এর আগে ওয়ানডেতে ২৫৮ ম্যাচে এই কীর্তি গড়েছিলেন পাকিস্তানের অলরাউন্ডার আব্দুল রাজ্জাক। ২৭৩ ম্যাচে এই মাইলফলক স্পর্শ করেন আরেক পাকিস্তানি শহীদ আফ্রিদি। দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস স্পর্শ করেন ২৯৬ ম্যাচ আর শ্রীলঙ্কার সনাৎ জয়সুরিয়া ৩০৪ ম্যাচে এই অর্জনের মালিক হোন।

এছাড়া অলরাউন্ডার হিসেবে আরও একটি রেকর্ডের মালিক হয়েছেন সাকিব। ব্যাট হাতে মাঠে নামা মাত্রই এই রেকর্ড গড়েন তিনি। প্রথম অলরাউন্ডার হিসেবে র্যাংকিংয়ের শীর্ষে থেকে তিনটি বিশ্বকাপ খেলেন সাকিব। এর আগে ২০১১ ও ২০১৫ সালে বিশ্বকাপে অংশ নেওয়ার সময়ও সাকিব আইসিসি অলরাউন্ডার র্যাকিংয়ে শীর্ষে ছিলেন।

আরও একটি রেকর্ডের মালিক হয়েছেন সাকিব। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি তিন ফরম্যাট মিলে ১১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি। এর আগে তামিম ইকবাল এই কীর্তি গড়েন। ব্যাট হাতে সাকিব ৫ রান করেই এই মাইলফলকের মালিক হন। এছাড়া ক্রিকেট ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা চার বিশ্বকাপ আসরে নিজেদের উদ্ধোধনী ম্যাচে হাফসেঞ্চুরি করলেন বিশ্বের এই সেরা অলরাউন্ডার

Logo
এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution