• দুপুর ১২:০৯ মিনিট রবিবার
  • ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : শীতকাল
  • ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ৭ টি গৃহহীন পরিবার পেল নতুন ঘর সোনারগাঁয়ে ১৫ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক সোনারগাঁয়ে আজও কোন করোনা রোগী সনাক্ত তান্ডবের বিতর্কিত দৃশ্য ছেঁটে ক্ষমা চাইল অ্যামাজন, তবুও নতুন মামলা সোনারগাঁয়ে আজও কারো দেহে করোনা সনাক্ত হয়নি সোনারগাঁয়ে সাংবাদিকের বাড়িতে চুরি সোনারগাঁয়ে ১৪ কেজি গাঁজাসহ দুই মোটর আরোহী আটক আওয়ামী পরিবারের ৩ সদস্যের রুহের মাগফেরাত কামনায় দোয়া জামপুরে এমপি খোকার কম্বল বিতরন এমপি সেলিম ওসমানের সুস্থতা কামনায় দোয়া সোনারগাঁও পৌরসভা আওয়ামীলীগের উদ্যোগে কম্বল বিতরন সোনারগাঁয়ে মহাসড়কের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে ১৫ জনের নমুনায় কারো দেহে করোনা সনাক্ত হয়নি এম এ রশিদকে ধামগড় ইউপি চেয়ারম্যানের শুভেচ্ছা সোনারগাঁয়ে বোনের সাথে অভিমান করে বোনের আত্মহত্যা মারীখালী নদ দখল মহোৎসবে দখলদাররা আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার দিনটা জয়ে রাঙালো বাংলাদেশ পঞ্চম ধাপেও নেই সোনারগাঁও পৌরসভা মোগরাপাড়া ৯৩ ব্যাচের উদ্যোগে কম্বল বিতরন সোনারগাঁও পৌরসভায় ১ জনের দেহে করোনা সনাক্ত
দিনের বেলা বাতি জ্বলে রাতের বেলা অন্ধকার: পৌরসভার বাতি কাহিনী

দিনের বেলা বাতি জ্বলে রাতের বেলা অন্ধকার: পৌরসভার বাতি কাহিনী

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:  সোনারগাঁও পৌরসভার উদ্যোগে পৌরসভার বিভিন্ন রাস্তায় বাতির ব্যবস্থা করেছে পৌরসভা কর্তৃপক্ষ। ফলে রাতের অন্ধকারে পথচারীদের চলতে অনেক সুবিধা হয়েছে তেমনি বাতি লাগানোর ফলে পৌরসভার কমে এসেছে চুরি, ডাকাতি ও ছিনতাইয়ের মতো ঘটনা। এতে পৌরবাসীর সুবিধা হলেও বাতিগুলো রাতে জ্বালানো ও দিনের বেলা বন্ধ করার মতো লোকবলের অভাবে ও দায়িত্ব অবহেলার কারনে অনেক সময় টানা কয়েকদিন পর্যন্ত রাত ও দিনের বেলা বাতিগুলো জ্বলতে থাকে। এতে একদিকে যেমন বাতিগুলো বেশীদিন স্থায়ী হয়না অপরদিকে ঠিকমতো নিয়ন্ত্রন না করার কারনে অপচয় হচ্ছে বিদ্যুতিক বিল।

সরেজমিনে শুক্রবার বিকাল ৩টার দিকে পৌরসভার দৈলরবাগ এলাকায় দেখা যায় পৌরসভার লাগানো বাতিগুলো দিনের আলোতে মিটিমিট করে জ্বলছে। কয়েকদিন যাবত একটানা জ্বলার কারণে বেশীর ভাগ বাতির টিউবগুলো কালছে রং ধারণ করেছে। দেখে মনে হয় কয়েকদিন দিনরাত টানা জ্বলার কারণে বাতিগুলো প্রাণ প্রায় শেষ হয়ে গেছে। কিছুদিনের মধ্যেই এগুলো নষ্ট হওয়ার উপক্রম হয়ে গেছে।

এ ব্যাপারে দৈলেরবাগ এলাকা বাসিন্দা সাঈদ জানান, পৌরসভার বাতিগুলো অন-অফের নিয়ন্ত্রন না থাকায় গত কয়েকদিন ধরে জ্বলতে দেখা গেছে। এখানকার বাতিগুলোর নিয়ন্ত্রনের দায়িত্ব যাকে দেয়া হয়েছে তিনি ঠিক মতো দায়িত্ব পালন না করায় প্রায় প্রায় বাতিগুলো দিনে রাতে এক টানা জ্বলতে থাকে। এতে কয়েকদিন পর পর বাতিগুলো নষ্ট হয়ে যায়।

জানাগেছে, সোনারগাঁ পৌরসভা বাতিগুলো লাগানোর পর থেকে পৌরসভা ইঞ্জিনিয়ারকে এসব দেখাশোনা ও রক্ষাবেক্ষনের দায়িত্ব দেয়া হয়। ইঞ্জিনিয়ার আবার সেগুলো রক্ষনাবেক্ষনের জন্য পুরো পৌরসভাকে তিনজন ব্যক্তির কাছে ন্যস্ত করেছেন। সে হিসেবে দৈলেরবাগ এলাকার দায়িত্ব পালন করেন ভট্টপুর এলাকার ইলেকটিশিয়ান রফিক। রফিক ঠিক মতো তার দায়িত্ব পালন না করায় এমন অবস্থার সৃষ্টি হচ্ছে।
এ ব্যাপারে পৌরসভার ইঞ্জিনিয়ারের সাথে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া গেছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution