• সকাল ৬:০২ মিনিট শনিবার
  • ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
রাস্তার কাজ সম্পন্ন করতে এলাকাবাসীর মানববন্ধন এমপিএল ক্রিকেট টুর্নামেন্টের উদ্ধোধন সনমান্দিতে আমিনুল ইসলাম আমান ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন সোনারগাঁয়ে আ.লীগের উদ্যোগে আলোচনা সভা সোনারগাঁও জাদুঘরের কারুশিল্পীদের দোকান বরাদ্দে উচ্চ আদালতে রিট ২ কোটি টাকা ব্যয়ে ওয়াটার সাপ্লাই পাইপের উদ্ধোধন সোনারগাঁয়ে ৭ হাজার ৭ শত পিস ইয়াবাসহ আটক ৩ ভোটারদের স্মার্ট কার্ড তুলে দিলেন চেয়ারম্যান শিপলু মাসব্যাপী লোকজ ও মেলা নিয়ে মত বিনিময় সভা আবারও চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে রাস্তা সংস্কার সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হত্যা মামলায় জড়ানোর অভিযোগ চরিত্র থেকে বেরিয়ে আসা যন্ত্রণাদায়ক: জয়া বুধবার ১০ জনের নমুনা পরিক্ষায় ১ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে বান্ধবীর সহায়তায় কিশোরীকে ধর্ষণ, বান্ধবী গ্রেপ্তার আল- মোস্তফা গ্রুপের জমি দখলের অভিযোগ আনন্দ শিপ ইয়ার্ডের বিরুদ্ধে টেকনাফে নারায়নগঞ্জের পর্যটকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে ১১ জনের নমুনায় ১ জনের দেহে করোনা সনাক্ত নয়াগাঁও’য়ে সংষর্ঘের ঘটনায় আলী আহম্মেদ নামে আরেক জনের মৃত্যু ইজিবাইক ডাম্পিং দেয়ায় ছুরি চালিয়ে চালকের আত্মহত্যার চেষ্টা না.গঞ্জেও সংসার ছিল ক্রিকেটার নাসিরের স্ত্রীর
সিনহা গার্মেন্ট শ্রমিকদের সমাবেশ

সিনহা গার্মেন্ট শ্রমিকদের সমাবেশ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ বন্ধ গার্মেন্টস চালু ও ইডি সাফায়েতকে বহিস্কারসহ ১২ দফা দাবিতে মিছিল ও সমাবেশ করেছে সিনহা গার্মেন্টেসের শ্রমিকরা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ২টায় প্রেস ক্লাবের সামনে সিনহা গার্মেন্টেসের শ্রমিকরা সমাবেশ করে।

এ সময় কারখানার শ্রমিক বিলকিসের সভাপতিত্বে সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের নারায়ণগঞ্জ জেলার সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সোহাগ, দপ্তর সম্পাদক কামাল পারভেজ মিঠু, গাবতলী-পুলিশ লাইন শাখার সহ-সাধারণ সম্পাদক খোরশেদ আলম, কাঁচপুর শিল্পাঞ্চল শাখার নেতা আনোয়ার হোসেন, কারখানার শ্রমিক জেসমিন, শামীম, মিরা, জাহাঙ্গীর প্রমূখ।

নেতৃবৃন্দরা বলেন, দীর্ঘদিন যাবৎ ওপেক্স গ্রুপে আইন মোতাবেক ৭ কর্মদিবসের মধ্যে শ্রমিকের বেতন পরিশোধ করে না, রিজাইনকৃত শ্রমিকদের শ্রম আইন অনুযায়ী প্রাপ্য পাওনা পরিশোধ করে না, মাতৃত্বকালীন ছুটির টাকা দেয় না, ছাঁটাইকৃত শ্রমিকদেরও প্রাপ্য পাওনা, অর্জিত ছুটির টাকা দেয়া হয় না। এর উপর চলে মালিক পক্ষের হামলা, মামলা, নির্যাতন। শ্রমিকরা কারখানা চালু, বিরাজমান সংকট নিরসন ও শ্রম আইন অনুযায়ী সমস্ত কিছু পরিচালনার জন্য কর্তৃপক্ষের নিকট ১২ দফা দাবি দিয়েছে। কিন্তু মালিক বেআইনিভাবে কারখানা বন্ধ করেছে ও ব্যাপক শ্রমিক ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে।

তারা আরও বলেন, ওপেক্স গ্রুপের হাজার হাজার শ্রমিক চরম অনিশ্চয়তা ও আশঙ্কায় দিন কাটাচ্ছে। নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, পুলিশ সুপার, শ্রম অধিদপ্তর, বিকেএমইএ সকলকেই ১২ দফা দাবি বিষয়ে অবগত করা হয়েছে। এখনও পর্যন্ত সংকট সমাধান হয় নাই। কারখানার সকল শ্রমিক চাকুরীর অনিশ্চয়তা নিয়ে দিন কাটাচ্ছে। নেতৃবৃন্দ অবিলম্বে বন্ধ গার্মেন্টস চালুসহ ১২ দফা দাবি মেনে নেয়ার আহ্বান জানান।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution