• বিকাল ৫:৩৫ মিনিট বৃহস্পতিবার
  • ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : শীতকাল
  • ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মোশারফ হোসেনের সুস্থতা কামনায় মাহমুদা আক্তারেরর দোয়া জেলা বিএনপির আহবায়ক কমিটিকে মান্নানের বাড়িতে ডেকে শুভেচ্ছা গ্রাহকদের এনআইডি কার্ড নিয়ে সোনালী ব্যাংকে তলব মোগরাপাড়া চৌরাস্তায় রাস্তাপারের সময় সড়ক দূর্ঘটনায় বৃদ্ধা নিহত সোনারগাঁয়ে আরো ১ জনের দেহে করোনা সনাক্ত চৈতীর বিষাক্ত পানি ও বর্জ্য থেকে বাঁচতে চায় পৌরবাসী, ডিসি এসপি বরাবর স্মারকলিপি জাদুঘরের সামনে চাপাতিসহ আটক দুই কিশোর, ৫৪ ধারায় আদালতে প্রেরণ লটারিতে ৮ হাজার কোটি টাকা বিজয়ীকে খুঁজে পাওয়া যাচ্ছে না স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত ৪ ফেব্রুয়ারি পরিস্থিতি দেখে: শিক্ষামন্ত্রী মোশারফ হোসেন অসুস্থ, দোয়া চাইলেন সোহাগ রনি ত্যাগীদের পাশাপাশি সুবিধাবাদি সংস্কারপন্থীরাও জেলা কমিটিতে আহবায়ক পরিবারের তিন সদস্যের রুহের মাগফেরাতের কামনায় ছাত্রলীগের শোকসভা সোনারগাঁয়ে টানা তিনদিন পর ২ করোনা রোগী সনাক্ত আড়াইহাজার ফুটবল টুর্নামেন্টে সোনারগাঁ জামপুর জয়ী সাংবাদিক কন্যাকে উত্ত্যক্তের প্রতিবাদ, বাবার গায়ে ফুটন্ত পানি সোনারগাঁয়ে ব্যক্তি উদ্যোগে ড্রেন পরিস্কারের উদ্যোগ সোনারগাঁয়ে ৮৮৩টি মোবাইল ফোনসহ আটক-১০ সোনারগাঁয়ে ৭ টি গৃহহীন পরিবার পেল নতুন ঘর সোনারগাঁয়ে ১৫ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক সোনারগাঁয়ে আজও কোন করোনা রোগী সনাক্ত
ইলিশ মাছ ধরা ২২ দিন বন্ধ

ইলিশ মাছ ধরা ২২ দিন বন্ধ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: মা ইলিশের প্রজনন নিরাপদ করার লক্ষ্যে টানা ২২ দিন সাগর, নদ–নদীতে ইলিশ ধরা বন্ধ থাকবে। গতকাল মঙ্গলবার মধ্যরাত থেকে ইলিশ ধরা বন্ধ হয়। নিষেধাজ্ঞার এই সময় ইলিশ শিকার, পরিবহন, মজুত, বাজারজাতকরণ ও ক্রয়-বিক্রয় আইনত দণ্ডনীয় অপরাধ।

নিষেধাজ্ঞাকালীন সরকারের পক্ষ থেকে জেলেপ্রতি ২০ কেজি করে সরকারি সহায়তার চাল বরাদ্দ দেওয়া হবে। নিষেধাজ্ঞা কার্যকর করতে কঠোর নজরদারি থাকবে প্রশাসনের।

নিষেধাজ্ঞা শুরুর আগেই তীরে ফিরতে শুরু করেছেন বরিশাল, চাঁদপুর, বরগুনা, ভোলা, ইলিশ শিকারিরা। অনেক জেলে এর মধ্যে ফিরে এসেছেন, বাকিরা দ্রুতই ফিরে আসবেন বলে জানিয়েছেন জেলা ট্রলার মালিক সমিতির নেতারা।

প্রতি বছরই এ সময় ইলিশ ধরা বন্ধ করা হয়। মা ইলিশের নিরাপদ প্রজননের জন্য এ ব্যবস্থা নিয়েছে সরকার।

বরিশালের বিভাগীয় মৎস্য কর্মকর্তা আনিসুর রহমান তালুকদার গতকাল রাতে বলেন, বিভাগের সড়ক, মহাসড়ক ও নদীগুলোতে আজ থেকে প্রশাসন তল্লাশি চালাবে। জেলা ও উপজেলা পর্যায়েও ভ্রাম্যমাণ আদালত কাজ করবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution