• রাত ২:১৬ মিনিট রবিবার
  • ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : শীতকাল
  • ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁও পৌরসভার ৩নং ওয়ার্ডে কর্মীসভা মুজিবুরের নেতৃত্বে বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে মানববন্ধনে অংশ গ্রহন সজিবের নেতৃত্বে বিপুল সংখ্যক ছাত্রদল কর্মী নিয়ে মানববন্ধনে যোগদান জেলা বিএনপির মানববন্ধনে মান্নানের নির্দেশে বিপুল সংখ্যক নেতাকর্মীর অংশগ্রহন এম্পায়ার স্টিল ইন্ডাস্ট্রিজ এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ যুবলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার’র ছোট ভাইয়ের ইন্তেকাল সোনারগাঁয়ে নতুন করে ৪ জনের দেহে করোনা সনাক্ত বাদ আছর মহিউদ্দিনের জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন মজহমপুর একাদশ বিজয়ী হৃদয়ে-৯৮ ব্যাচের শীত বস্ত্র বিতরণ ঢাকা এ বছর পাচ্ছে না শৈত্যপ্রবাহের দেখা হঠাৎ থমকে গেছে সোনারগাঁও পৌরসভা কাঁচপুরে এক জনের দেহে করোনা সনাক্ত, মোট সনাক্ত ৭৯৮ নেতাদের নালিশের পর এড: সামসুল ইসলামকে এমপি মির্জা আজমের ফোন এ এক দুঃখী বালিকার অশ্রুঝরা গল্প পাঁচ হেলিকপ্টার বহনে সক্ষম বিশাল যুদ্ধজাহাজ সামনে আনল ইরান সোনারগাঁয়ে তাহুরা ইমতিয়াজ ফাউন্ডেশনের শীত বস্ত্র বিতরণ কাঁচপুরে শীতলক্ষা নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু সোনারগাঁয়ে আরো ১ জনের দেহে করোনা সনাক্ত, মোট সনাক্ত ৭৯৩
শেখ হাসিনার দক্ষ হাতে আ’লীগের উদ্দেশ্য বাস্তবায়ন হচ্ছে

শেখ হাসিনার দক্ষ হাতে আ’লীগের উদ্দেশ্য বাস্তবায়ন হচ্ছে

Logo


বঙ্গবন্ধু যেমন একটা সিদ্ধান্ত নিলে কোনো চাপে পড়লেও অনড় থাকতেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তেমনই। তাছাড়া বঙ্গবন্ধু যেমন লক্ষ্য নির্ধারণ করে রাজনীতি করতেন, শেখ হাসিনাও এ পথেই হাঁটেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যা বলতেন, তাই করতেন। কোনো আপোষ ছিল না তার কাছে। ঠিক শেখ হাসিনাও তাই। যেটা বলেন, ভেবে চিন্তেই বলেন, তিনি কারও কথায় কান দেন না।

শনিবার (২৩ জুন) জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনা করতে গিয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এসব কথা বলেন।

বাজেট আলোচনার ওপর প্রায় ৪৫ মিনিট কথা বললেও বাজেট নিয়ে কথা বলেন মাত্র দেড় মিনিট। বাকি সময় আওয়মী লীগের গৌরবময় ইতিহাস তুলে ধরেন এই নেতা। এর আগে বিকেল ৫টার পরই স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে দিনের কার্যসূচি শুরু হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কথা স্মরণ করে বাণিজ্যমন্ত্রী বলেন, সেদিন বঙ্গবন্ধু কন্যা কান্নারত অবস্থায় বলেছিলেন লাখ লাখ লোকের মাঝে আমি সবাইকে দেখি কিন্তু আমি দেখি না আমার মা, বাবা, ভাইকে। সেদিন যে বক্তৃতা তিনি করেছিলেন তার সারমর্ম তিনি আজ বাস্তবায়ন করছেন। তার নেতৃত্বে ২১ বছর পর ১৯৯৬ সালে তিনি আমাদের রাষ্ট্র পরিচালনার আসনে বসিয়েছিলেন।

তিনি বলেন, ২০০১ সালে ষড়যন্ত্রের নির্বাচনের মাধ্যমে আমাদের পরাজিত করে বিএনপি ক্ষমতায় আসলো, দেশটাকে আবার পেছনে নিয়ে গেল। আবার ২০০৮ সালের নির্বাচনে একটানা সাড়ে নয় বছর ক্ষমতায় আছি। এই সময়ে দেশটাকে কোথায় নিয়ে গেছে আওয়ামী লীগ? আজ নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হচ্ছে, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ হয়েছে।

তোফায়েল আহমেদ বলেন, সেদিন বঙ্গবন্ধু কন্যার হাতে যদি পতাকা না দিতাম, তাহলে বঙ্গবন্ধু হত্যার বিচার হতো না। তার হাতে পতাকা না দিলে যুদ্ধাপরাধী জামায়াত, রাজাকারদের বিচার হতো না। স্যাটেলাইট-১ উৎক্ষেপণ হতো না। তিনি (শেখ হাসিনা) দৃঢ়তার সঙ্গে কাজ করেন। তার জ্ঞানের প্রসারতা অনেক। তিনি যেটা করেন চিন্তা-ভাবনা করেই করেন। তার লক্ষ্য বঙ্গবন্ধুর মতো। সেদিন বেশি দূরে নয়, বাংলাদেশ হবে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত বাংলাদেশ।

তিনি আরও বলেন, যে লক্ষ্য এবং উদ্দেশ্য নিয়ে আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়েছিল তা আজ বঙ্গবন্ধু কন্যার দক্ষ হাতে এগিয়ে চলছে। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ বাস্তবায়ন হচ্ছে।

বাজেট প্রসঙ্গে মন্ত্রী বলেন, অর্থমন্ত্রী একটি সুন্দর বাজেট দিয়েছেন। যেহেতু এই বাজেট আমরা কেবিনেটে আলোচনা করেছি। তাই এখানে বাজেটের ভালো-মন্দ আলোচনা করার এখতিয়ার আমার নাই। বাজেটের প্রভাবে সব মানুষই সুবিধা ভোগ করবে। দু’একটা এদিক-ওদিক আছে। যেমন দেশীয় শিল্প রক্ষা করার ব্যাপারে দুই একটা ত্রুটি আছে, সেটা আমি নিজে অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছি। প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছি, নিশ্চয়ই সেগুলো দেখা হবে। সামগ্রিকভাবে চমৎকার বাজেট উপস্থাপন করা হয়েছে।
সুুুুত্র বাংলা নিউজ


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution