• দুপুর ১:৪১ মিনিট শনিবার
  • ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ইউপি নির্বাচনে প্রার্থী জয়ের ট্রাম্পকার্ড বিএনপি নৌকা জেতাতে মাঠ ছাড়ছেন না কালাম আজ মধ্যে রাতে শেষ হচ্ছে নির্বাচনী প্রচারনা নৌকা জেতাতে চেয়ারম্যান মাসুমের অবিরাম গণসংযোগ জামপুরে নৌকার সমর্থকদের উপর গুলি, সংঘর্ষে আহত ২০, পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশের গুলি আচারন বিধি লঙ্ঘন করে আল-আমিন সরকারের মনোনয়নপত্র জমা মেম্বার প্রার্থী হিসাবে মনোনয়ন ফরম জমা দিলেন আলমগীর মেঘনা শিল্প শিল্লাঞ্চলে আশরাফ প্রধানের ২ সমর্থককে পিটিয়ে আহত ক্ষমতা দীর্ঘস্থায়ী ও জনগনের ভোটাধিকার হনন করতে মিথ্যা মামলা. সোহাগ রনি জনগনের সেবা ও ভালবাসায় পুনরায় প্রার্থী হয়েছি. চেয়ারম্যান রব দীর্ঘদিন পর সোনারগাঁয়ে ১ জনের দেহে করোনা সনাক্ত আমরা চোরের ভালবাসাও চাই আবার দলের মানও রাখতে চাই. কায়সার সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনে উন্নয়নের প্রতীক লাঙ্গলে ভোট দিবেন. ডালিয়া লিয়াকত চারদিকে স্বতন্ত্র প্রার্থীর পোষ্টার ছেড়ার মহোৎসব চলছে. চুন্নু চুল পাতলা হয়ে যাচ্ছে? হেঁশেলে ধনেপাতা আছে তো লাঙ্গলের দায়িত্ব আপনাদের হাতে দিয়ে গেলাম. ডালিয়া লিয়াকত সোনারগাঁয়ে তালাবদ্ধ ঘরে গলাকাটা লাশ উদ্ধার শম্ভুপুরায় পরিবর্তনের অঙ্গিকার চান আওয়ামীলীগ নেতারা সোনারগাঁয়ে তালাবদ্ধ ঘরে গলাকাটা লাশ উদ্ধার হিমঘরে রাখার ৭ ঘণ্টা পর জানা গেলো ‘মৃত’ শ্রীকেশ বেঁচে আছেন
তিন দেশ থেকে পেঁয়াজ আসছে, উদ্বিগ্ন হওয়ার কিছু নেই: বাণিজ্যসচিব

তিন দেশ থেকে পেঁয়াজ আসছে, উদ্বিগ্ন হওয়ার কিছু নেই: বাণিজ্যসচিব

Logo


একদিকে মিয়ানমার, তুরস্ক ও মিশর থেকে পেঁয়াজ আসছে; অন্যদিকে সরকার পেঁয়াজ বিক্রি করছে ৪৫ টাকা কেজি দরে। সুতরাং, পেঁয়াজ নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। বাণিজ্যসচিব মো. জাফর উদ্দিন আজ সোমবার সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন।

বাণিজ্যসচিব বলেন, মিশর থেকে দুটি পেঁয়াজবাহী জাহাজ বন্দরে এসে পৌঁছেছে। তুরস্ক থেকেও আসছে পেঁয়াজ। অন্যদিকে মিয়ানমার থেকে ঋণপত্রের (এলসি) মাধ্যমে যেমন পেঁয়াজ আমদানি করা হচ্ছে, আসছে বর্ডার ট্রেডিংয়ের মাধ্যমেও।

পেঁয়াজ পচনশীল পণ্য, মজুত না রেখে বাজারে ছাড়ুন—ব্যবসায়ীদের প্রতি এমন আহবান জানিয়ে বাণিজ্যসচিব বলেন, ঢাকায় আগামীকাল মঙ্গলবার থেকে ৩৫টি ট্রাকে করে ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু করবে সরকারি বিক্রয়কারী সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এ ছাড়া টিসিবির ডিলারেরা চট্টগ্রামে ১০টি স্থানে এবং ছয় বিভাগীয় শহরের পাঁচটি করে স্থানে ভ্রাম্যমাণ ট্রাকে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পেঁয়াজ বিক্রি করবেন।

সরবরাহ স্বাভাবিক রাখতে পেঁয়াজ উৎপাদনশীল এলাকা পাবনা, ফরিদপুর এবং উত্তরবঙ্গে ১০ জন যুগ্ম সচিবের নেতৃত্বে ১০টি দল আজই মাঠে নেমেছে বলে জানান বাণিজ্যসচিব। অসৎ উদ্দেশ্যে পেঁয়াজ মজুতদারির ঠেকাতে দলগুলো তদারক করবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution