• রাত ১:৫৯ মিনিট সোমবার
  • ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
আগামী শুক্রবার সোনালী অতীত বনাম প্রেস ক্লাবের প্রীতি ফুটবল ম্যাচ সোনারগাঁয়ে র‍্যাবের অভিযানে ৫০ কেজি গাঁজা উদ্ধার মাদ্রাসার নতুন ভবন পরিদর্শনে এমপি খোকা বেঙ্গালুরুতে তরুণীকে দলবদ্ধ ধর্ষণের দায়ে ১১ বাংলাদেশির কারাদণ্ড সোনারগাঁয়ে বিশ্ব মেডিটেশন দিবস পালন সাদিপুরে শ্রমিকলীগের পুর্ণমিলনী মোগরাপাড়া ইউপি নির্বাচনে ২ ইউপি সদস্যের মনোনয়নপত্র বাতিল জমি সংক্রান্ত বিরোধের জেরে একই পরিবারের ৩জনকে পিটিয়ে জখম বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্ণামেন্ট ফাইনালে বৈদ্যেরবাজার ইউপি ১-০ গোলে জয়ী বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টে নোয়াগাঁওকে হারিয়ে বৈদ্যেরবাজার ফাইনালে সোনারগাঁও পৌরসভাকে হারিয়ে জামপুর ফাইনালে আলেমদের তালিকার প্রতিবাদে সোনারগাঁয়ে জামায়াতের বিক্ষোভ আলেমদের তালিকার প্রতিবাদে সোনারগাঁয়ে জামায়াতের বিক্ষোভ কাঁচপুরে মিরাজ নামের ১২ বছরের কিশোর নিখোঁজ বঙ্গবন্ধু গোল্ডকাপ টুনামেন্টে জামপুর ইউনিয়ন ৩ – ২ গোলে জয়ী যেতে_যেতে_পথে দরগাবাড়ি_নহবতখানা মনোনয়ন জমা দিয়ে জুতা পায়ে শহীদ মিনারে নৌকার পরিবার দাবি, নৌকা না পেলেই বিদ্রোহী, এড. সামসুল ইসলাম মোগরাপাড়া ইউপি নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন যারা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আহবায়ক কমিটি, যুবলীগ ও শ্রমিক লীগের শ্রদ্ধা নিবেদন
ময়লার দুর্গন্ধে সোনারগাঁও পৌরবাসীর নাভিশ্বাস

ময়লার দুর্গন্ধে সোনারগাঁও পৌরবাসীর নাভিশ্বাস

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: প্রায় দেড় মাস যাবত সোনারগাঁও পৌরসভার ময়লার ডাস্টবিনগুলো পরিষ্কার না করায় ময়লার উৎকট দুর্গন্ধে নাভিশ্বাস উঠেছে পৌরবাসীর মধ্যে। গত কয়েক বছর আগে সোনারগাঁও পৌরসভার গুরুত্বপূর্ণ ১২টি স্থানে এ ডাস্টবিনগুলো স্থাপন করা হয়। তবে হঠাৎ করেই বিগত প্রায় দেড় মাস ধরে পৌর কর্তৃপক্ষ এ ডাস্টবিনগুলোর ময়লা পরিষ্কার না করায় এলাকার মানুষ ময়লার পঁচা উৎকট দুর্গন্ধে ভোগান্তি পোহাচ্ছেন। বিশেষ করে পবিত্র রমজান মাস শুরু শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত গন্ধের কারনে অস্বস্থিতে পরেছেন স্থানীয়রা।

সরেজমিন বিভিন্ন মহাল্লা ঘুরে দেখা গেছে ডাস্টবিনগুলোতে ময়লা জমা হয়ে উপচে পরছে তাছাড়া ডাস্টবিন ভরে গিয়ে এর আশপাশের জায়গাগুলোতেও ময়লায় ভর্তি হয়ে আছে। বিশ্রী গন্ধের জন্য ডাস্টবিনের পাশ দিয়ে হেটে যাওয়া দায়। মানুষকে নাকে রুমাল চেপে ডাস্টবিনের পাশ দিয়ে হেটে যেতে দেখা গেছে।

সোনারগাঁও পৌসভার ৬ নং ওয়ার্ডের বাসিন্দা আব্দুল কাদির জানান, প্রতিদিন পৌরসভার ডাস্টবিনগুলোতে গৃহস্থালি সহ বিভিন্ন ধরনের ময়লা আবর্জনা ফেলা হয়। বেশ কিছুদিন যাবত এ ময়লা পৌরসভার পক্ষ থেকে অপসারন করা হচ্ছে না তাই এ ময়লা জমে তীব্র বিশ্রী দুর্গন্ধের সৃষ্টি হয়েছে। এ গন্ধের কারণে স্বাভাবিক ভাবে ডাস্টবিনের পাশে দিয় যাওয়া কঠিন। তাছাড়া রোজার পর এখন ঈদও শেষ হয়ে গেছে দেড় মাসে পঁচা গন্ধের কারণে মহল্লাবাসীর খুবই কষ্ট হচ্ছে।

তিনি জানান পৌরকর্তৃপক্ষকে এ ময়লা সরানোর কথা বললেও তারা ময়লা সরাতে অপরগতা প্রকাশ করেছেন।
উদ্ধবগঞ্জ এলাকার বাসিন্দা নাহিদ জানান, পৌরসভার ডাস্টবিনগুলো পরিস্কার না করার কারণে এলাকার মানুষ স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছেন। দ্রুত এ ময়লা পরিষ্কার করা প্রয়োজন।

এ ব্যাপারে সোনারগাঁও পৌসভার কনজারভেন্সি ইন্সপেক্টর মো. সেলিম হোসেন জানান, সোনারগাঁও পৌরসভার ময়লা আবর্জনা যেখানে ফেলা হতো বর্তমানে সেখানে ফেলা যাচ্ছে না। কারণ ময়লা ফেলতে নিষেধ করা হয়েছে। এজন্য এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

কেন ময়লা ফেলতে নিষেধ করা হয়েছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি জানান, যে জায়গায় এতদিন ময়লা ফেলা হয়েছে সে জায়গা গোলাম মশিহ নামে এক ব্যাক্তি দাবি করছেন। তাই ময়লা ফেলা এখন বন্ধ আছে। ময়লা ফেলা বন্ধ থাকায় পৌরবাসীর ভোগান্তি হচ্ছে কিন্তু সমস্যার সমাধান করে করে তো ময়লা ফেলা যাচ্ছে না।

তিনি জানান, ঈদের দুই আগে পৌরসভায় জরুরি মিটিং হয়েছে সেখানে ময়লা সরানোর ব্যাপারে কোন সিদ্ধান্ত হয়নি।

এ ব্যাপারে জানতে সোনারগাঁও পৌরসভার মেয়র সাদেকুর রহমানের সাথে মোবাইলে কয়েক বার যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution