• বিকাল ৫:৪৪ মিনিট বুধবার
  • ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
শম্ভুপুরার চরকিশোরগঞ্জ ও চরহোগরার জাল ভোট ঠেকাতে চ্যালেঞ্জের মুখে প্রশাসন ‘যারা আনারসে ভোট দিতে চান, কেন্দ্রে আইসেন, না দিতে চাইলে ঘরে থাইকেন’ বাবুল ওমরের হুমকি-ধামকিতে ভোটের মাঠে প্রভাব পড়েছে আনারস প্রতিকের সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা
ছুটির দিনে জমে উঠেছে মাসব্যাপী লোকজও মেলা

ছুটির দিনে জমে উঠেছে মাসব্যাপী লোকজও মেলা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

শুক্রবার ছুটির দিনে বাংলার প্রাচীন রাজধানী ঐতিহাসিক সোনারগাঁওয়ে কারুশিল্প মেলা ও লোকজ উৎসব দর্শনার্থীদের পদচারণায় মুখরিত। ছুটির দিনে সকাল থেকে ফাউন্ঢেশন ও মেলা প্রাঙ্গনে ছিল মানুষের ঢল। মেলা উপলক্ষে পুরো ফাউন্ডেশন চত্বর এক ভিন্ন সাজে সজ্জিত করা হয়েছে। গ্রাম বাংলার কারুশিল্পীদের তৈরি ব্যবহৃত বাঁশ ও কাঠের সব কারুপণ্য আপনাকে যেন হাসিমুখে স্বাগত জানাচ্ছে।

শিক্ষাসফরে আসা একটি কলেজের শিক্ষার্থীরা বলেন, আমার সবাই মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেছি এবং কারুপণ্য কিনেছি।

মেলার দোকানীরা জানান, এই মেলা দেশের একমাত্র লোকজ মেলা। যেখানে দর্শনার্থী হারিয়ে যাওয়া ঐতিহ্যের মৃৎশিল্প দেখে মুগ্ধ হন।

মাসব্যাপী মেলা ও লোকজ উৎসবে দেশের বিভিন্ন অঞ্চলের ৬০ কারুশিল্পের তৈরি ৩০ টি স্টলে কারুশিল্প প্রদর্শন ও বিক্রয়ের ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া এবার লোকজীবন প্রদর্শনীর আয়োজনে থাকছে কনে দেখা, গায়েহলুদ, পালকিতে বরযাত্রা, জামাইকে পিঠা খাওয়ানো, গ্রাম্য সালিশে আবহমান বাংলার লোকজীবনের বিলুপ্ত দৃশ্যাবলি প্রদর্শন।

এছাড়াও থাকছে উপজেলার বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় কানামাছি, গোলাছুট ও ফুলটোক্কাসহ গ্রামীণ খেলাধুলা।

এছাড়া সন্ধ্যা থেকে রাত দশটা পর্যন্ত চলে লোক সংগীত ও গ্রাম বাংলার কাহিনী অবলম্বনে নাটক প্রদর্শনী। মেলা ও লোকজ উৎসবে দেশের বিভিন্ন এলাকা থেকে আসা দর্শনার্থীদের নিরাপত্তার জন্য সার্বক্ষণিক মোতায়েন রয়েছে র‌্যাব, পুলিশ, আনছার ও বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের নিজস্ব নিরাপত্তা কর্মী।

গত ১৫ জানুয়ারি সংস্কৃত মন্ত্রী কারুশিল্প মেলা ও লোকজ উৎসবের উদ্বোধন করেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution