• রাত ৩:০৯ মিনিট রবিবার
  • ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া
লিওনের ঘূর্ণিতেই শেষ ভারত, অস্ট্রেলিয়ার লক্ষ্য মাত্র ৭৬ রান

লিওনের ঘূর্ণিতেই শেষ ভারত, অস্ট্রেলিয়ার লক্ষ্য মাত্র ৭৬ রান

Logo


একদিনেই পড়লো মোট ১৬ উইকেট। এর মধ্যে একাই ৮ উইকেট নিলেন অস্ট্রেলিয়ান স্পিনার নাথান লিওন। একা এই এক অফ স্পিনারের ঘূর্ণিতেই শেষ হয়ে গেলো ভারত।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে ১৯৭ রানে অলআউট করে দেয়ার পর দ্বিতীয় ইনিংসে ভারতীয়রা অলআউট হলো ১৬৩ রানে। যার ফলে দ্বিতীয় ইনিংসে ভারতের লিড দাঁড়ালো কেবল ৭৫ রানের। জয়ের জন্য ৭৬ রানের লক্ষ্যে শুক্রবার সকালে ব্যাট করতে নামবে অস্ট্রেলিয়া।

প্রথম দুই টেস্টের মত ইন্দোর টেস্ট যে তৃতীয় দিনেই শেষ হতে যাচ্ছে, তা এরই মধ্যে নিশ্চিত হওয়া গেছে। কারণ ফল যাই হোক, সেটা যে তৃতীয় দিনেই নির্ধারণ হয়ে যাবে তা মোটামুটি বলা যায়। জয়ের জন্য অসিরা ৭৬ রান করতে নামলে তা প্রথম সেশনে না হোক, দ্বিতীয় সেশন পর্যন্ত তো খেলা গড়াবেই। যদিও এর মধ্যে ভারতীয় স্পিনাররা কী তাণ্ডব চালায় তা আগাম বলা মুস্কিল।

উইকেট যে পুরোপুরি স্পিন নির্ভর তা বলাই বাহূল্য। গত দুইদিনে মোট ৩০ উইকেটের পতন সেটাই প্রমাণ করে। যার মধ্যে স্পিনাররাই নিয়েছেন মোট ২৫ উইকেট। একজন হয়েছেন রানআউট। আর পেসাররা নিলেন ৪ উইকেট। নাথান লিওন একাই নিলেন মোট ১১ উইকেট। যার মধ্যে ৮টিই দ্বিতীয় ইনিংসে।

যে স্পিন দিয়ে অস্ট্রেলিয়াকে কাবু করতে ইন্দোরে সম্পূর্ণ স্পিন নির্ভর উইকেট তৈরি করেছিলো ভারত, সেই উইকেটের ফাঁদে পড়েছে তারা নিজেরাই। প্রথম ইনিংসে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলীয় স্পিন ঘূর্ণিতে কেবল ১০৯ রানে অলআউট হয়ে যায় ভারত। জবাবে উসমান খাজার ৬০ রানের ওপর ভর করে ১৯৭ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়।

৪ উইকেটে ১৫৬ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে স্টিভেন স্মিথের দল। উইকেটে ছিলেন পিটার হ্যান্ডসকম্ব ৭ রানে এবং ক্যামেরন গ্রিন ৬ রানে। এই দুই ব্যাটারই দিনের শুরুতে যা কিছুক্ষণ লড়াই করেন। ১৯ রান করে আউট হন পিটার এবং ২১ রান করে আউট হন গ্রিন।

বাকি ব্যাটাররা আর দুই অংকের ঘরও স্পর্শ করতে পারেনি। রবিন্দ্র জাদেজা নেন ৪ উইকেট, অশ্বিন নেন ৩ উইকেট। উমেষ যাদব নেন ৩ উইকেট।

৮৮ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত। শুধু একপ্রান্ত আগলে দাঁড়িয়ে থাকেন চেতেশ্বর পুজারা। তার ব্যাট থেকে আসে অনবদ্য ৫৯ রান। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন স্রেয়াশ আয়ার। ১৬ রান আসে অশ্বিনের ব্যাট থেকে এবং ১৫ রানে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল।

নাথান লিওন ছাড়াও ১টি করে উইকেট নেন মিচেল স্টার্ক এবং ম্যাথিউ কুনেম্যান। ভারত ৬০.৩ ওভার খেলে ১৬৩ রানে অলআউট হয়ে যাওয়ার পরই দিনের খেলা শেষ ঘোষণা করা হয়।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution