• দুপুর ১২:১২ মিনিট মঙ্গলবার
  • ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : শীতকাল
  • ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত ৪ ফেব্রুয়ারি পরিস্থিতি দেখে: শিক্ষামন্ত্রী মোশারফ হোসেন অসুস্থ, দোয়া চাইলেন সোহাগ রনি ত্যাগীদের পাশাপাশি সুবিধাবাদি সংস্কারপন্থীরাও জেলা কমিটিতে আহবায়ক পরিবারের তিন সদস্যের রুহের মাগফেরাতের কামনায় ছাত্রলীগের শোকসভা সোনারগাঁয়ে টানা তিনদিন পর ২ করোনা রোগী সনাক্ত আড়াইহাজার ফুটবল টুর্নামেন্টে সোনারগাঁ জামপুর জয়ী সাংবাদিক কন্যাকে উত্ত্যক্তের প্রতিবাদ, বাবার গায়ে ফুটন্ত পানি সোনারগাঁয়ে ব্যক্তি উদ্যোগে ড্রেন পরিস্কারের উদ্যোগ সোনারগাঁয়ে ৮৮৩টি মোবাইল ফোনসহ আটক-১০ সোনারগাঁয়ে ৭ টি গৃহহীন পরিবার পেল নতুন ঘর সোনারগাঁয়ে ১৫ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক সোনারগাঁয়ে আজও কোন করোনা রোগী সনাক্ত তান্ডবের বিতর্কিত দৃশ্য ছেঁটে ক্ষমা চাইল অ্যামাজন, তবুও নতুন মামলা সোনারগাঁয়ে আজও কারো দেহে করোনা সনাক্ত হয়নি সোনারগাঁয়ে সাংবাদিকের বাড়িতে চুরি সোনারগাঁয়ে ১৪ কেজি গাঁজাসহ দুই মোটর আরোহী আটক আওয়ামী পরিবারের ৩ সদস্যের রুহের মাগফেরাত কামনায় দোয়া জামপুরে এমপি খোকার কম্বল বিতরন এমপি সেলিম ওসমানের সুস্থতা কামনায় দোয়া সোনারগাঁও পৌরসভা আওয়ামীলীগের উদ্যোগে কম্বল বিতরন
চৈতি গ্রুপের বিরুদ্ধে ফের জোরপুর্বক জমি দখল ও পরিবেশ দূষণের অভিযোগ

চৈতি গ্রুপের বিরুদ্ধে ফের জোরপুর্বক জমি দখল ও পরিবেশ দূষণের অভিযোগ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁ উপজেলার তৈরী পোষাক কারখানা চৈতি গ্রুপের বিরুদ্ধে ফের জোরপুর্বক জমি দখল ও পরিবেশ দূষণের অভিযোগ উঠেছে।

উপজেলার টিপুরদি এলাকার বাসিন্দা হাজী শাকিল রানা নামে- ভুক্তভোগী জানান, তার পৈত্রিক জমি অন্যায়ভাবে দখলে নিয়ে ড্রেন নির্মান ও ডায়িং এর বিষাক্ত বর্জ্য ফেলা হচ্ছে সরকারি খালে। এতে মারাত্নক পরিবেশ দুষণ হচ্ছে। এ নিয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসারসহ সরকারি বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন প্রবাসী হাজী শাকিল রানা।

অভিযোযোগ পত্রে তিনি লিখেছেন, তিনি, তার বড় ভাই ও বাবা অভিবাসী কর্মী। তারা দীর্ঘদিন যাবত সৌদি আরবে কর্মরত। ফলে গ্রামের বাড়ি সোনারগাঁয়ে মহিলা ছাড়া তেমন কোন পুরুষ থাকেন না। তাদের এই দুর্বলতার সুযোগে, তিনি (শাকিল) ও তার পিতা (হাজী জামাল উদ্দিনের) নামে ক্রয় করা সম্পত্তিতে জোরপূর্বক ভাবে অবৈধ দখলে নিয়ে চৈতি নীট কম্পোজিট লিঃ (চৈতি গ্রুপ) এর ডায়িং এর দূষিত পানি বের করার ড্রেনেজ লাইন বসানোর পায়তারা করছে। চৈতী গ্রুপের এই দুষিত বর্জ্য ও কালো দুর্গন্ধযুক্ত পানির কারনে ওই এলাকার পরিবেশ দূষনসহ তার বাড়ির চারপাশ দূষিত হচ্ছে। শাকিল জানিয়েছেন তাদের ক্রয়কৃত, সোনারগাঁয়ের ছোট শীলমান্দি, টিপরদী ও পদ্দ্যলাভদী মৌজায় এস এ – ১৪৪ , ২৮ , ৬২ , ৮ নং এবং আর এস ২০৮ , ৭৩ , ৭৪ , ১০৪ নং দাগে সর্বমোট ১৫৯ শতাংশ জমি বেদখল হয়ে যাচ্ছে চৈতী গ্রুপের অবৈধ দখলদারিত্বে। ইতিপুর্বেও এ নিয়ে এলাকাবাসী মানববন্ধনসহ প্রতিবাদ কর্মসুচি পালন করেছে। সরকারের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেও কোন প্রতিকার পাননি বলে অভিযোগ করেন শাকিল। এ নিয়ে ফের তদন্ত পুর্বক আইনানুগ ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী অফিসারের কাছে আবেদন জানিয়েছেন তিনি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution