• দুপুর ২:৩২ মিনিট সোমবার
  • ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
উপজেলার জাতীয়পার্টির সভাপতি চেয়ারম্যান আব্দুর রউফ আটক সোনারগাঁয়ে আরো ১৫ জনের দেহে করোনা সনাক্ত ৫ম বারেও করোনা পজেটিভ, সোনারগাঁবাসীর কাছে দোয়া চেয়েছেন মান্নান মামুনুল ইস্যুতে আটক কাউন্সিলর তপন ২ দিনের রিমান্ডে ফেলা যাওয়া টাকা ও টুপির মালিককে খুঁজছে ফার্মেসী মালিক সোনারগাঁয়ে ভেজাল খাদ্য তৈরির দায়ে গ্রেফতার ১ রোজা রেখে চুল ও নখ কাটা যাবে? না.গঞ্জের সেই সিংহামের হাতে বন্দি হলেন মামুনুল রোযাও কমছেনা তরমুজ ও আনারসের দাম সোনারগাঁও পৌরসভার কাউন্সিলর তপন গ্রেফতার লক ডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে কাঁচপুর হাইওয়ে পুলিশ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত ১৪, মৃত্যু ১ সুস্থ ৪০ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত ১৪, মৃত্যু ১ সুস্থ ৪০ চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে মাস্ক ও ইফতারি বিতরন রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযুদ্ধা ওবায়দুল হকের দাফন সোনারগাঁয়ে একদিনে করোনায় মৃত্যু ৩, আক্রান্ত ১১ সনমান্দিতে দুই ডাকাত আটক বন্দরে চোরাই গার্মেন্ট পণ্য উদ্ধার, গ্রেপ্তার-২ আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারকে ইঞ্জিনিয়ার মাসুমের আর্থিক সহায়তা প্রদান কঠোর লকডাউনের ২য় দিনের জনজীবন স্বাভাবিক
থাইল্যান্ডের আদলে না.গঞ্জে ওয়াটার বাস প্রকল্প

থাইল্যান্ডের আদলে না.গঞ্জে ওয়াটার বাস প্রকল্প

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ বদলে যাচ্ছে বৃত্তাকার নৌপথ। থাইল্যান্ডের আদলে হচ্ছে সদরঘাট-নারায়ণগঞ্জ-টঙ্গী নৌপথের আধুনিক ও যাত্রীবান্ধব অভ্যন্তরীণ কাঠামো। পরিকল্পনাতে এবার যুক্ত করা হচ্ছে, টেকসই ও দ্রুতগতির ওয়াটার বাস। আকার হবে ছোট। আধুনিক ওয়াই-ফাই থাকবে। এ সার্ভিসের মূল লক্ষ্য হবে অল্প সময়ে যাত্রীদের নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দেওয়া।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) বলছে, এবার বৃত্তাকার নৌপথ থাইল্যান্ডের আদলে নিরাপদ ও যাত্রীবান্ধব হচ্ছে। এজন্য সব ধরনের প্রস্তুতি নিয়ে প্রক্রিয়া শুরু হয়েছে। প্রকল্পের মুখ্য-উদ্দেশ্য হচ্ছে সাধারণ মানুষকে সেবা দিতে সচেষ্ট রাখা বিআইডব্লিউটিসিকে।
খোঁজ নিয়ে জানা গেছে, জনকল্যাণে বিভিন্ন সময়ে সরকারের নেওয়া বিশেষ প্রকল্প। কিছুদিন না যেতেই মুখ থুবড়ে পড়ে। সরকারের নেওয়া উদ্যোগের মধ্যে অন্যতম একটা প্রকল্প ছিল ঢাকার ওয়াটার বাস সার্ভিস। এ সার্ভিস শুরুর পর থেকে নানা অব্যবস্থাপনা, সঠিক পরিকল্পনা ও রক্ষণাবেক্ষণের অভাবে ঘুরে দাঁড়াতে পারেনি। এবার নৌপথে যাত্রা শুরুর পর যাতে ব্যর্থ না হতে হয়, সেজন্য সতর্ক থাকবে বিআইডব্লিউটিসি।

জানতে চাইলে বিআইডব্লিউটিসির চেয়ারম্যান প্রণয় কান্তি বিশ্বাস বলেন, বৃত্তাকার নৌপথের আয়তন কম। কিন্তু জনসংখ্যা বেশি। এ কারণেই আমরা থাইল্যান্ডের আদলে এবার এ সার্ভিসকে ঢেলে সাজাব। আগের ব্যর্থতা খতিয়ে দেখে আবারও ব্যস্ত এ শহরের মানুষের গন্তব্যে দ্রুত পৌঁছে দিতে সদরঘাট-নারায়ণগঞ্জ-টঙ্গী পর্যন্ত একটি রুটে বৃত্তাকার নৌপথকে সচল করতে নতুন করে পরিকল্পনা নেওয়া হয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution