• সকাল ১১:০৫ মিনিট শুক্রবার
  • ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২২শে নভেম্বর, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
ইউএনও রকিবুর রহমানের বরণ ও অঞ্জন কুমারের বিদায় অনুষ্ঠান কাঁচপুরে বিদেশী পিস্তল ও গুলিসহ আটক ১ বিশ্ব এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ উপলক্ষে সভা ইউরো মেরিন শিপ বিল্ডার্সে বিদ্যুতায়িত হয়ে ম্যানেজারের মৃত্যু বিদ্যুতায়িত হয়ে ম্যানেজারের মৃত্যু সোনারগাঁ সরকারী কলেজের সুবর্ণজয়ন্তীতে যোগ দিতে চলছে রেজিস্ট্রেশন এক সাথেই পাঁচটি রাষ্ট্রায়ত্ত সংস্থার বিলগ্নিকরণের সিদ্ধান্ত নিল নরেন্দ্র মোদী সরকার সোনারগাঁ উপজেলার নতুন ইউএনও রকিবুর রহমান খাঁনের যোগদান ম্যানেজিং কমিটি নির্বাচনকে কেন্দ্র করে শিক্ষককে মারধর তারেক রহমানের ৫৪তম জন্ম বার্ষিকী থানা বিএনপির দোয়া ও মিলাদ মাহফিল হামছাদী ধনপুর স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মাসুম বিল্লাহ লবণের দাম বেশি চাইলে ৯৯৯ এ জানান সোনারগাঁয়ে আয়কর মেলার উদ্ধোধন সোনারগাঁয়ে ৬০০ কৃষককে সার ও বীজ দিলেন কৃষি অফিস সোনারগাঁয়ে দুই পেঁয়াজ ব্যবসায়ীকে জরিমানা সোনারগাঁয়ে পিইসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৪২৯ মোবাইল ও ঔষধের দোকানে চুরি, সাড়ে ১৪ লাক্ষ টাকার মালামাল লুট মা’কে পেটানোর অভিযোগে ইমাম গ্রেফতার ইউএনও’র হুসিয়ারী, শিক্ষা কর্মকর্তা- শাহ আলীর সুসর্ম্পক, ছাড় পেল না পরীক্ষার্থীরা খোঁজ মিলছে গৃহবধু সাথী আক্তারের
পানাম নগরীকেও বড় সর্দার বাড়ীর মত সংস্কার করা হবে

পানাম নগরীকেও বড় সর্দার বাড়ীর মত সংস্কার করা হবে

নিউজ সোনারগাঁ২৪ডটকম:  বাংলাদেশ সরকার চাইলে সোনারগাঁয়ের ঐতিহাসিক পানাম নগরী সংস্কারের দায়িত্ব নেবে । কোরিয়াভিত্তিক বহুজাতিক কোম্পানি ইয়াংওয়ান করপোরেশন। গতকাল শনিবার দুপুরে সোনারগাঁ জাদুঘরের এ কোম্পানি কর্তৃক রেস্টোরেশনকৃত বড় সদার্রবাড়ি ও পানাম নগরী পরির্দশনে এসে ইয়াংওয়ান করপোরেশনের চেয়ারম্যান ও কোরিয়া ইপিজেডের প্রধান নির্বাহী কর্মকর্তা কিহাক সাং এ কথা বলেন।
তিনি আরো বলেন, আমরা সোনারগাঁ জাদুঘরের ঐতিহ্যবাহী বড় সর্দারবাড়ীটিকে রেস্টোরেশনের মাধ্যমে এর আদি রূপ ফিরিয়ে এনেছি। তিনি সর্দারবাড়ীর রেস্টোরেশন কাজ দেখে সন্তোষ প্রকাশ করেন।

বড় সর্দার বাড়ি পরিদর্শন শেষে তিনি ঐতিহ্যবাহী পানাম নগরীতে যান এবং পানাম নগরীর বিভিন্ন পুরনো ভবন ঘুরে দেখেন। এ সময় তিনি পানাম নগরীকেও রেস্টোরেশন করার ইচ্ছা ব্যক্ত করেন।

এ সময় তার সাথে ছিলেন ইয়াংওয়ান করপোরেশনের চেয়ারম্যান সাবেক রাষ্ট্রদূত জাহাঙ্গির সাদাত, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড আহমদুল্লাহ, গবেষক ড. সাইদ এম আহম্মদ, প্রত্মতত্ব অধিদপ্তরের আঞ্চলিক পরিচালক রাখি রায় প্রমূখ।

উল্লেখ্য ঐতিহাসিক বড় সর্দারবাড়ির আদিরূপ ফিরিয়ে আনতে কোরিয়াভিত্তিক বহুজাতিক কোম্পানি ইয়াংওয়ান করপোরেশন ২০১২ সালের ৩ জানুয়ারি সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সঙ্গে চুক্তিবদ্ধ হয়। অনুদান হিসেবে কোম্পানিটি প্রায় ২০ কোটি টাকা ব্যয় করে ভবনটির আদিরূপ ফিরিয়ে আনে। এ ছাড়া ভবনের বাইরে পুকুর ও সড়কসহ আশপাশের খালি জায়গার সৌন্দর্য বাড়াতেও কাজ করে।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution