• বিকাল ৪:২৭ মিনিট শনিবার
  • ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
হাসনাত পরিবারের প্রয়াত নেতাদের কবর জিয়ারত করলেন নব নির্বাচিত চেয়ারম্যান তুমি যদি মুমিন হও তাহলে নিরাশ হইওনা. নব নির্বাচিত চেয়ারম্যান সোনারগাঁয়ে পরকীয়ার জেরে স্ত্রী হত্যা, স্বামী আটক সোনারগাঁয়ে তাঁত শ্রমিককে হত্যার ঘটনায় দুই সহোদর গ্রেপ্তার শম্ভুপুরার চরকিশোরগঞ্জ ও চরহোগরার জাল ভোট ঠেকাতে চ্যালেঞ্জের মুখে প্রশাসন ‘যারা আনারসে ভোট দিতে চান, কেন্দ্রে আইসেন, না দিতে চাইলে ঘরে থাইকেন’ বাবুল ওমরের হুমকি-ধামকিতে ভোটের মাঠে প্রভাব পড়েছে আনারস প্রতিকের সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন
সিনহা গার্মেন্ট শ্রমিকদের সমাবেশ

সিনহা গার্মেন্ট শ্রমিকদের সমাবেশ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ বন্ধ গার্মেন্টস চালু ও ইডি সাফায়েতকে বহিস্কারসহ ১২ দফা দাবিতে মিছিল ও সমাবেশ করেছে সিনহা গার্মেন্টেসের শ্রমিকরা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ২টায় প্রেস ক্লাবের সামনে সিনহা গার্মেন্টেসের শ্রমিকরা সমাবেশ করে।

এ সময় কারখানার শ্রমিক বিলকিসের সভাপতিত্বে সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের নারায়ণগঞ্জ জেলার সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সোহাগ, দপ্তর সম্পাদক কামাল পারভেজ মিঠু, গাবতলী-পুলিশ লাইন শাখার সহ-সাধারণ সম্পাদক খোরশেদ আলম, কাঁচপুর শিল্পাঞ্চল শাখার নেতা আনোয়ার হোসেন, কারখানার শ্রমিক জেসমিন, শামীম, মিরা, জাহাঙ্গীর প্রমূখ।

নেতৃবৃন্দরা বলেন, দীর্ঘদিন যাবৎ ওপেক্স গ্রুপে আইন মোতাবেক ৭ কর্মদিবসের মধ্যে শ্রমিকের বেতন পরিশোধ করে না, রিজাইনকৃত শ্রমিকদের শ্রম আইন অনুযায়ী প্রাপ্য পাওনা পরিশোধ করে না, মাতৃত্বকালীন ছুটির টাকা দেয় না, ছাঁটাইকৃত শ্রমিকদেরও প্রাপ্য পাওনা, অর্জিত ছুটির টাকা দেয়া হয় না। এর উপর চলে মালিক পক্ষের হামলা, মামলা, নির্যাতন। শ্রমিকরা কারখানা চালু, বিরাজমান সংকট নিরসন ও শ্রম আইন অনুযায়ী সমস্ত কিছু পরিচালনার জন্য কর্তৃপক্ষের নিকট ১২ দফা দাবি দিয়েছে। কিন্তু মালিক বেআইনিভাবে কারখানা বন্ধ করেছে ও ব্যাপক শ্রমিক ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে।

তারা আরও বলেন, ওপেক্স গ্রুপের হাজার হাজার শ্রমিক চরম অনিশ্চয়তা ও আশঙ্কায় দিন কাটাচ্ছে। নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, পুলিশ সুপার, শ্রম অধিদপ্তর, বিকেএমইএ সকলকেই ১২ দফা দাবি বিষয়ে অবগত করা হয়েছে। এখনও পর্যন্ত সংকট সমাধান হয় নাই। কারখানার সকল শ্রমিক চাকুরীর অনিশ্চয়তা নিয়ে দিন কাটাচ্ছে। নেতৃবৃন্দ অবিলম্বে বন্ধ গার্মেন্টস চালুসহ ১২ দফা দাবি মেনে নেয়ার আহ্বান জানান।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution