• রাত ১০:৪৩ মিনিট শনিবার
  • ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সুনামগঞ্জে ৩ হাজার বন্যার্ত পরিবারের মাঝে সোনারগাঁ থানা বিএনপির ত্রাণ বিতরন কায়সার-মাসুমের তত্ত্ববধানে বিশাল মোটর শোভাযাত্রা ও বিজয় র‌্যালি বাকবিতন্ডার পর বিজয় র‌্যালিতে হাস্যজ্জল দুই নেতা সোনারগাঁয়ে ৭০ বছরের বৃদ্ধাকে ১৭ বার জুতা পেটা! নেতাদের বাকবিতন্ডায় অস্থিরতা উপজেলা আওয়ামীলীগে নদী দূষণ ঠেকাতে গোসল করে অভিনব প্রতিবাদ সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের ভাইকে কুপিয়ে জখম সোনারগাঁয়ে যুবলীগ নেতার উপর হামলা ॥ আহত-৩ আওয়ামীলীগের ৭৩ বছর পর সোনারগাঁয়ে রাজাকারদের স্বীকৃতি দিচ্ছে চিত্রাঙ্গন প্রতিযোগিতার পুরস্কার বিতরন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দীপ এর আলোচনা সভা ঈদের পর হতে পারে এসএসসি পরীক্ষা, পেছাবে এইচএসসি ও টানা ২য় দিনে কাঁচপুরে সওজের উচ্ছেদ অভিযান নোয়াগাঁও ভুমি কর্মকর্তার যোগ সাজসে সরকারী গাছ কেটে দোকান নির্মানেরর অভিযোগ সোনারগাঁও পৌরসভায় কীটনাশক পানে নারীর মৃত্যু কাঁচপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ স্বপ্ন পদ্মা সেতু পেল প্রধানমন্ত্রীর উপহার স্বর্ণের চেইন ও ফলমুল অনৈতিক কাজে বাঁধা: সোনারগাঁয়ে পিতাকে পিটিয়ে আহত ডাকাত সর্দারের হাত-পা ভেঙ্গে পায়ের রগ কেটে দিলো এলাকাবাসী
অবশেষে পরিস্কার হলো ময়লার ভাগাড়, স্বস্তিতে পৌরবাসী

অবশেষে পরিস্কার হলো ময়লার ভাগাড়, স্বস্তিতে পৌরবাসী

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: দীর্ঘ দুই মাস ভোগান্তীর পর অবশেষে পৌরসভার বিভিন্ন এলাকা থেকে সরানো হলো ময়লার ভাগার। এতে স্বস্তি পেলো পৌরবাসী। নতুন প্রশাসনক নিয়োগের পরই মেয়রের সাথে সাথে পরিস্কার পরিছন্ন হলো পৌরসভার ময়লার ডাস্টবিনগুলো।

জানা গেছে, গত কয়েক বছর আগে সোনারগাঁও পৌরসভার গুরুত্বপূর্ণ ১২টি স্থানে এ ডাস্টবিনগুলো স্থাপন করে পৌর কর্তৃপক্ষ। তবে হঠাৎ করেই বিগত দুই মাস ধরে পৌর কর্তৃপক্ষ এ ডাস্টবিনগুলোর ময়লা পরিষ্কার না করায় এলাকার মানুষ ময়লার পঁচা উৎকট দুর্গন্ধে ভোগান্তি পোহাচ্ছিলেন। বিশেষ করে পবিত্র রমজান মাস শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত গন্ধের কারনে অস্বস্থিতে পরেছেন স্থানীয়রা। পৌরসভাকে বিভিন্ন সময় স্থাণীয়রা খবর দিলেও পৌর সভা ময়লা পরিস্কারের কোন পদক্ষেপ গ্রহন করেনি। ফলে দিনে দিনে ময়লা ডাস্টবিনগুলো হয়ে উঠে পৌরবাসীর অ¯¦স্তির কারন।

সোনারগাঁও পৌসভার ৬ নং ওয়ার্ডের বাসিন্দা আব্দুল কাদির জানান, প্রতিদিন পৌরসভার ডাস্টবিনগুলোতে গৃহস্থালি সহ বিভিন্ন ধরনের ময়লা আবর্জনা ফেলা হয়। গত দুই মাস যাবত এ ময়লা পৌরসভার পক্ষ থেকে অপসারন করা হচ্ছে না তাই এ ময়লা জমে তীব্র বিশ্রী দুর্গন্ধের সৃষ্টি হয়েছে। এ গন্ধের কারণে স্বাভাবিক ভাবে ডাস্টবিনের পাশে দিয়ে যাতায়াত করা কঠিন হয়ে পড়ে।

সুত্র জানান, সোনারগাঁও পৌরসভার মেয়রের মেয়াদ উর্ত্তীনের ১৫ মাস পর গত ১৫ই মে উপজলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহীকে সোনারগাঁও পৌরসভার প্রশাসক নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার। প্রজ্ঞাপন জারির পরের দিন ক্ষমতা হস্থান্তর করে পৌর মেয়র সাদেকুর রহমান ভুইয়া। ক্ষমতা হস্থান্তরের পর পৌরসভার বিভিন্ন অনিয়মে খতিয়ে দেখেন নতুন প্রশাসক। এরমধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিলো পৌরসভার ময়লা অপসারন। অবশেষে আজ মঙ্গলবার সকাল থেকে পৌরসভার ১২টি স্থান থেকে ডাস্টবিনের ময়লা অপসারন করা হয়। এতে দুই মাস পর ময়লা ও দুর্গন্ধের ভোগান্তী থেকে মুক্তি পান পৌরবাসী।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution