• সকাল ৮:৪২ মিনিট বুধবার
  • ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
হেফাজতের সহিংসতার মামলায় জাপা সভাপতি ৩ দিনের রিমান্ডে লাখো মানুষের ব্রক্ষ্মপুত্র স্নানে দেখা নেই ১০ জনেরও এতিমদের নিয়ে ইফতার করলেন ধামগড় ইউপি চেয়ারম্যান মাসুম সোনারগাঁয়ে করোনায় মৃত্যুর হার সবচেয়ে বেশী লক ডাউন বাস্তবায়নে কয়েকটি রাস্তা বন্ধ করলো উপজেলা প্রশাসন সোনারগাঁয়ে করোনা আক্রান্ত সংখ্যা ১১ শত বৈদ্যেরবাজার ইউরো মেরিন শীপ বিল্ডার্সে কিশোর গ্যাংয়ের হামলা আহত-৪ সোনারগাঁ থানার ওসি রফিকুল ইসলামকে অবসরে পাঠাল সরকার ইফতারীর আগে মুক্তিযোদ্ধার ছেলেকে কুপিয়ে জখম করলো হাবু ডাকাত জাপা সভাপতি ও চেয়ারম্যান আব্দুর রউফ’কে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ উপজেলার জাতীয়পার্টির সভাপতি চেয়ারম্যান আব্দুর রউফ আটক সোনারগাঁয়ে আরো ১৫ জনের দেহে করোনা সনাক্ত ৫ম বারেও করোনা পজেটিভ, সোনারগাঁবাসীর কাছে দোয়া চেয়েছেন মান্নান মামুনুল ইস্যুতে আটক কাউন্সিলর তপন ২ দিনের রিমান্ডে ফেলা যাওয়া টাকা ও টুপির মালিককে খুঁজছে ফার্মেসী মালিক সোনারগাঁয়ে ভেজাল খাদ্য তৈরির দায়ে গ্রেফতার ১ রোজা রেখে চুল ও নখ কাটা যাবে? না.গঞ্জের সেই সিংহামের হাতে বন্দি হলেন মামুনুল রোযাও কমছেনা তরমুজ ও আনারসের দাম সোনারগাঁও পৌরসভার কাউন্সিলর তপন গ্রেফতার
দিনের বেলা বাতি জ্বলে রাতের বেলা অন্ধকার: পৌরসভার বাতি কাহিনী

দিনের বেলা বাতি জ্বলে রাতের বেলা অন্ধকার: পৌরসভার বাতি কাহিনী

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:  সোনারগাঁও পৌরসভার উদ্যোগে পৌরসভার বিভিন্ন রাস্তায় বাতির ব্যবস্থা করেছে পৌরসভা কর্তৃপক্ষ। ফলে রাতের অন্ধকারে পথচারীদের চলতে অনেক সুবিধা হয়েছে তেমনি বাতি লাগানোর ফলে পৌরসভার কমে এসেছে চুরি, ডাকাতি ও ছিনতাইয়ের মতো ঘটনা। এতে পৌরবাসীর সুবিধা হলেও বাতিগুলো রাতে জ্বালানো ও দিনের বেলা বন্ধ করার মতো লোকবলের অভাবে ও দায়িত্ব অবহেলার কারনে অনেক সময় টানা কয়েকদিন পর্যন্ত রাত ও দিনের বেলা বাতিগুলো জ্বলতে থাকে। এতে একদিকে যেমন বাতিগুলো বেশীদিন স্থায়ী হয়না অপরদিকে ঠিকমতো নিয়ন্ত্রন না করার কারনে অপচয় হচ্ছে বিদ্যুতিক বিল।

সরেজমিনে শুক্রবার বিকাল ৩টার দিকে পৌরসভার দৈলরবাগ এলাকায় দেখা যায় পৌরসভার লাগানো বাতিগুলো দিনের আলোতে মিটিমিট করে জ্বলছে। কয়েকদিন যাবত একটানা জ্বলার কারণে বেশীর ভাগ বাতির টিউবগুলো কালছে রং ধারণ করেছে। দেখে মনে হয় কয়েকদিন দিনরাত টানা জ্বলার কারণে বাতিগুলো প্রাণ প্রায় শেষ হয়ে গেছে। কিছুদিনের মধ্যেই এগুলো নষ্ট হওয়ার উপক্রম হয়ে গেছে।

এ ব্যাপারে দৈলেরবাগ এলাকা বাসিন্দা সাঈদ জানান, পৌরসভার বাতিগুলো অন-অফের নিয়ন্ত্রন না থাকায় গত কয়েকদিন ধরে জ্বলতে দেখা গেছে। এখানকার বাতিগুলোর নিয়ন্ত্রনের দায়িত্ব যাকে দেয়া হয়েছে তিনি ঠিক মতো দায়িত্ব পালন না করায় প্রায় প্রায় বাতিগুলো দিনে রাতে এক টানা জ্বলতে থাকে। এতে কয়েকদিন পর পর বাতিগুলো নষ্ট হয়ে যায়।

জানাগেছে, সোনারগাঁ পৌরসভা বাতিগুলো লাগানোর পর থেকে পৌরসভা ইঞ্জিনিয়ারকে এসব দেখাশোনা ও রক্ষাবেক্ষনের দায়িত্ব দেয়া হয়। ইঞ্জিনিয়ার আবার সেগুলো রক্ষনাবেক্ষনের জন্য পুরো পৌরসভাকে তিনজন ব্যক্তির কাছে ন্যস্ত করেছেন। সে হিসেবে দৈলেরবাগ এলাকার দায়িত্ব পালন করেন ভট্টপুর এলাকার ইলেকটিশিয়ান রফিক। রফিক ঠিক মতো তার দায়িত্ব পালন না করায় এমন অবস্থার সৃষ্টি হচ্ছে।
এ ব্যাপারে পৌরসভার ইঞ্জিনিয়ারের সাথে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া গেছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution