• রাত ১১:৫৫ মিনিট সোমবার
  • ২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৯ই ডিসেম্বর, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটিতে আসতে পারেন এএইচএম মাসুদ দুলাল! ডিসেম্বর থেকেই ঢাকা-সিকিম বাস চলাচল শুরু লিয়াকত হোসেন খোকাকে মোশারফ হোসেনের শুভেচ্ছা রোকেয়া দিবসে জয়িতাদের সংবর্ধনা দূর্ণীতি রোধে সোনারগাঁয়ে র‌্যালি ও আলোচনা সভা ছেলের মৃত্যুর শোক আর হত্যাকারীদের যন্ত্রনায় পৃথিবী ছেড়ে চলে গেলেন মা বৈদ্যেরবাজারে ২য় মানবতার দেয়াল উদ্ধোধন সোনারগাঁয়ে গৃহবধূর রহস্যজনক মৃত্যু স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় সভাপতি নির্বাচিত হলেন লিয়াকত হোসেন খোকা এমপি সোনারগাঁয়ে অজ্ঞাত গাড়ীর ধাক্কায় পিকআপ ভ্যান চালক নিহত সোনারগাঁয়ে পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহ উদ্ধোধন মাদক ব্যবসায়ীদের হামলার ঘটনায় মামলা, আসামীদের ছবি ভাইরাল ধলেশ্বরীতে দুই লঞ্চের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন বিকাশ অ্যাপ দিয়ে যেভাবে ট্রেনের টিকিট কিনবেন পা ফাটা দূর হবে মাত্র তিন উপায়ে শিখে নিন সোনারগাঁয়ে দুই লঞ্চের সংঘর্ষ নিহত -১, নিখোঁজ ১৫ সোনারগাঁয়ে “মানবতার দেয়াল” তৈরী করল কয়েক জন শ্রমজীবি যুবক সরকার বিরোধী শ্লোগান দেয়ায় কমিউনিস্ট পার্টির পদসভায় ছাত্রলীগের বাঁধা মাদক ব্যবসায়ীকে দোকান ঘর ছেড়ে দিতে বলায় হামলা, আহত ৭ সোনারগাঁয়ে শীর্ষ চাঁদাবাজ প্রবাসী রনি গ্রেপ্তার
স্পার্ম জালিয়াতি করে ৪৯ বাচ্চার বাবা হয়েছেন এক চিকিৎসক

স্পার্ম জালিয়াতি করে ৪৯ বাচ্চার বাবা হয়েছেন এক চিকিৎসক

তার নাম জন কারবাট। পেশায় চিকিৎসক। নেদারল্যান্ডসের হেগ শহরে একটি আইভিএফ ক্লিনিক চালাতেন। সন্তান পাওয়ার আকাঙ্ক্ষায় তার ক্লিনিকের শরণাপন্ন হতেন সন্তান ধারণে অক্ষম দম্পতিরা। কিন্তু সেখানে একধরনের জালিয়াতি করতেন তিনি।

ইন ভিট্রো ফার্টিলাইজেশন (আইভিএফ) পদ্ধতিতে টেস্টটিউবের মধ্যে দাতার শুক্রাণুর সাহায্যে ডিম্বাণুর নিষেক ঘটানো হয়। নিজের ক্লিনিকে তিনি যখন এই পদ্ধতিতে নিষেক ঘটাতেন তখন দাতার শুক্রাণুর বদলে নিজের শুক্রাণু ব্যবহার করতেন।

আইভিএফ বিতর্ক সামনে আসে এ গত ফেব্রুয়ারিতে। তারপরই কারবাটের ক্লিনিকে জন্মানো শিশুদের ডিএনএ টেস্ট করানোর নির্দেশ দেন আদালত। গত শুক্রবার সেই ডিএনএ রিপোর্ট সামনে আসতেই গোটা বিষয়টি খোলাসা হয়েছে।

যদিও এত বড় জালিয়াতি করেও শাস্তি ভোগ করতে হবে না ওই ডাচ চিকিৎসককে। কেননা ২০১৭ সালে ৮৯ বছর বয়সে তার মৃত্যু হয়। বর্তমানে সেই ক্লিনিকটিও বন্ধ রয়েছে।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution