• রাত ১১:০৫ মিনিট রবিবার
  • ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মেম্বার ফেল করা হুমায়ুন কবির এবার ইউপি চেয়ারম্যান ব্যালটে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ লেখা সিল! জামপুরে নৌকার প্রার্থী হুমায়ুন কবির জয়ী ব্যালটে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ লেখা সিল! শম্ভুপুরা, সাদিপুর ও নোয়াগাঁয়ে যারা চেয়ারম্যান হলেন সনমান্দিতে একটি কেন্দ্রের ভোট স্থাগিত সোনারগাঁয়ে শান্তিপূর্ণ ভোট গ্রহন শেষে চলছে গননা সোনারগাঁয়ে শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হলো ইউপি নির্বাচন সোনারগাঁয়ে ১২ জনের নমুনায় ৩ জনের দেহে করোনা সনাক্ত উপজেলার প্রতিটি ইউপিতে শান্তিপূর্ন ভোট গ্রহন শান্তিপূর্ন ভাবে চলছে পিরোজপুর ইউপিতে ভোট গ্রহন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের বাড়িতে হামলা এই নির্বাচন যেন বর্তমান ও সাবেক এমপি’র লড়াই সাংবাদিকদের পর্যবেক্ষক কার্ড রাজনীতিবিদের হাতে রাত পোহালে ৮টি ইউপিতে ভোট যুদ্ধ, নিরাপত্তা নিয়ে শংকা আগামীকাল সোনারগাঁয়ের ৩৮৯ জন প্রার্থীর ভাগ্য নির্ধারন সোনারগাঁয়ে নারীসহ ২ মাদক কারবারী গ্রেপ্তার ইউপি নির্বাচনে প্রার্থী জয়ের ট্রাম্পকার্ড বিএনপি নৌকা জেতাতে মাঠ ছাড়ছেন না কালাম আজ মধ্যে রাতে শেষ হচ্ছে নির্বাচনী প্রচারনা
সিনহা গার্মেন্ট শ্রমিকদের সমাবেশ

সিনহা গার্মেন্ট শ্রমিকদের সমাবেশ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ বন্ধ গার্মেন্টস চালু ও ইডি সাফায়েতকে বহিস্কারসহ ১২ দফা দাবিতে মিছিল ও সমাবেশ করেছে সিনহা গার্মেন্টেসের শ্রমিকরা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ২টায় প্রেস ক্লাবের সামনে সিনহা গার্মেন্টেসের শ্রমিকরা সমাবেশ করে।

এ সময় কারখানার শ্রমিক বিলকিসের সভাপতিত্বে সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের নারায়ণগঞ্জ জেলার সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সোহাগ, দপ্তর সম্পাদক কামাল পারভেজ মিঠু, গাবতলী-পুলিশ লাইন শাখার সহ-সাধারণ সম্পাদক খোরশেদ আলম, কাঁচপুর শিল্পাঞ্চল শাখার নেতা আনোয়ার হোসেন, কারখানার শ্রমিক জেসমিন, শামীম, মিরা, জাহাঙ্গীর প্রমূখ।

নেতৃবৃন্দরা বলেন, দীর্ঘদিন যাবৎ ওপেক্স গ্রুপে আইন মোতাবেক ৭ কর্মদিবসের মধ্যে শ্রমিকের বেতন পরিশোধ করে না, রিজাইনকৃত শ্রমিকদের শ্রম আইন অনুযায়ী প্রাপ্য পাওনা পরিশোধ করে না, মাতৃত্বকালীন ছুটির টাকা দেয় না, ছাঁটাইকৃত শ্রমিকদেরও প্রাপ্য পাওনা, অর্জিত ছুটির টাকা দেয়া হয় না। এর উপর চলে মালিক পক্ষের হামলা, মামলা, নির্যাতন। শ্রমিকরা কারখানা চালু, বিরাজমান সংকট নিরসন ও শ্রম আইন অনুযায়ী সমস্ত কিছু পরিচালনার জন্য কর্তৃপক্ষের নিকট ১২ দফা দাবি দিয়েছে। কিন্তু মালিক বেআইনিভাবে কারখানা বন্ধ করেছে ও ব্যাপক শ্রমিক ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে।

তারা আরও বলেন, ওপেক্স গ্রুপের হাজার হাজার শ্রমিক চরম অনিশ্চয়তা ও আশঙ্কায় দিন কাটাচ্ছে। নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, পুলিশ সুপার, শ্রম অধিদপ্তর, বিকেএমইএ সকলকেই ১২ দফা দাবি বিষয়ে অবগত করা হয়েছে। এখনও পর্যন্ত সংকট সমাধান হয় নাই। কারখানার সকল শ্রমিক চাকুরীর অনিশ্চয়তা নিয়ে দিন কাটাচ্ছে। নেতৃবৃন্দ অবিলম্বে বন্ধ গার্মেন্টস চালুসহ ১২ দফা দাবি মেনে নেয়ার আহ্বান জানান।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution