• রাত ৩:৫১ মিনিট শনিবার
  • ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মুক্তিযোদ্ধা শ্রী বিদ্যুৎ কুমার ভৌমিক আর নেই সোনারগাঁয়ে ১ লাখ ৫ হাজার মিটার জাল ও ইলিশ মাছ জব্দ সোনারগাঁয়ে নতুন করে কারো দেহে করোনা সনাক্ত হয়নি সাদিপুর ইউনিয়ন জাতীয়পার্টির নেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা এড: সামসুল ইসলাম ভুইয়া ও ডা: আবু জাফর বিরু’র উপর তৃনমুল নেতাকর্মীদের ক্ষোভ সিদ্ধিরগঞ্জে ছাত্রী ধর্ষণের ঘটনায় সোনারগাঁয়ের নাছির গ্রেফতার সোনারগাঁয়ে দেবী দুর্গার বােধন ও অধিবাসে দুর্গাপূজা শুরু সোনারগাঁয়ে ৯ জনের নমুনায় করোনা আক্রান্ত ৩ জন অজ্ঞাত ব্যক্তির পরিচয় খুঁজছে পুলিশ সোনারগাঁয়ে দেয়াল চাপা পড়ে শ্রমিকের মৃত্যু ধর্ষণ: বাংলাদেশের প্রচলিত আইনে ধর্ষিত ছেলেদের সুবিচার পাওয়ার সুযোগ কতটা আছে সোনারগাঁয়ে শুরুতেই জাতীয়পার্টির কাছে ধরাশয়ী আওয়ামীলীগ মহাষষ্ঠীর মাধ্যমে আগামীকাল থেকে সোনারগাঁয়ে ৩৩টি মন্ডবে দুর্গাপূজা শুরু নোয়াগাঁও ওয়ার্ড উপ নির্বাচনে মোরগ মার্কা জয়ী মোগরাপাড়া চৌরাস্তার পাবলিক টয়লেট খুলে দেয়ার দাবি সু চির ৩ প্রার্থীকে অপহরণ টটেনহ্যামের বিপক্ষে ওয়েস্ট হ্যামের অবিশ্বাস্য কামব্যাক পেঁপের বিশেষ ৮ গুণ সোনারগাঁয়ে ৭ জনের নমুনায় কোন করোনা রোগী সনাক্ত হয়নি শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পেলেন সোনারগাঁয়ের ফিরোজ হোসাইন
দিনের বেলা বাতি জ্বলে রাতের বেলা অন্ধকার: পৌরসভার বাতি কাহিনী

দিনের বেলা বাতি জ্বলে রাতের বেলা অন্ধকার: পৌরসভার বাতি কাহিনী

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:  সোনারগাঁও পৌরসভার উদ্যোগে পৌরসভার বিভিন্ন রাস্তায় বাতির ব্যবস্থা করেছে পৌরসভা কর্তৃপক্ষ। ফলে রাতের অন্ধকারে পথচারীদের চলতে অনেক সুবিধা হয়েছে তেমনি বাতি লাগানোর ফলে পৌরসভার কমে এসেছে চুরি, ডাকাতি ও ছিনতাইয়ের মতো ঘটনা। এতে পৌরবাসীর সুবিধা হলেও বাতিগুলো রাতে জ্বালানো ও দিনের বেলা বন্ধ করার মতো লোকবলের অভাবে ও দায়িত্ব অবহেলার কারনে অনেক সময় টানা কয়েকদিন পর্যন্ত রাত ও দিনের বেলা বাতিগুলো জ্বলতে থাকে। এতে একদিকে যেমন বাতিগুলো বেশীদিন স্থায়ী হয়না অপরদিকে ঠিকমতো নিয়ন্ত্রন না করার কারনে অপচয় হচ্ছে বিদ্যুতিক বিল।

সরেজমিনে শুক্রবার বিকাল ৩টার দিকে পৌরসভার দৈলরবাগ এলাকায় দেখা যায় পৌরসভার লাগানো বাতিগুলো দিনের আলোতে মিটিমিট করে জ্বলছে। কয়েকদিন যাবত একটানা জ্বলার কারণে বেশীর ভাগ বাতির টিউবগুলো কালছে রং ধারণ করেছে। দেখে মনে হয় কয়েকদিন দিনরাত টানা জ্বলার কারণে বাতিগুলো প্রাণ প্রায় শেষ হয়ে গেছে। কিছুদিনের মধ্যেই এগুলো নষ্ট হওয়ার উপক্রম হয়ে গেছে।

এ ব্যাপারে দৈলেরবাগ এলাকা বাসিন্দা সাঈদ জানান, পৌরসভার বাতিগুলো অন-অফের নিয়ন্ত্রন না থাকায় গত কয়েকদিন ধরে জ্বলতে দেখা গেছে। এখানকার বাতিগুলোর নিয়ন্ত্রনের দায়িত্ব যাকে দেয়া হয়েছে তিনি ঠিক মতো দায়িত্ব পালন না করায় প্রায় প্রায় বাতিগুলো দিনে রাতে এক টানা জ্বলতে থাকে। এতে কয়েকদিন পর পর বাতিগুলো নষ্ট হয়ে যায়।

জানাগেছে, সোনারগাঁ পৌরসভা বাতিগুলো লাগানোর পর থেকে পৌরসভা ইঞ্জিনিয়ারকে এসব দেখাশোনা ও রক্ষাবেক্ষনের দায়িত্ব দেয়া হয়। ইঞ্জিনিয়ার আবার সেগুলো রক্ষনাবেক্ষনের জন্য পুরো পৌরসভাকে তিনজন ব্যক্তির কাছে ন্যস্ত করেছেন। সে হিসেবে দৈলেরবাগ এলাকার দায়িত্ব পালন করেন ভট্টপুর এলাকার ইলেকটিশিয়ান রফিক। রফিক ঠিক মতো তার দায়িত্ব পালন না করায় এমন অবস্থার সৃষ্টি হচ্ছে।
এ ব্যাপারে পৌরসভার ইঞ্জিনিয়ারের সাথে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া গেছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution