• রাত ৮:৫০ মিনিট সোমবার
  • ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সরকারী নিষেধ অমান্য করে সোনারগাঁয়ের বুরুমদী হাই স্কুলে পরীক্ষা শুরু সোনারগাঁও পৌরসভায় তিন শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করোনা মুক্ত হয়েই নৌকার ভোট চাইতে ভোটারদের কাছে ছগীর আহম্মেদ সোনারগাঁয়ের সোয়াইব হত্যা মামলায় ৩ জনের ফাঁসি, ১ জনের ১০ বছর কারাদন্ড সোনারগাঁয়ে হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের চার দফা কর্মবিরতি পালন সোনারগাঁয়ে করোনায় আরো একজনের মৃত্যু সোনারগাঁয়ে ৭ জনের করোনা পরিক্ষা করে ১ জনের দেহে সনাক্ত নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ দিতে কাজ করছেন সরকার —–জিএম মো: সাইরুল ইসলাম উপজেলা স্বেচ্ছাসেবকলীগের মানববন্ধন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের মানববন্ধন দাবি দাওয়া নিয়ে সোনারগাঁয়ে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি সোনারগাঁয়ে ১৯ জনের নমুনা পরিক্ষায় ১ জনের দেহে করোনা সনাক্ত মাঠে-ঘাটে সাধারণ মানুষের সাথে নৌকার প্রার্থী ঝরার গণসংযগোগ সোনারগাঁও জাদুঘরে দুইজনসহ একদিনে করোনা আক্রান্ত ৪ আশরাফুল ইসলাম মাকসুদেরর গণসংযোগ সোনারগাঁয়ের সোয়াইব হত্যার রায় পিছিয়ে ৩০ নভেম্বর ধার্য্য সোনারগাঁয়ে মাদ্রাসার শিক্ষককে পিটিয়ে জখম করলো ছাত্র সোনারগাঁয়ে গবাদি পশুকে বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান সোনারগাঁয়ে ১২ জনের নমুনায় ৩ জনের দেহে করোনা সনাক্ত, মোট সনাক্ত ৬৮৭ এমপি খোকাকে নিয়ে কুরুচিপুর্ণ বক্তব্য প্রদানকারী জাহাঙ্গীরকে অব্যাহতি
মাসব্যাপী লোকজ উৎসবের ব্যয় ধরা হয়েছে ৭০ লাখ

মাসব্যাপী লোকজ উৎসবের ব্যয় ধরা হয়েছে ৭০ লাখ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উদ্যোগে মাসব্যাপী লোকও মেলার প্রাক্কলিক ব্যয় ধরা হয়েছে ৭০ লাখ টাকা। রবিবার দুপুরে লোকশিল্প ফাউন্ডেশনের ডকুমেন্টেশন ভবনের দ্বিতীয় তলার সভা কক্ষে এ উপলক্ষে সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন ফাউন্ডেশন কর্তৃপক্ষ।

এর মধ্যে ডেকোরেটর বাবদ ধরা হয়েছে ২২ লাখ ৫০ হাজার টাকা, শিল্পি সম্মানী ধরা হয়েছে ৩২ লাখ ৯০ হাজার টাকা, স্মরনীকা, পোষ্টার, নিমন্ত্রন কার্ড ও প্রচার প্রচারনায় ধরা হয়েছে ১২ লাখ টাকা সেমিনার বাবদ ধরা হয়েছে ১ লাখ ৫০ হাজার টাকা ও বিবিধ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ১০ হাজার টাকা।

এরমধ্যে ১৪টি স্টলে বরাদ্ধ থেকে আয় হয়েছে ২১ লাখ টাকা, স্টল আবেদন বাবদ পাওয়া গেছে ১৬ লাখ ৭৫ হাজার টাকা এছাড়া মাসব্যাপী লোকজ মেলায় আগত দর্শনাথী থেকে আয় হবে ২৫-৩০ লাখ টাকা।

বাংলাদেশের বিলুপ্ত প্রায় লোকজ ঐতিহ্য ও সংস্কৃতিকে পুনরুদ্ধার ও নতুন প্রজন্মের সাথে এসব ঐতিহ্যকে পরিচয় করিয়ে দিতে আগামী মঙ্গলবার থেকে সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনে শুরু হচ্ছে মাসব্যাপী লোককারুশিল্প মেলা ও লোকজ উৎসব-২০১৯।

সাংবাদিক সম্মেলনে ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপের সভাপতিত্বে লিখিত বক্তব্য পাঠ করেন ফাউন্ডেশনের উপ পরিচালক মো. রবিউল ইসলাম।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের ডিসপ্লে কর্মকর্তা এ কে আজাদ সরকার ও ভারপ্রাপ্ত গবেষনা কর্মকর্তা মোজাম্মিল হক প্রমুখ।

সাংবাদিক সম্মেলনে ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপ বলেন, আমাদের গ্রাম বাংলায় ছড়িয়ে থাকা প্রতিভাবান কারুশিল্পী ও লোক সংগীত শিল্পীদেরকে তাদের নিজ নিজ ক্ষেত্রে প্রতিভা বিকাশ ও প্রকাশের সুযোগ করে দেয়াই এ উৎসবের অন্যতম উদ্দেশ্য। এবারের উৎসবের মোট বাজেট ধরা হয়েছে ৭০ লক্ষ টাকা। উৎসবের মূল আকর্ষন হিসেবে থাকবে গ্রামীণ লোকজ সংস্কৃতির অন্যতম মাধ্যম তামা-কাঁসা-পিতল শিল্পের বিশেষ প্রদশর্নী। এছাড়াও বিভিন্ন বিষয়ের
উপর থাকবে চারটি সেমিনার।

মঙ্গলবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে লোকজ উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে থাকবেন নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা ও জেলা প্রশাসক রাব্বী মিয়া।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution