• সকাল ৮:০০ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ভোটারদের স্মার্ট কার্ড তুলে দিলেন চেয়ারম্যান শিপলু মাসব্যাপী লোকজ ও মেলা নিয়ে মত বিনিময় সভা আবারও চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে রাস্তা সংস্কার সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হত্যা মামলায় জড়ানোর অভিযোগ চরিত্র থেকে বেরিয়ে আসা যন্ত্রণাদায়ক: জয়া বুধবার ১০ জনের নমুনা পরিক্ষায় ১ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে বান্ধবীর সহায়তায় কিশোরীকে ধর্ষণ, বান্ধবী গ্রেপ্তার আল- মোস্তফা গ্রুপের জমি দখলের অভিযোগ আনন্দ শিপ ইয়ার্ডের বিরুদ্ধে টেকনাফে নারায়নগঞ্জের পর্যটকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে ১১ জনের নমুনায় ১ জনের দেহে করোনা সনাক্ত নয়াগাঁও’য়ে সংষর্ঘের ঘটনায় আলী আহম্মেদ নামে আরেক জনের মৃত্যু ইজিবাইক ডাম্পিং দেয়ায় ছুরি চালিয়ে চালকের আত্মহত্যার চেষ্টা না.গঞ্জেও সংসার ছিল ক্রিকেটার নাসিরের স্ত্রীর জিন্নাহ এর উদ্যোগে সনমান্দীতে ভাষা সৈনিকদের সংবর্ধণা ও স্মৃতিচারণ সোনারগাঁয়ে সমাজ সেবা ফাউন্ডেশনের যাত্রা শুরু নয়াগাঁওয়ের সংঘর্ষের ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের মান্নানের পক্ষে আল-মুজাহিদ মল্লিক ও মাসুমের উদ্যোগে জেলায় একুশের র‌্যালী চেয়ারম্যান পদ-প্রার্থী সোহাগ রনির উদ্যোগে ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন জাতীয়পার্টির নেতাকর্মীদের নিয়ে এমপি খোকার শ্রদ্ধা নিবেদন মান্নানের নেতৃত্বে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনে হাজারো নেতাকর্মী
হিন্দু থেকে মুসলমান হওয়া নূর মোহাম্মদের দায়িত্ব নিবেন এডভোকেট ফিরোজ

হিন্দু থেকে মুসলমান হওয়া নূর মোহাম্মদের দায়িত্ব নিবেন এডভোকেট ফিরোজ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টি ফোর ডটকম: নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলায় মুছাপুর এলাকায় মাওলানা মিজানুর রহমান আজহারী ওয়াজ মাহফিলে হিন্দু থেকে মুসলমান হওয়া নূর মোহাম্মদকে এবার চাকরির ব্যবস্থা করে দিবেন নারায়ণগঞ্জ জজ কোর্টের এডভোকেট মোঃ ফিরোজ মিয়া। এর আগে এডভোকেট ফিরোজ মিয়া হিন্দু থেকে মুসলমান হতে যেসব আইনি প্রক্রিয়ার করা দরকার হয় তার সবকিছু নিজ খরচে করে দেন তিনি।

জানা গেছে, গত বছরের ডিসেম্বর মাসের ৭ তারিখে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মুছাপুর এলাকায় মাওলানা মিজানুর রহমান আজহারী ওয়াজ মাহফিলে ইসলাম গ্রহণ করেন হিন্দু যুবক। হিন্দু সম্প্রদায় থেকে মুসলিম হওয়া যুবকের ইসলাম গ্রহণ করতে রাষ্ট্রীয়ভাবে যে সকল আইনি প্রক্রিয়া সম্পূর্ণ করতে হয় সে সকল আইনি প্রক্রিয়া বিনা মূল্যে করে দেয়ার ঘোষণা দেন সোনারগাঁয়ের ছেলে নারায়ণগঞ্জ জজ কোর্টের এডভোকেট মোঃ ফিরোজ মিয়া। সেই ওয়াজ মাহফিল মিজানুর রহমান আজহারী হিন্দু যুবককে নাম রাখেন নূর মোহাম্মদ। মুসলমান হওয়ার পর সেই যুবকটিকে তাদের পরিবার থেকে তেজ্য করে তাকে সমাজ থেকে বিতাড়িত করা হয়। পরিবার থেকে বিতাড়িত হয়ে ছেলেটি অসহায় হয়ে পড়ে। টাকার অভাবে তার লেখাপড়া ও জীবনযাপন অনিশ্চয়তার মধ্যে পড়ে যায়। এমতাবস্থায় হিন্দু থেকে মুসলমান হওয়া ছেলেটি দ্বারস্থ হন এডভোকেট ফিরোজ মিয়ার কাছে। তখন ফিরোজ মিয়া ছেলেটি লেখাপড়া ও সার্বিক বিষয়ে চিন্তা ভাবনা করে যুবকটিকে তারই সহকারি হিসেবে চাকরির ব্যবস্থা করে দেন। যাতে ছেলেটি চাকরির পাশাপাশি তার লেখাপড়া করে নিজে প্রতিষ্ঠিত হতে পারেন।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ জজ কোটের অ্যাডভোকেট ফিরোজ মিয়া জানান, আমি যখন ওকারতি পাশ করি তখন আমার  তখন কোর্টের এক বড় এডভোকেট ভাইকে বলেছিলাম আমাকে তার সহকারী হিসেবে রাখার জন্য।

বিনিময়ে তিনি যেন আমাকে প্রতিদিন দুপুরের খাওয়া এবং আসা যাওয়ার ভাড়া বাবদ ৩০০/= টাকা প্রদান করেন । তিনি রাজী হলেন না এবং আমাকে প্রত্যাখ্যান করলেন। কিন্তু আল্লাহর কি রহমত বুঝা বড় দায়। হিন্দু থেকে মুসলমান ধর্ম গ্রহণ করেছে নূর মোহাম্মদ। মুসলমান ধর্ম গ্রহণ করার পর সমাজ তাকে বিতাড়িত করে দিয়েছে বর্তমানে তার চলাফেরা কঠিন হয়ে দাঁড়িয়েছে। নূর মোহাম্মদ আমি তাকে ছেড়ে যাব না। আমার সহকারী হিসেবে কাজ করবা সাথে পড়া লেখা চালিয়ে যাবে।
আল্লাহ তুমি উত্তম রিজিক দাতা।
আল্লাহ তোমার সাহায্য চাই।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution