• বিকাল ৪:৩৩ মিনিট বৃহস্পতিবার
  • ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
যুবলীগ নেতা লিটন খাঁনের উদ্যোগে প্রধানমন্ত্রীর জম্মদিন পালন বৈদ্যেরবাজারে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলা আহত ৬ সোনারগাঁয়ে দলিল লিখক হত্যা মামলায় প্রধান আসামী পরকীয়া প্রেমিক গ্রেপ্তার যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদের উদ্যোগে প্রধানমন্ত্রীর জম্মদিন পালন এরফান হোসেন দীপের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জম্মদিন পালন হাজী শাহ মো. সোহাগ রনি’র উদ্যোগে প্রধানমন্ত্রীর জম্মদিন পালন ইঞ্জি: মাসুমের উদ্যোগে শেখ হাসিনার জম্মদিন পালন ইঞ্জি: মাসুমের উদ্যোগে শেখ হাসিনার জম্মদিন পালন বিশ্বরঙ দাদা ও দিদি সাজি-সাজাই এর গ্রান্ড ফাইনালে সোনারগাঁয়ের ছেলে তানভীর দোয়া ও কেক কেটে প্রধানমন্ত্রীর জম্মদিন পালন ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন সোনারগাঁয়ে ৯৫ পিচ ইয়াবাসহ মাদক কারবারি আটক সোনারগাঁয়ে স্বেচ্ছাসেবক লীগের কর্মী সম্মেলন জেলা পরিষদ নির্বাচনে সোনারগাঁ থেকে সেয়ানে সেয়ানে লড়াই সুন্দরী নারীর ভ্যানিটি ব্যাগে ১৫০০ ইয়াবা কারেন্টের শক ও পানিতে চুবিয়ে হত্যা করা হয় দলিল লিখককে, স্ত্রী’র স্বাকারোক্তি সোনারগাঁয়ে নৌকার পুনরুদ্ধার করা হবে- মোয়াজ্জেম হোসেন সোনারগাঁয়ে স্বাস্থ্য সেবায় সুবাতাস সোনারগাঁয়ে দিনদুপুরে অটো রিকশার গ্যারেজে দুর্ধর্ষ চুরি সোনারগাঁয়ে দলিল লিখক এর লাশ উদ্ধার, স্ত্রী আটক
আরও কঠোর হলো ইউটিউব থেকে আয়ের নীতিমালা

আরও কঠোর হলো ইউটিউব থেকে আয়ের নীতিমালা

Logo


পার্টনার প্রোগ্রাম নীতিমালা আরও কঠোর করার ঘোষণা দিয়েছে ইউটিউব। বিজ্ঞাপনদাতাদের আস্থা ফেরাতে এবং নিম্নমানের কনটেন্ট রোধে এই পদক্ষেপ নিয়েছে ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মটি।

নতুন নীতিমালা অনুসারে, এক বছরের মধ্যে কোনো চ্যানেলের ভিডিও সর্বমোট চার হাজার ঘণ্টা দেখা হলে তবেই চ্যানেলটি বিজ্ঞাপন প্রদর্শনের (অ্যাডসেন্স) জন্য আবেদন করতে পারবে। এর সাথে চ্যানেলটিতে থাকতে হবে অন্তত এক হাজার সাবস্ক্রাইবার।

তবে শুধু নতুন চ্যানেলের ক্ষেত্রেই নয়, বর্তমানে যেসব চ্যানেল রয়েছে সেগুলোর ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য হবে। আগামী ২০ ফেব্রুয়ারি থেকে এই নিয়ম চালু করবে ইউটিউব। অর্থাৎ মোট ভিডিও ভিউ চার হাজার ঘণ্টা হয়নি কিংবা এক হাজার সাবস্ক্রাইবার নেই তবে পার্টনার প্রোগ্রাম চালু রয়েছে, এমন চ্যানেলগুলোতে ২০ ফেব্রুয়ারির পর থেকে আর কোন ধরনের বিজ্ঞাপন দেখাবে না ইউটিউব।

এর আগে পার্টনার হিসেবে যুক্ত হওয়ার জন্য ইউটিউবের নীতিমালা বেশ সহজ ছিল। চ্যানেলে মোট ১০ হাজার ভিডিও ভিউ থাকলেই পার্টনার হওয়ার জন্য আবেদন করা যেত, ছিল না সাবস্ক্রাইবার সংক্রান্ত কোনো বিধিনিষেধও।

নতুন নীতিমালার বিষয়ে এক ব্লগ পোস্টে গুগলের ডিসপ্লে, ভিডিও অ্যান্ড অ্যানালিটিকস বিভাগের ভাইস প্রেসিডেন্ট পল মুরেট জানিয়েছেন, মানসম্মত ভিডিওর মাধ্যমে ইতিবাচক ভূমিকা রাখছে এমন নির্মাতাদের শনাক্ত করতে এবং বিজ্ঞাপন থেকে আয় বাড়ানোর ক্ষেত্রে নতুন নীতিমালা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। নামকরা ইউটিউব ভিডিও নির্মাতা লগান পলের প্রতি ইঙ্গিত করে এ ব্লগপোস্টে আরও বলা হয়, নতুন এই নীতিমালার মাধ্যমে নিম্নমানের ভিডিও আপলোড কমিয়ে আনা হবে।

পল মুরেট জানিয়েছেন, ইউটিউবারদের জন্য ‘থ্রি টিয়ার সুইটেবিলিটি সিস্টেম’ নামে আরও একটি ফিচার চালু করবে ইউটিউব। আগামী কয়েক মাসের মধ্যে এই ফিচারটি চালু করা হতে পারে। এর মাধ্যমে ভিডিও নির্মাতারা বিজ্ঞাপনের বিষয়ে আরও বাড়তি নিয়ন্ত্রণ পাবেন এবং আগের থেকেও বেশি দর্শকের কাছে পৌঁছাতে পারবেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution