• সকাল ৯:৫৭ মিনিট মঙ্গলবার
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে হত্যার ৩ মাস পর বিল্লাল হোসেনের মাথা উদ্ধার সোনারগাঁও জাদুঘরের মাসব্যাপী লোকজ মেলা উদ্ধোধন সোনারগাঁয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগে মাদ্রাসা অধ্যক্ষ গ্রেফতার পুলিশের এএসআই’য়ের বিরুদ্ধে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ উপজেলা মৎসজীবী লীগের কমিটি গঠন আগামীকাল সোমবার থেকে শুরু মাসব্যাপী সোনারগাঁও লোকজ মেলা সোনারগাঁ বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্টে বারদী বুলস ক্লাব বিজয়ী ঢাকার ছাত্রদলের সমাবেশে পুলিশের লাঠিচার্জে সোনারগাঁয়ের জনি আহত মোরগের ‘ছুরিকাঘাতে’ মালিকের মৃত্যু নাসিরকে নিয়ে এবার ঢালিউড নায়িকার ফেসবুক স্ট্যাটাস ভাইরাল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা স্বল্পদৈর্ঘ্য থ্রিলারে স্পর্শিয়া টিকা নিলেন প্রায় ৩০ লাখ মানুষ জাহানারা বললেন, ‘এখন আমরা ফিট’ রাস্তার কাজ সম্পন্ন করতে এলাকাবাসীর মানববন্ধন এমপিএল ক্রিকেট টুর্নামেন্টের উদ্ধোধন সনমান্দিতে আমিনুল ইসলাম আমান ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন সোনারগাঁয়ে আ.লীগের উদ্যোগে আলোচনা সভা সোনারগাঁও জাদুঘরের কারুশিল্পীদের দোকান বরাদ্দে উচ্চ আদালতে রিট ২ কোটি টাকা ব্যয়ে ওয়াটার সাপ্লাই পাইপের উদ্ধোধন
তান্ডবের বিতর্কিত দৃশ্য ছেঁটে ক্ষমা চাইল অ্যামাজন, তবুও নতুন মামলা

তান্ডবের বিতর্কিত দৃশ্য ছেঁটে ক্ষমা চাইল অ্যামাজন, তবুও নতুন মামলা

Logo


ভারতে অ্যামাজন প্রাইমের ওয়েব সিরিজ ‘তান্ডবে’র বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ ওঠার পর তারা নিজেরাই ওই সিরিজের দুটি বিতর্কিত দৃশ্য ছেঁটে ফেলেছে।

পরপর দুদিন দুটো বিবৃতি দিয়ে অ্যামাজন এই ঘটনায় নি:শর্ত ক্ষমাও চেয়ে নিয়েছে।

তবে তারপরও তান্ডবের নির্মাতাদের বিরুদ্ধে একের পর এক রাজ্যে এফআইআর দায়ের করার ঘটনা ঘটেই চলেছে, বিক্ষোভকারীরা ছবির পরিচালক ও অভিনেতাদের গ্রেপ্তারেরও দাবি জানাচ্ছেন।

তবে অ্যামাজন এই বিতর্কে যেভাবে নিজে থেকেই আগেভাগে ক্ষমা চেয়ে পিছু হঠল, এ দেশে শিল্পের স্বাধীনতার জন্য সেটাকেও অশনি সংকেত বলে মনে করছেন কোনও কোনও অভিনেতা।

হিন্দু দেবদেবীদের বিকৃত রূপে তুলে ধরে ওই সম্প্রদায়ের ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে, এই অভিযোগে তান্ডব ওয়েব সিরিজের নির্মাতা ও অভিনেতাদের বিরুদ্ধে লখনৌতে এফআইআর হয়েছিল রবিবারেই।

পরদিনই অভিযুক্তদের গ্রেপ্তারে মুম্বাই রওনা হয়ে যায় উত্তরপ্রদেশ পুলিশ। এদিকে মুম্বাইতে বিজেপি নেতা ও বিধায়ক রাম কদমের নেতৃত্বে তান্ডবের বিরুদ্ধে বিক্ষোভ, পোস্টার ছেঁড়া চলছিল তারও দিনকয়েক আগে থেকে।

এসপ্তাহে মুম্বাইতে অ্যামাজন প্রাইমের দপ্তরে টানা ছঘন্টা ধরে বৈঠক করে এসে মি কদম বলেন, “আমাদের চাপ এতটাই প্রবল ছিল যে টিম তান্ডব অবশেষে দেশের কাছে মাথা নুইয়ে ক্ষমা চাইতে বাধ্য হয়েছে।”

“তবে আমরা এতেও সন্তুষ্ট নয়, যতক্ষণ না তাদের জেলে ভরা হচ্ছে ততক্ষণ আমাদের প্রতিবাদ থামবে না এবং রাস্তায় বিক্ষোভ চলতে থাকবে।”

এরপরই তান্ডবের নির্মাতাদের পক্ষে সোমবার রাতে এক বিবৃতিতে বলা হয়, তারা অনিচ্ছাকৃতভাবে কারও অনুভূতিতে আঘাত দিয়ে থাকলে ক্ষমা চেয়ে নিচ্ছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution