• সকাল ১১:২২ মিনিট সোমবার
  • ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ১ জনের দেহে করোনা সনাক্ত পিরোজপুর ইউপি’র উন্নয়নে নিজেকে বিলিয়ে দিবো.. ইঞ্জি: মাসুম নতুন পুরাতনের সমন্বয়ে ইউপি নির্বাচন, প্রতি ইউপিতে বিদ্রোহীদের সম্ভবনা কলেজ সরকারি করার দাবিতে মানববন্ধন করেন সোনারগাঁয়ে ১১ জনের নমুনায় কারো দেহে করোনা সনাক্ত হয়নি। নিউজ সোনারগাঁ সোনারগাঁয়ে ৮ ইউপিতে নৌকা পেলেন যারা ধামগড়ে নৌকার মাঝি চেয়ারম্যান মাসুমের পক্ষে গণজোয়ার রূপগঞ্জে নাতিনকে ধর্ষনের পর হত্যার অভিযোগ নানার বিরুদ্ধে স্মার্টফোন কেনার জন্য স্ত্রীকে বৃদ্ধের কাছে বিক্রি সোনারগাঁয়ে ১লাখ মিটার জাল জব্দ তিন জনকে জরিমানা এক বছরের কারাদণ্ড এড়াতে প্রায় ২৩ বছর আত্মগোপনে অনৈতিক সুবিধা নিয়ে প্রার্থীর তালিকা, প্রধানমন্ত্রী কাছে সাবেক এমপি’র নালিশ সোনারগাঁয়ে নতুন করে ১ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁ মদ্যপানে যুবকের মৃত্যু সন্তানকে বাঁচাতে কুমিরকে পিষে দিল হাতি, ভিডিও ভাইরাল মনোনয়ন টেনশনে নৌকা প্রার্থীরা ব্রিটেন যাচ্ছেন মিজানুর রহমান আজহারী মুশফিক-লিটনকে নিয়ে কোনও প্রশ্ন নেই দলে পূজামণ্ডপে কোরআন রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল সোনারগাঁয়ে ফেনসিডিলসহ আটক ৪
ভারতের কোচ হয়ে ফিরলেন কোচ ডেভ হোয়াটমোর

ভারতের কোচ হয়ে ফিরলেন কোচ ডেভ হোয়াটমোর

Logo


নেপাল জাতীয় ক্রিকেট দলের দায়িত্ব ছাড়ার এক মাসের মাথায় আবারও ভারতের ঘরোয়া ক্রিকেটে ফিরলেন বিশ্বকাপ জয়ী বর্ষিয়ান কোচ ডেভ হোয়াটমোর। ২০২১-২২ মৌসুমের জন্য ভারতের রাজ্য দল বারোদার পরিচালক ও প্রধান কোচ হিসেবে রেকর্ড পরিমাণ বেতনে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

বারোদার সাথে নতুন চুক্তিতে ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটে কোচ হিসেবে সর্বোচ্চ পারিশ্রমিক পেতে চলেছেন ৬৭ বছর বয়সী ডেভ হোয়াটমোর। যেখানে ২০২১-২২ মৌসুমে রেকর্ড ১ কোটি ভারতীয় রুপি পারিশ্রমিক পাবেন সাবেক অজি ক্রিকেটার।

উল্লেখ্য, এর আগেও বারোদার হয়ে একই পদে কাজ করে গেছেন অস্ট্রেলিয়ান এই কোচ। ২০২১ সালের এপ্রিলে দুই বছরের চুক্তিতে বরোদার পরিচালক এবং প্রধান কোচ হিসেবে দায়িত্ব পেয়েছিলেন তিনি। কিন্তু ছয় মাস না যেতেই সেই চাকরি হারান তিনি। তারপর সে বছরের ডিসেম্বরেই নেপাল জাতীয় দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পান হোয়াটমোর।

বারোদা ছাড়াও ভারতের আরেক রাজ্য দল কেরালার কোচ হিসেবে তিন বছর দায়িত্ব পালন করেছেন ডেভ হোয়াটমোর। তার অধীনে রঞ্জি ট্রফির ফাইনালেও উঠেছিল কেরালা। এছাড়া ভারতের ফ্যাঞ্জাইজি ভিত্তিক টুর্নামেন্টে আইপিএলেও কলকাতা নাইট রাইডার্সের কোচ হিসেবে দেখা গেছে তাকে। কাজ করেছেন ভারতের জাতীয় ক্রিকেট একাডেমি ও যুবদলের কোচ হিসেবেও।

অবশ্য কোচিং ক্যারিয়ারে সেরা সাফল্য পেয়েছেন নব্বই দশকে। ১৯৯৫ সালে লঙ্কান ক্রিকেটের দায়িত্ব নেওয়ার পর তার অধীনেই ১৯৯৬ সালে প্রথম এবং একমাত্র বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছিল শ্রীলঙ্কা।

২০০৩ থেকে ২০০৭ সাল পর্যন্ত দীর্ঘ চার বছর বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্বও পালন করেছেন ডেভ হোয়াটমোর। তার হাত ধরেই বদলে যাওয়া বাংলাদেশের অগ্রযাত্রার গল্প শুরু হয়েছিল। এছাড়া পাকিস্তান এবং জিম্বাবুয়ের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution