• সকাল ৮:১৮ মিনিট সোমবার
  • ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ দিতে কাজ করছেন সরকার —–জিএম মো: সাইরুল ইসলাম উপজেলা স্বেচ্ছাসেবকলীগের মানববন্ধন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের মানববন্ধন দাবি দাওয়া নিয়ে সোনারগাঁয়ে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি সোনারগাঁয়ে ১৯ জনের নমুনা পরিক্ষায় ১ জনের দেহে করোনা সনাক্ত মাঠে-ঘাটে সাধারণ মানুষের সাথে নৌকার প্রার্থী ঝরার গণসংযগোগ সোনারগাঁও জাদুঘরে দুইজনসহ একদিনে করোনা আক্রান্ত ৪ আশরাফুল ইসলাম মাকসুদেরর গণসংযোগ সোনারগাঁয়ের সোয়াইব হত্যার রায় পিছিয়ে ৩০ নভেম্বর ধার্য্য সোনারগাঁয়ে মাদ্রাসার শিক্ষককে পিটিয়ে জখম করলো ছাত্র সোনারগাঁয়ে গবাদি পশুকে বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান সোনারগাঁয়ে ১২ জনের নমুনায় ৩ জনের দেহে করোনা সনাক্ত, মোট সনাক্ত ৬৮৭ এমপি খোকাকে নিয়ে কুরুচিপুর্ণ বক্তব্য প্রদানকারী জাহাঙ্গীরকে অব্যাহতি এমপি’র বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে জাতীয় পার্টির প্রতিবাদ সভা সোনারগাঁয়ে ঈদগাহর জমি দখলের পায়তারা, বিক্ষোভ মিছিল সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগকে শোকজ ! কলাপাতা রেষ্টুরেন্টের নতুন সংযোজন জন্মদিনের কেক সোনারগাঁয়ে ৮ জনের নমুনায় ৩ জনের দেহে করোনা সনাক্ত আমি বিএনপি করি স্যার জানে ফোনালাপে অধ্যক্ষ সুলতান মিয়া আমি নারী তাই মেয়র নির্বাচিত হলে নারী উন্নয়নর কাজ করবো.. ঝরা
সু চির ৩ প্রার্থীকে অপহরণ

সু চির ৩ প্রার্থীকে অপহরণ

Logo


মিয়ানমারের পশ্চিমাঞ্চলীয় রাখাইন রাজ্যে দেশটির নেত্রী অং সান সু চির নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্র্যাটিক লিগের (এনএলডি) তিন প্রার্থীকে অপহরণ করা হয়েছে। এই অপহরণের দায় স্বীকার করে নিয়েছে রাখাইনের বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি।

আন্দোলন করতে গিয়ে গ্রেফতার হওয়া শিক্ষার্থীদের মুক্তি দিলে তারা ঐ তিন প্রার্থীকে ছেড়ে দেবে বলে জানিয়েছেন বিদ্রোহীরা।

নভেম্বরের নির্বাচনকে সামনে রেখে এনএলডি দলের মিন অং, নি নি মে মিন্ট ও চিত চিত চা তাদের প্রচারণা চালাতে গলে অপহরণের শিকার হন। অঞ্চলটিতে সরকারি বাহিনীর সঙ্গে লড়াই করতে থাকা আরাকান আর্মি সোমবার বিবৃতিতে জানিয়েছে, প্রার্থীদের বিষয়ে নির্দিষ্ট সময় পর্যন্ত তদন্ত চলবে।

একই সঙ্গে বলা হয়েছে, আটক শিক্ষার্থীদের মুক্তি দিলে তিন প্রার্থীদের বিষয়ে তারাও বিবেচনা করবে।

এলডির সমর্থকেরা জানিয়েছেন, গত সপ্তাহে আরকান আর্মির সদস্যরা তাদের মারধর করে ওই তিন প্রার্থীকে তুলে নিয়ে যায়।

উল্লেখ্য, রাখাইন রাজ্যে গত বছর থেকে সহিংসতা তীব্র আকার ধারণ করেছে। লড়াই চলছে সামরিক বাহিনী ও আরাকান আর্মির মধ্যে। আরাকান যোদ্ধারা জাতিগতভাবে রাখাইন এবং প্রধানত বৌদ্ধ ধর্মাবলম্বী। এই সংঘাতে চলতি বছরের শুরুর দিক থেকে প্রায় ২০ হাজার বেসামরিক লোক ঘরবাড়ি ছেড়ে পালিয়েছে। সম্প্রতি করোনার মধ্যেই মিয়ানমারে জাতীয় নির্বাচনের দিনক্ষণ ঠিক হয়। ১ জুলাই দেশটির নির্বাচন কমিশন জানায়, আগামী ৮ নভেম্বর নির্বাচন হতে যাচ্ছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution