• সকাল ৭:২৭ মিনিট বুধবার
  • ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
হেফাজতের সহিংসতার মামলায় জাপা সভাপতি ৩ দিনের রিমান্ডে লাখো মানুষের ব্রক্ষ্মপুত্র স্নানে দেখা নেই ১০ জনেরও এতিমদের নিয়ে ইফতার করলেন ধামগড় ইউপি চেয়ারম্যান মাসুম সোনারগাঁয়ে করোনায় মৃত্যুর হার সবচেয়ে বেশী লক ডাউন বাস্তবায়নে কয়েকটি রাস্তা বন্ধ করলো উপজেলা প্রশাসন সোনারগাঁয়ে করোনা আক্রান্ত সংখ্যা ১১ শত বৈদ্যেরবাজার ইউরো মেরিন শীপ বিল্ডার্সে কিশোর গ্যাংয়ের হামলা আহত-৪ সোনারগাঁ থানার ওসি রফিকুল ইসলামকে অবসরে পাঠাল সরকার ইফতারীর আগে মুক্তিযোদ্ধার ছেলেকে কুপিয়ে জখম করলো হাবু ডাকাত জাপা সভাপতি ও চেয়ারম্যান আব্দুর রউফ’কে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ উপজেলার জাতীয়পার্টির সভাপতি চেয়ারম্যান আব্দুর রউফ আটক সোনারগাঁয়ে আরো ১৫ জনের দেহে করোনা সনাক্ত ৫ম বারেও করোনা পজেটিভ, সোনারগাঁবাসীর কাছে দোয়া চেয়েছেন মান্নান মামুনুল ইস্যুতে আটক কাউন্সিলর তপন ২ দিনের রিমান্ডে ফেলা যাওয়া টাকা ও টুপির মালিককে খুঁজছে ফার্মেসী মালিক সোনারগাঁয়ে ভেজাল খাদ্য তৈরির দায়ে গ্রেফতার ১ রোজা রেখে চুল ও নখ কাটা যাবে? না.গঞ্জের সেই সিংহামের হাতে বন্দি হলেন মামুনুল রোযাও কমছেনা তরমুজ ও আনারসের দাম সোনারগাঁও পৌরসভার কাউন্সিলর তপন গ্রেফতার
ডিলিট হওয়া ছবি ও নম্বর ফিরে পাওয়ার উপায়

ডিলিট হওয়া ছবি ও নম্বর ফিরে পাওয়ার উপায়

Logo


অনেক সময় ভুলবশত ফোন থেকে গুরুত্বপূর্ণ ছবি বা ফোন নম্বর ডিলিট হয়ে যায়। এ সময় করণীয় কী? তা জানেন না অনেকেই। ফোন থেকে মুছে যাওয়া ছবি বা নম্বর পুনরুদ্ধার করা বেশি কঠিন কাজ নয়। চাইলেই সহজে ফিরে পাওয়া সম্ভব। চলুন তবে জেনে নেওয়া যাক, কীভাবে উদ্ধার করবেন ছবি ও নম্বর-

বর্তমানে মোবাইল ফোনের হারিয়ে যাওয়া তথ্য, ছবি ইত্যাদি উদ্ধারে নতুন অনেক অ্যাপ বের হয়েছে। গুগল প্লে স্টোরে খুঁজলেই পাওয়া যায় এসব অ্যাপ। এগুলোর যেকোনো একটি অ্যাপ ডাউনলোড করলেই উদ্ধার করা সম্ভব ছবি বা নম্বর।

ছবি উদ্ধারে করণীয়: যারা অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেন, তাদের ডিভাইসগুলোর মুছে ফেলা ছবি ও ভিডিও উদ্ধার করতে প্লে স্টোর থেকে ডিলিটেড ফটো রিকভারির মতো একটি থার্ড পার্টি অ্যাপ ডাউনলোড করুন। এরপর অ্যাপটিতে থাকা স্ক্যান অপশন ব্যবহার করে মুহূর্তেই আপনার ছবি বা নম্বর খুঁজে পেতে পারেন।

আইফোন ব্যবহারকারীরা কাজটি আরও সহজেই করতে পারবেন। আইফোনের সর্বশেষ সংস্করণটির ফটো অ্যাপে ডিলিটেড ফটো নামে আলাদা একটি ফোল্ডারই রয়েছে। যেখানে সাম্প্রতিক সময়ে ডিলিট করা ছবিগুলো একমাস পর্যন্ত সংরক্ষিত থাকে। তবে যদি স্থায়ীভাবে কিছু মুছে ফেলেন, সেক্ষেত্রে হারিয়ে ফেলা তথ্য উদ্ধার করতে আপনাকে আই ক্লাউড বা আই টিউন্স ব্যবহার করতে হবে।

কন্ট্যাক্ট ও টেক্সট উদ্ধার: হারিয়ে যাওয়া কন্ট্যাক্ট লিস্ট, টেক্সট এমনকি আপনার মোবাইল থেকে মুছে যাওয়া ছবিগুলো উদ্ধার করতে অ্যান্ড্রয়েড ডাটা রিকভারি অ্যাপটি ব্যবহার করতে পারেন। সব ধরনের অ্যান্ড্রয়েড ডিভাইসেই এটি কার্যকরী। গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে মুছে যাওয়া নম্বরগুলো পুনরায় ফিরে পেতে পারেন।

অন্যদিকে আপনি যদি আইফোন ব্যবহারকারী হন, তবে কন্ট্যাক্ট লিস্ট এবং টেক্সট ফিরে পেতে আই টিউন ব্যবহার করুন। আই টিউনে ঢুকেই উপরের ডানদিকের কোণায় ক্লিক করুন। এরপর ব্যাকআপ অপশনটিতে ক্লিক করুন। এরপর দেখবেন, আপনার আইওএস ডিভাইসটিতে আইটিউনে ব্যাকআপ হিসেবে থাকা সব কন্ট্যাক্ট লিস্ট এবং টেক্সটগুলো উদ্ধার হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution