• রাত ১২:৫৯ মিনিট শনিবার
  • ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : শীতকাল
  • ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
তান্ডবের বিতর্কিত দৃশ্য ছেঁটে ক্ষমা চাইল অ্যামাজন, তবুও নতুন মামলা সোনারগাঁয়ে আজও কারো দেহে করোনা সনাক্ত হয়নি সোনারগাঁয়ে সাংবাদিকের বাড়িতে চুরি সোনারগাঁয়ে ১৪ কেজি গাঁজাসহ দুই মোটর আরোহী আটক আওয়ামী পরিবারের ৩ সদস্যের রুহের মাগফেরাত কামনায় দোয়া জামপুরে এমপি খোকার কম্বল বিতরন এমপি সেলিম ওসমানের সুস্থতা কামনায় দোয়া সোনারগাঁও পৌরসভা আওয়ামীলীগের উদ্যোগে কম্বল বিতরন সোনারগাঁয়ে মহাসড়কের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে ১৫ জনের নমুনায় কারো দেহে করোনা সনাক্ত হয়নি এম এ রশিদকে ধামগড় ইউপি চেয়ারম্যানের শুভেচ্ছা সোনারগাঁয়ে বোনের সাথে অভিমান করে বোনের আত্মহত্যা মারীখালী নদ দখল মহোৎসবে দখলদাররা আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার দিনটা জয়ে রাঙালো বাংলাদেশ পঞ্চম ধাপেও নেই সোনারগাঁও পৌরসভা মোগরাপাড়া ৯৩ ব্যাচের উদ্যোগে কম্বল বিতরন সোনারগাঁও পৌরসভায় ১ জনের দেহে করোনা সনাক্ত হিন্দু দেবতাদের অপমান করে কাঠগড়ায় অ্যামাজন, শিবকে ‘কন্ডোম পরিয়ে’ বিতর্কে অভিনেত্রী রবিবার ক্লিনিক্যাল ট্রায়ালের প্রটোকল জমা দেবে গ্লোব তামিম সব সইতে রাজি
আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে সোনারগাঁও জাদুঘরের কারপাকিং ইজারা দেয়ার অভিযোগ

আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে সোনারগাঁও জাদুঘরের কারপাকিং ইজারা দেয়ার অভিযোগ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের কারপাকিংসহ ৫টি প্রতিষ্ঠানের ইজারা চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে দরপত্র আহবান করার অভিযোগ উঠেছে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের কর্তৃপক্ষের বিরুদ্ধে। এ ঘঁটনায় ক্ষোভ প্রকাশ করেছেন উচ্চ আদালতে রিট প্রদানকারী কৃষ্ণ চন্দ্র সাহা।

কৃষ্ণ চন্দ্র সাহা অভিযোগ করেন, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের কারপাকিংসহ ৫টি প্রতিষ্ঠানের ইজারা নিয়ে গত বছর থেকে তারা ব্যবসা পরিচালনা করে আসছিলেন। হঠাৎ বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে গত মার্চ মাসের ২০ তারিখ থেকে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনটি বন্ধ হয়ে যাওয়ায় বিপুল পরিমান অর্থের ক্ষতির সম্মুখিন হয়েছেন। গত ৪ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটি খুলে দেয় সাংস্কৃতি মন্ত্রণালয়। প্রতিষ্ঠানটি খুলে দেয়ার পর তিনি ও অন্য প্রতিষ্ঠানের ঠিকাদাররা তাদের ক্ষতি পুষিয়ে নিতে আমাদের ইজারার মেয়াদের পর বিশেষ সুবিধায় ৫টি প্রতিষ্ঠান কিছু দিনের জন্য ইজারা চালু রাখার জন্য অনুরোধ করেন। নয়তো সরকারে পক্ষ থেকে তাদের কিছু ক্ষতিপুরণ দেয়ার জন্য দাবি জানিয়ে পরিচালকের বরাবর আবেদন করেন। সেই আবেদনের কোন জবাব না পেয়ে তিনি গত ১ সেপ্টেম্বর উচ্চ আদালতে একটি রিট করেন। রিটে তাদের আইনজীবি সোনারগাঁ জাদুঘরের ৫টি প্রতিষ্ঠানের ইজারা ২ সপ্তাহ বন্ধ রাখার জন্য আদালতকে অনুরোধ করেন। আদালত তাদের আইনজীবির অনুরোধে ইজারা কার্যক্রম আগামী ২ সপ্তাহ বন্ধ রাখার জন্য নির্দেশ প্রদান করেন বলে জানান কৃষ্ণ চন্দ্র সাহা। কিন্তু আদালতের সেই নির্দেশ অমান্য করে জাদুঘর কর্তৃপক্ষ তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। যা আদালত অবমাননা বলে দাবি করেন তিনি।

এ ব্যাপারে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উপ-পরিচালক রবিউল হোসাইন জানান, আমরা সরকারী নিয়ম মোতাবেক ৫টি প্রতিষ্ঠানের ইজারার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় নতুন করে দরপত্র আহবান করেছি।আদালতের নিষেধাজ্ঞার ব্যাপারে তিনি জানান, আমরা আদালতের নিষেধাজ্ঞা কোন পেপারস পাইনি। রিট প্রদানকারীর পক্ষে ক্ষতিপূরণের একটা আবেদন পেয়েছি। আবেদনটি আমরা মন্ত্রণালয়ে জমা দিয়েছি। মন্ত্রণালয় এ আবেদনের ব্যাপারে কোন সিদ্ধান্ত জানালে আমরা আবেদনকারীকে জানাবো।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution