দুঃখিত রাইট ক্লিক গ্রহন যোগ্য নয়।

  • রাত ১:২৪ মিনিট মঙ্গলবার
  • ৪ঠা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১৭ই জুন, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
রেকর্ড গড়ে ঐতিহাসিক জয় বাংলাদেশের সোনারগাঁয়ে হেলে পড়েছে বহুতল ভবন; ঝূঁকি নিয়েই চলছে কিন্ডারগার্টেন স্কুল সোনারগাঁয়ে ইয়াবাসহ খোকা আটক সোনারগাঁয়ে পুকুরে বিষ ঢেলে মাছ নিধনের অভিযোগ খায়রুল ইসলাম সজিবসহ তিন মামলায় ৫৬ নেতাকর্মীর জামিন ফরমালিনমুক্ত আম চেনার সহজ উপায় সোনারগাঁয়ে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে যুবক নিহত নয়াপুর রিয়াজুল জান্নাত মহিলা মাদরাসায় বই উৎসব লাধুরচর কালী মন্দিরের সভাপতি তাপস কর্মকারকে উপ-সচিবের আর্শীবাদ সোনারগাঁয়ে স্কুল ছাত্রীকে উত্যক্ত করায় যুবক গ্রেফতার কেক কেটে মুক্তিযোদ্ধা ওসমান গনির ৬৯ তম জম্মদিন পালন সোনারগাঁয়ে প্রবাসীর বাড়িতে দূর্ধষ ডাকাতি, ৫০ লাখ টাকার মালামাল লুট সোনারগাঁয়ের যেসব শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীরা সরকারী অনুদান পেলেন সোনারগাঁ বিএনপিতে ঐক্যের ডাক দিলেন খন্দকার আবু জাফর প্রতিবন্ধী ছেলেটিকে খোঁজে পেতে চান তার মা-বাবা জাতীয় পুরষ্কার পেলেন সোনারগাঁয়ের শিশু শিল্পী নওরীন পুলিশ হেফাজত থেকে ছাড়া পেলেন নারীসহ আটক সেই কবি রবিন্দ্র গোপ সোনারগাঁ জাদুঘরের সাবেক পরিচালক কবি রবিন্দ্র গোপ নারী সহ আটক ললাটি বাসস্ট্যান্ডে ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে সংবাদ সম্মেলন সোনারগাঁয়ে জামগাছ থেকে পড়ে ফল বিক্রেতার মৃত্যু
বিরল রেকর্ডের মালিক হলেন শাকিব

বিরল রেকর্ডের মালিক হলেন শাকিব

নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ  ২০০৬ সালে ওয়ানডেতে অভিষেক হয় সাকিব আল হাসানের। এরপর থেকেই বিশ্ব ক্রিকেট নিজের সামর্থের প্রমান দেন তিনি। নিজেকে নিয়ে যান অন্যন্য এক উচ্চতায়। অলরাউন্ডার তালিকার শীর্ষ জায়গাটা নিজের করে নিয়েছেন।

আইসিসি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজের চতুর্থ বিশ্বকাপ খেলতে নেমেছন সাকিব। অলরাউন্ডারের শ্রেষ্ঠত্ব প্রমাণের সেরা মঞ্চটা পেলেন সেরা জায়গাতেই। ওয়ানডেতে ৫০০০ রান ও ২৫০ উইকেটে ‘ডাবল’ আছে মাত্র চার জন ক্রিকেটারে। এইডেন মার্করামকে আউট করে সেই ডাবলের মালিক হলেন সাকিব। দ্রুততম সময়ে এই কীর্তি গড়ে ছাড়িয়ে গেছেন সবাইকে। সাকিব  এই বিরল রেকর্ড করেছেন ১৯৯ ম্যাচে।

এর আগে ওয়ানডেতে ২৫৮ ম্যাচে এই কীর্তি গড়েছিলেন পাকিস্তানের অলরাউন্ডার আব্দুল রাজ্জাক। ২৭৩ ম্যাচে এই মাইলফলক স্পর্শ করেন আরেক পাকিস্তানি শহীদ আফ্রিদি। দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস স্পর্শ করেন ২৯৬ ম্যাচ আর শ্রীলঙ্কার সনাৎ জয়সুরিয়া ৩০৪ ম্যাচে এই অর্জনের মালিক হোন।

এছাড়া অলরাউন্ডার হিসেবে আরও একটি রেকর্ডের মালিক হয়েছেন সাকিব। ব্যাট হাতে মাঠে নামা মাত্রই এই রেকর্ড গড়েন তিনি। প্রথম অলরাউন্ডার হিসেবে র্যাংকিংয়ের শীর্ষে থেকে তিনটি বিশ্বকাপ খেলেন সাকিব। এর আগে ২০১১ ও ২০১৫ সালে বিশ্বকাপে অংশ নেওয়ার সময়ও সাকিব আইসিসি অলরাউন্ডার র্যাকিংয়ে শীর্ষে ছিলেন।

আরও একটি রেকর্ডের মালিক হয়েছেন সাকিব। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি তিন ফরম্যাট মিলে ১১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি। এর আগে তামিম ইকবাল এই কীর্তি গড়েন। ব্যাট হাতে সাকিব ৫ রান করেই এই মাইলফলকের মালিক হন। এছাড়া ক্রিকেট ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা চার বিশ্বকাপ আসরে নিজেদের উদ্ধোধনী ম্যাচে হাফসেঞ্চুরি করলেন বিশ্বের এই সেরা অলরাউন্ডার

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution