• রাত ৮:২৬ মিনিট মঙ্গলবার
  • ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
নোয়াগাঁও ওয়ার্ড উপ নির্বাচনে মোরগ মার্কা জয়ী মোগরাপাড়া চৌরাস্তার পাবলিক টয়লেট খুলে দেয়ার দাবি সু চির ৩ প্রার্থীকে অপহরণ টটেনহ্যামের বিপক্ষে ওয়েস্ট হ্যামের অবিশ্বাস্য কামব্যাক পেঁপের বিশেষ ৮ গুণ সোনারগাঁয়ে ৭ জনের নমুনায় কোন করোনা রোগী সনাক্ত হয়নি শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পেলেন সোনারগাঁয়ের ফিরোজ হোসাইন সোনারগাঁয়ের মেঘনা নদী থেকে ২০ হাজার মিটার জালজব্দ সোনারগাঁয়ে এবার ৩৩টি পূজামন্ডবে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গাৎসব সোনারগাঁয়ে এখনো কমেনি আলুর দাম সোনারগাঁয়ে নতুন কোন করোনা আক্রান্ত নেই, সুস্থ ৪, মোট সুস্থ ৫৮১ সোনারগাঁয়ে ৫০ হাজার মিটার কারেন্টজাল জব্দ দীপক কুমার বনিক দীপুর উদ্যোগে শেখ রাসেলের জম্মদিন পালন জাতীয়পার্টির সভাপতি নির্বাচিত হওয়ায় চেয়ারম্যান রউফকে ফুলের শুভেচ্ছা যথা সময়ে দলমত নির্বিশেষে সুষ্টু ও নিরপেক্ষ পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে..পুলিশ সুপার সোনারগাঁয়ে দলিল লিখক নির্বাচনে খলিল-শহীদ প্যানেল বিজয়ী ওসমান গনিকে নৌকা প্রতিক দেয়ার দাবিতে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন সোনারগাঁয়ে ৬ জেলেকে কারাদন্ড আশরাফুল মাকসুদের নেতৃত্বে জাতীয়পার্টির সম্মেলনে যোগদান সোনারগাঁ জাতীয়পার্টির আংশিক কমিটি ঘোষনা
আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে সোনারগাঁও জাদুঘরের কারপাকিং ইজারা দেয়ার অভিযোগ

আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে সোনারগাঁও জাদুঘরের কারপাকিং ইজারা দেয়ার অভিযোগ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের কারপাকিংসহ ৫টি প্রতিষ্ঠানের ইজারা চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে দরপত্র আহবান করার অভিযোগ উঠেছে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের কর্তৃপক্ষের বিরুদ্ধে। এ ঘঁটনায় ক্ষোভ প্রকাশ করেছেন উচ্চ আদালতে রিট প্রদানকারী কৃষ্ণ চন্দ্র সাহা।

কৃষ্ণ চন্দ্র সাহা অভিযোগ করেন, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের কারপাকিংসহ ৫টি প্রতিষ্ঠানের ইজারা নিয়ে গত বছর থেকে তারা ব্যবসা পরিচালনা করে আসছিলেন। হঠাৎ বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে গত মার্চ মাসের ২০ তারিখ থেকে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনটি বন্ধ হয়ে যাওয়ায় বিপুল পরিমান অর্থের ক্ষতির সম্মুখিন হয়েছেন। গত ৪ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটি খুলে দেয় সাংস্কৃতি মন্ত্রণালয়। প্রতিষ্ঠানটি খুলে দেয়ার পর তিনি ও অন্য প্রতিষ্ঠানের ঠিকাদাররা তাদের ক্ষতি পুষিয়ে নিতে আমাদের ইজারার মেয়াদের পর বিশেষ সুবিধায় ৫টি প্রতিষ্ঠান কিছু দিনের জন্য ইজারা চালু রাখার জন্য অনুরোধ করেন। নয়তো সরকারে পক্ষ থেকে তাদের কিছু ক্ষতিপুরণ দেয়ার জন্য দাবি জানিয়ে পরিচালকের বরাবর আবেদন করেন। সেই আবেদনের কোন জবাব না পেয়ে তিনি গত ১ সেপ্টেম্বর উচ্চ আদালতে একটি রিট করেন। রিটে তাদের আইনজীবি সোনারগাঁ জাদুঘরের ৫টি প্রতিষ্ঠানের ইজারা ২ সপ্তাহ বন্ধ রাখার জন্য আদালতকে অনুরোধ করেন। আদালত তাদের আইনজীবির অনুরোধে ইজারা কার্যক্রম আগামী ২ সপ্তাহ বন্ধ রাখার জন্য নির্দেশ প্রদান করেন বলে জানান কৃষ্ণ চন্দ্র সাহা। কিন্তু আদালতের সেই নির্দেশ অমান্য করে জাদুঘর কর্তৃপক্ষ তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। যা আদালত অবমাননা বলে দাবি করেন তিনি।

এ ব্যাপারে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উপ-পরিচালক রবিউল হোসাইন জানান, আমরা সরকারী নিয়ম মোতাবেক ৫টি প্রতিষ্ঠানের ইজারার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় নতুন করে দরপত্র আহবান করেছি।আদালতের নিষেধাজ্ঞার ব্যাপারে তিনি জানান, আমরা আদালতের নিষেধাজ্ঞা কোন পেপারস পাইনি। রিট প্রদানকারীর পক্ষে ক্ষতিপূরণের একটা আবেদন পেয়েছি। আবেদনটি আমরা মন্ত্রণালয়ে জমা দিয়েছি। মন্ত্রণালয় এ আবেদনের ব্যাপারে কোন সিদ্ধান্ত জানালে আমরা আবেদনকারীকে জানাবো।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution