• সকাল ১০:৪০ মিনিট শনিবার
  • ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১১ই জুলাই, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
যুবদল নেতা সেলিমের নানার ইন্তেকাল, মান্নানের শোক সোনারগাঁয়ে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৪শত ছাড়ালো প্রধানমন্ত্রীর দেয়া খাদ্য সামগ্রী বিতরণ করলেন ইঞ্জিনিয়ার মাসুম সোনারগাঁয়ে একযোগে তিন কর্মকর্তার বদলি বারদীতে মার্কেট নির্মাণকে কেন্দ্র করে পাল্টাপাল্টি অভিযোগ সোনারগাঁয়ে আরো ১ জনের দেহে করোনা, সুস্থ ১ মোট আক্রান্ত ৪৪৭ সােনারগাঁয়ে অননুমােদিত ভােজ্য তেল বিক্রিতে ৭ লাখ টাকা অর্থদণ্ড সোনারগাঁয়ে নন-এমপিও শিক্ষক কর্মচারীদের প্রণোদনার চেক বিতরণ সোনারগাঁয়ে একদিনে ৫ জনের দেহে করোনা সনাক্ত, সুস্থ ২ মোট আক্রান্ত ৪৪৬ শ্রমিকলীগের উদ্যোগে নুনেরটেকের মায়াদ্বীপে বৃক্ষরোপন সপ্তডিঙ্গা সমবায়ের সাধারণ সম্পাদকের ইন্তেকাল সোনারগাঁয়ে একদিনে আক্রান্ত ২, সুস্থ ৬ মোট আক্রান্ত ৪৪১ সোনারগাঁয়ে শিক্ষকসহ ৪ জনকে পিটিয়ে আহত, থানায় অভিযোগ সোনারগাঁয়ে আরো ৩ জনের দেহে করোনা সনাক্ত মোট আক্রান্ত ৪৩৯ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইসিজি মেশিন দিলেন এমপি পত্নী ডালিয়া করোনা ভাইরাস: রবিবারের তথ্যে আরো ৫ জনের দেহে করোনা সনাক্ত, মোট আক্রান্ত ৪৩৬ রবিবার থেকে খুলছে কলাপাতা রেস্টুরেন্ট, চালু হলো ডেলিভারি সার্ভিস সোনারগাঁয়ে সড়ক দূর্ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রহরি নিহত এমপি খোকার উদ্যোগে করোনা আক্রান্তদের খাদ্য সামগ্রী ও মাস্ক বিতরণ সোনারগাঁয়ে যুবককে কুপিয়ে আহত
পানাম নগরীকেও বড় সর্দার বাড়ীর মত সংস্কার করা হবে

পানাম নগরীকেও বড় সর্দার বাড়ীর মত সংস্কার করা হবে

Logo

নিউজ সোনারগাঁ২৪ডটকম:  বাংলাদেশ সরকার চাইলে সোনারগাঁয়ের ঐতিহাসিক পানাম নগরী সংস্কারের দায়িত্ব নেবে । কোরিয়াভিত্তিক বহুজাতিক কোম্পানি ইয়াংওয়ান করপোরেশন। গতকাল শনিবার দুপুরে সোনারগাঁ জাদুঘরের এ কোম্পানি কর্তৃক রেস্টোরেশনকৃত বড় সদার্রবাড়ি ও পানাম নগরী পরির্দশনে এসে ইয়াংওয়ান করপোরেশনের চেয়ারম্যান ও কোরিয়া ইপিজেডের প্রধান নির্বাহী কর্মকর্তা কিহাক সাং এ কথা বলেন।
তিনি আরো বলেন, আমরা সোনারগাঁ জাদুঘরের ঐতিহ্যবাহী বড় সর্দারবাড়ীটিকে রেস্টোরেশনের মাধ্যমে এর আদি রূপ ফিরিয়ে এনেছি। তিনি সর্দারবাড়ীর রেস্টোরেশন কাজ দেখে সন্তোষ প্রকাশ করেন।

বড় সর্দার বাড়ি পরিদর্শন শেষে তিনি ঐতিহ্যবাহী পানাম নগরীতে যান এবং পানাম নগরীর বিভিন্ন পুরনো ভবন ঘুরে দেখেন। এ সময় তিনি পানাম নগরীকেও রেস্টোরেশন করার ইচ্ছা ব্যক্ত করেন।

এ সময় তার সাথে ছিলেন ইয়াংওয়ান করপোরেশনের চেয়ারম্যান সাবেক রাষ্ট্রদূত জাহাঙ্গির সাদাত, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড আহমদুল্লাহ, গবেষক ড. সাইদ এম আহম্মদ, প্রত্মতত্ব অধিদপ্তরের আঞ্চলিক পরিচালক রাখি রায় প্রমূখ।

উল্লেখ্য ঐতিহাসিক বড় সর্দারবাড়ির আদিরূপ ফিরিয়ে আনতে কোরিয়াভিত্তিক বহুজাতিক কোম্পানি ইয়াংওয়ান করপোরেশন ২০১২ সালের ৩ জানুয়ারি সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সঙ্গে চুক্তিবদ্ধ হয়। অনুদান হিসেবে কোম্পানিটি প্রায় ২০ কোটি টাকা ব্যয় করে ভবনটির আদিরূপ ফিরিয়ে আনে। এ ছাড়া ভবনের বাইরে পুকুর ও সড়কসহ আশপাশের খালি জায়গার সৌন্দর্য বাড়াতেও কাজ করে।

Logo
এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution