• রাত ৯:৪৫ মিনিট বুধবার
  • ১৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : শীতকাল
  • ২৯শে জানুয়ারি, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
ফলজ গাছ কাটার অভিযোগ তদন্ত হচ্ছে..ইউএনও রকিবুর রহমান সোনারগাঁয়ে ভাতা ভোগীদের মাঝে স্বাস্থ্য সেবা সামগ্রী প্রদান সোনারগাঁয়ের সেই জি এম শামীমের বিচারকার্য শুরু সোনারগাঁয়ে আসছেন মিজানুর রহমান আজহারী সোনারগাঁয়ে ইয়াবাসহ শীর্ষ মাদক ব্যবসায়ী সোহেল গ্রেফতার সোনারগাঁয়ে মা-বাবার সাথে অভিমান করে স্কুল ছাত্রীর আত্নহত্যা সোনারগাঁয়ে হাম ক্যাম্পেইন বন্ধের দাবিতে স্মারকলিপি প্রদান সোলেইমানি হত্যার নীল নকশাকারী বিমান দুর্ঘটনায় নিহত ঢাকা সিটি নিবার্চনে নারায়ণগঞ্জ যুবদল নেতা স্বপনের ব্যাপক গণসংযোগ সোনারগাঁয়ে শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ বিতরন বদলে যাচ্ছে ফেসবুকের চেহারা সোনারগাঁয়ে বাংলাদেশ আওয়ামী মটর চালক লীগের ১৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন বেশ্যার ফুলশয্যা (ছোট গল্প) খেজুরের কাঁচা রস পান না করার পরামর্শ সোনারগাঁ থানার সামনের বিকাশ দোকানদারকে কুপিয়েছে ছিনতাইকারীরা বৈদ্যেরবাজারের হাজী গোলাম মোস্তফার ইন্তেকাল সোনারগাঁয়ে ৪ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত দুটি শিক্ষা প্রতিষ্ঠান উদ্বোধন বৈদ্যেরবাজার সাব রেজিষ্ট্রি অফিসে রাজস্ব ফাঁকি অভিযোগে দলিল লিখক বহিষ্কার সোনারগাঁয়ের নিখোঁজ অটোচালক ভুট্টোকে বন্দর থেকে অচেতন অবস্থায় উদ্ধার সোনারগাঁয়ে বিপুল পরিমাণ ইয়াবা ও গাঁজাসহ আটক ৩
সাকিব ভক্তদের জন্য দুঃসংবাদ

সাকিব ভক্তদের জন্য দুঃসংবাদ

বিশ্বরেকর্ড হয়েছিল টস করতে নামার সময়েই। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাকিব আল হাসানের সঙ্গে টস করতে নেমেই সর্বকনিষ্ঠ টেস্ট অধিনায়কের রেকর্ডে নাম লিখিয়েছিলেন আফগান অধিনায়ক রশিদ খান। এবার ম্যাচের দুই ইনিংসের মধ্যেই সাকিব আল হাসানের সঙ্গে একটি রেকর্ড ভাগাভাগি করলেন আফগান লেগস্পিনার।

প্রথাগতভাবে লেগস্পিনার হলেও, ব্যাটটাও মন্দ করেন না রশিদ। যার প্রমাণ দিয়েছেন প্রথম ইনিংসেই। ম্যাচের দ্বিতীয় দিনে আফগানদের করা ৭১ রানের মধ্যে ৫১ রান একাই করেন রশিদ। যা ছিলো তার টেস্ট ক্যারিয়ারের প্রথম ফিফটি। এরপর বল হাতে নেমেই অসাধারণ এক রেকর্ড গড়েছেন রশিদ।

দ্বিতীয় দিনের প্রথম সেশনে ফিফটির পর, বাংলাদেশের ইনিংসের ৮ উইকেটের মধ্যে ৪টিই নেন রশিদ। এক উইকেটের জন্য অপেক্ষা করতে হয় তৃতীয় দিন সকাল পর্যন্ত। তবে সে অপেক্ষাটি দীর্ঘায়িত করেননি রশিদ। দিনের চতুর্থ ওভারের পঞ্চম বলেই বাংলাদেশের শেষ ব্যাটসম্যান নাইম হাসানকে বন্দী করেন লেগ বিফোরের ফাঁদে।

আর এতেই বিশ্বের চতুর্থ ক্রিকেটার হিসেবে অধিনায়কত্বের অভিষেক ম্যাচেই হাফসেঞ্চুরি ও পাঁচ উইকেট নেয়ার রেকর্ড হয়ে যায় রশিদের। তার আগে এ কীর্তি দেখিয়েছেন ইংল্যান্ডের স্ট্যানলি জ্যাকসন (অস্ট্রেলিয়ার বিপক্ষে, ১৯০৫), পাকিস্তানের ইমরান খান (ইংল্যান্ডের বিপক্ষে, ১৯৮২) ও বাংলাদেশের সাকিব আল হাসান (ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে, ২০০৯)।

স্ট্যানলি নিজের অধিনায়কত্বের অভিষেক ম্যাচে প্রথম ইনিংসে ৫ উইকেট নেয়ার পর, দ্বিতীয় ইনিংসে খেলেছিলেন ৮২ রানের ইনিংস। তার এ রেকর্ডের ৭৭ বছর পর ১৯৮২ সালে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের প্রথম ইনিংসে ৭ উইকেট নিয়েছিলেন ইমরান। পরে দ্বিতীয় ইনিংসে খেলেন ৬৫ রানের ইনিংস। এ দুজনের রেকর্ডই হয়েছে গত শতাব্দীতে।

চলতি শতাব্দীতে এ কীর্তি গড়া প্রথম ক্রিকেটার হলেন সাকিব। ২০০৯ সালে গ্রেনাডায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নেয়ার পর খেলেন ম্যাচজয়ী অপরাজিত ৯৬ রানের ইনিংস। তার এ ঘটনার ১০ বছর পর চতুর্থ ক্রিকেটার হিসেবে রেকর্ডটি গড়লেন রশিদ।

তবে রশিদের রেকর্ডে অনন্য ব্যাপারটি হলো আগের তিনজনের কেউই ম্যাচের দুই দলের প্রথম ইনিংসের মধ্যে রেকর্ডটি গড়তে পারেননি। কিন্তু সর্বকনিষ্ঠ অধিনায়কের রেকর্ডগড়া রশিদ, ম্যাচের প্রথম দুই ইনিংসেই ফিফটির পর নিয়েছেন ৫ উইকেটও।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution