• সকাল ৬:৩৫ মিনিট রবিবার
  • ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
লক ডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে কাঁচপুর হাইওয়ে পুলিশ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত ১৪, মৃত্যু ১ সুস্থ ৪০ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত ১৪, মৃত্যু ১ সুস্থ ৪০ চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে মাস্ক ও ইফতারি বিতরন রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযুদ্ধা ওবায়দুল হকের দাফন সোনারগাঁয়ে একদিনে করোনায় মৃত্যু ৩, আক্রান্ত ১১ সনমান্দিতে দুই ডাকাত আটক বন্দরে চোরাই গার্মেন্ট পণ্য উদ্ধার, গ্রেপ্তার-২ আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারকে ইঞ্জিনিয়ার মাসুমের আর্থিক সহায়তা প্রদান কঠোর লকডাউনের ২য় দিনের জনজীবন স্বাভাবিক পিরোজপুরে ৪টি বসত ঘরে আগুন মাহে রমজান উপলক্ষে সনমান্দী ইউনিয়নে অসহায়দের মাঝে ত্রান বিতরণ সোনারগাঁয়ে ট্রাক চাপায় মামা-ভাগ্নে নিহত মৃত শিশুকে কবর দেওয়াকে কেন্দ্র করে শিশুর স্বজনদের বাড়ীতে হামলা রোজা ও পহেলা বৈশাখের শুভেচ্ছা জানিয়েছেন আহবায়ক কমিটি সোনারগাঁয়ে চলছে ঢিলেঢালা লকডাউন সোনারগাঁয়ে করোনা আক্রান্ত নিম্নমূখী, ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ এবারও করোনা গ্রাস করেছে পহেলা বৈশাখ তারাবিসহ সকল নামাযে ২০ জন অংশ নিতে পারবে রাস্ট্র বিরোধী কর্মকান্ডের অভিযোগে সাবেক চেয়ারম্যানের ছেলে গ্রেফতার
সিইসি’তে গিয়েও মনোনয়ন বৈধতা পেলেন না মৌসুমী মোশারফ

সিইসি’তে গিয়েও মনোনয়ন বৈধতা পেলেন না মৌসুমী মোশারফ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

নারায়ণগঞ্জ জেলা রিটানিং অফিসার মনোনয়ন অবৈধ ঘোষনার পর সিইসি’তে গিয়েও মনোনয়ন বৈধতা পেলেন না অন্যন্যা হুসাইন মৌসুমী ও মোশারফ হোসেনের। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এরশাদের পালিত কন্যা ও জাতীয় মহিলা পার্টির সাধারণ সম্পাদক অন্যন্যা হুসাইন মৌসুমী জাতীয়পার্টির মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছিলেন। অপরদিকে, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন আওয়ামীলীগে মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছিলেন। তার সাথে তার ভাতিজা সাবেক এমপি আবদুল্লাহ আল কায়সারও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেন। তবে তার মনোনয়নপত্র সাময়িক ভাবে স্থাগিত করার পর প্রয়োজনীয় কাগজপত্র জমা দেওয়ার পর তার মনোনয়ন বৈধ ঘোষনা করেন রিটানিং অফিসার রাব্বি মিয়া।
জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়নগঞ্জ-৩ সোনারগাঁ আসন থেকে জাতীয়পার্টির মনোনয়ন প্রত্যাশী ছিলেন এরশাদের পালিত কন্যা ও জাতীয় মহিলা পার্টির সাধারণ সম্পাদক অন্যন্যা হুসাইন মৌসুমী। তিনি বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকা সাথে মনোনয়ন প্রতিদ্বন্ধিতায় নেমে ছিলেন। কেন্দ্র বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকাকে জাতীয়পার্টির মনোনীত প্রার্থী ঘোষনা করায় অন্যন্যা হুসেইন মৌসুমী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। গত ২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সোনারগাঁয়ের মোট ভোটারের একাংশ যে স্বাক্ষর সাথে জমা দিয়েছেন সেখানে তিনি এক হতে ৩ হাজার পর্যন্ত কোন সিরিয়াল না করায় তার মনোনয়নপত্র বাতিল করে দেন জেলা রিটানিং কর্মকর্তা রাব্বি মিয়া। এদিকে মোশারফ হোসেন আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে দলের মনোনয়ন দাবি করেন। দল তাকে মনোনয়ন না দেয়ায় তিনিও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। তার মনোনয়নের সাথে জমা দেয়া সোনারগাঁয়ের মোট ভোটারের এক শতাংশ ভোটারের কিছু ভোটারের স্বাক্ষর না থাকায় তাকেও মনোনয়ন অবৈধ ঘোষনা করা হয়।
মনোনয়ন অবৈধ ঘোষনা করার পর তিনিও সিইসিতে মনোনয়ন বৈধ হওয়ার জন্য আপিল শুনানীতে অংশ গ্রহন করেন। আজ সিইসি মনোনয়ন যাচাই-বাছাই শেষে তাদের দুজনকেই অযোগ্য ঘোষনা করেন। ফলে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌসুমী ও মোশারফ হোসেন অংশ গ্রহন করতে পারবেন না।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution