• সকাল ৭:৫২ মিনিট বৃহস্পতিবার
  • ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
কাচঁপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নারীসহ আহত ১৫ সোনারগাঁ মেঘনা নদী থেকে ২০ হাজার মিটার জাল জব্দ বারদী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতির ইন্তেকাল মহানবী (সা.) কে ব্যঙ্গ করার প্রতিবাদে আগামীকাল সোনারগাঁয়ে বিক্ষোভ মিছিল স্বেচ্ছাসেবক দলের নেতার মৃত্যুতে যুবদল নেতা আশরাফ ভুইয়ার শোক সোনারগাঁও পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে নিদিষ্ট সময়ের মধ্যে ! বিএনপি নেতা আবু সিদ্দিকের মৃত্যুতে মান্নানের শোক থানা বিএনপি’র স্বেচ্ছাসেবক নেতা আবু সিদ্দিক মোল্লার ইন্তেকাল যুবদলের প্রতিষ্টা বার্ষিকীতে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া সোনারগাঁয়ে ১১ জনের নমুনায় ৪ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে মহাসড়কে দূর্ঘটনায় মহিলা নিহত সোনারগাঁয়ের মেঘনা নদী থেকে ৩ হাজার মিটার জাল জব্দ মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকত এর খাদ্য সামগ্রী বিতরণ সোনারগাঁয়ে সোয়াইব হত্যার মামলার রায় ৯ নভেম্বর প্রাথমিকে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল চেয়ে সরকারকে লিগ্যাল নোটিশ মেয়র নির্বাচিত হলে মসজিদের পাশাপাশি মন্দির উন্নয়নে কাজ করবো.. নাসরিন ঝরা সোনারগাঁয়ে নতুন করে ২ জনের দেহে করোনা সনাক্ত মেয়র প্রার্থী ছগীর আহম্মেদের পূজা মন্ডব পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান জাতীয়পার্টির নেতাকে হত্যা চেষ্টার ঘটনায় যুবলীগ ও ছাত্রলীগ নেতা গ্রেফতার সোনারগাঁয়ে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট এর উদ্যোগে বস্ত্র বিতরণ
মুশফিকের চিটাগংকে বিদায় করে দিল সাকিবের ঢাকা

মুশফিকের চিটাগংকে বিদায় করে দিল সাকিবের ঢাকা

Logo


এলিমিনেটর ম্যাচ, হারলেই বাদ। দুই দলের জন্যই কঠিন পরীক্ষা। সেই পরীক্ষায় লেটার মার্ক নিয়ে পাস করল সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। রাউন্ড রবিন লিগে একটা সময় একক দাপট দেখানো চিটাগং ভাইকিংস নকআউট পর্বে এসে পাত্তাই পেল না। মিরপুরে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মুশফিকুর রহীমের দলকে ২০ বল আর ৬ উইকেট হাতে রেখে হারিয়ে টুর্নামেন্টে টিকে রয়েছে ঢাকা। তাতে বিদায় হয়ে গেছে চিটাগংয়ের।

লক্ষ্যটা খুব বেশি ছিল না, ১৩৬ রানের। ঢাকা ডায়নামাইটসের দুই ওপেনার সুনিল নারিন আর উপুল থারাঙ্গা সেটাকে আরও সহজ করে দিলেন। ২৭ বলে ৪৪ রানের উদ্বোধনী জুটিতে অবশ্য নারিনের অবদানই ছিল বেশি। মাত্র ১৬ বলে ৬ বাউন্ডারি আর ১ ছক্কায় ৩১ রান করে খালিদ আহমেদের শিকার হন নারিন।

তবে উপুল থারাঙ্গা হাফসেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি। ৪৩ বলে ৭ চারে ৫১ রান করা এই ব্যাটসম্যানকে শেষ পর্যন্ত ফেরান নাঈম হাসান। তবে ততক্ষণে ঢাকার জয় অনেকটাই নিশ্চিত হয়ে গেছে। ৪৫ বলে তখন তাদের দরকার ৩৪ রান। বাকি কাজটুকু হেসেখেলেই সেরেছেন নুরুল হাসান সোহান আর কাইরন পোলার্ড। সোহান ২০ বলে ২০ আর পোলার্ড অপরাজিত থাকেন ৭ বলে ৭ রানে।

এর আগে ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান এবং অফস্পিনার সুনিল নারিনের স্পিন বিষে নীল হয়েছে চিটাগং ভাইকিংস। টসে জিতে ব্যাট করতে নেমে ১৩৫ রানের বেশি করতে পারেনি তারা।

টসে জিতে আগের ম্যাচে শূন্য রানে আউট হওয়া মোহাম্মদ আশরাফুলকে দলের বাইরে রেখে আগে ব্যাট করতে নামে চিটাগং। ইনিংসের তৃতীয় ওভারে ৮ রান করে ফিরে যান ইয়াসির আলি। ভালো খেলতে থাকা ক্যামেরন ডেলপোর্ট কাঁটা পড়েন রানআউটের শিকার হয়ে।

ইনিংসের অষ্টম ওভারে সাদমান ইসলামের সঙ্গে ভুল বোঝাবুঝিতে আউট হন ডেলপোর্ট। ৫ চার ও ১ ছক্কার মারে ২৭ বলে ৩৬ রান করেন তিনি। ব্যর্থ হন অধিনায়ক মুশফিকুর রহীম (৮), দাশুন শানাকা (৭), রবি ফ্রাইলিংক (১) ও ভিলজোয়েনরা (১)।

মোহাম্মদ আশরাফুলের জায়গায় খেলতে নেমে ১৯ বলে ২৪ রান করেন সাদমান। ২টি চারের সঙ্গে ১টি ছক্কা হাঁকান তিনি। শেষদিকে দলের সংগ্রহটা ১৩৫ রান পর্যন্ত নিয়ে যাওয়ার পুরো কৃতিত্ব মোসাদ্দেক হোসেন সৈকতের।

কাজী অনিকের করা শেষ ওভারে ২ চার ও ১ ছক্কাসহ মোট ১৫ রান নেন তিনি। সবমিলিয়ে ৩ চার ও ১ ছক্কার মারে ৩৫ বলে ৪০ রান করেন তিনি। ৮ উইকেট হারিয়ে ১৩৫ রানে থামে চিটাগংয়ের ইনিংস।

বল হাতে ৪ ওভারে মাত্র ১৫ রান খরচায় ৪ উইকেট নেন সুনিল নারিন। এছাড়া ১টি করে উইকেট নেন কাজী অনিক ও রুবেল হোসেন। অধিনায়ক সাকিব আল হাসান উইকেটশূন্য থাকলেও ৪ ওভার থেকে মাত্র ১১ রান খরচ করেন।

এমএমআর/এমএস


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution