• সকাল ৭:১২ মিনিট রবিবার
  • ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি হলেন ইমতিয়াজ বকুল সোনারগাঁও পৌরসভায় পানিতে পড়ে শিশুর মৃত্যু কাউন্সিলর রিপনকে সভাপতি ও শাহীনকে সাধারণ সম্পাদক করে ২নং ওয়ার্ড কমিটি গঠন যে সাত সাপ সবচেয়ে বিষধর, সাপে কাটলে যে তিনটি কাজ করবেন, যে পাঁচটি কাজ করবেন সোনারগাঁয়ে বসত ঘরে আগুন দিলো দুবৃর্ত্তরা, পুড়ল আসবাবপত্র মির্জা আজম এমপি’র সাথে আহবায়ক কমিটির সাক্ষাত সোনারগাঁয়ে একদিনে করোনা সনাক্ত ১, সুস্থ ১৩ চিকিৎসাধীন ১০ কায়সার, কালাম বিরু ভাই বুঝিনা, আমি চাই দলের ঐক্য…বাদল চেয়ারম্যান ইউসুফ দেওয়ানকে বিরু’র অবমুল্যায়ন, ইউপিবাসীর ক্ষোভ জমি নিয়ে সোনারগাঁয়ে দুই ভাইয়ের পরিবারের মধ্যে সংঘর্ষে আহত ৫ আল্লামা শফী আর নেই সোনারগাঁয়ে সিএনজি ও অটো রিক্সা চালকদের হাডুডু খেলা অনুষ্ঠিত ওসমান পরিবারের সুস্থতা কামনায় মাসুমের উদ্যোগে দোয়া মাহফিল সোনারগাঁয়ে গত দু’দিনে ৩৮ জনের মধ্যে কোন করোনা রোগী সনাক্ত হয়নি সোনারগাঁও পৌরসভার ৯নং ওয়ার্ডের জাতীয়পার্টির কমিটি গঠন সোনারগাঁও পৌরসভা নির্বাচনে আগ্রাহ নেই বিএনপি প্রার্থীদের সোনারগাঁয়ে ২১ জনের নমুনা পরিক্ষা করে কারো দেহে করোনা সনাক্ত হয়নি সোনারগাঁয়ে পিয়াজের সাথে আদা’র দামও দ্বিগুন সনমান্দি ইউনিয়ন জাতীয় পার্টির আহবায়ক কমিটি গঠন উপজেলা প্রাণী হাসপাতালের ভুল চিকিৎসায় মরছে গরু
সরু ব্রিজের কারনে জাদুঘর এলাকায় তীব্র যানজট

সরু ব্রিজের কারনে জাদুঘর এলাকায় তীব্র যানজট

Logo

নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উদ্যোগে মাসব্যাপী লোকজ মেলাকে ঘিরে দিঘীরপাড় বেইসের সামনে সরু ব্রিজের কারনে  জাদুঘরের আশপাশের এলাকার রাস্তাগুলোতে তীব্র যাজটের সৃষ্টি হয়েছে। মেলা উপলক্ষে শুক্রবার সকাল থেকে দেশে বিভিন্ন প্রাপ্ত থেকে গাড়ী নিয়ে জাদুঘরের বিভিন্ন স্থানে সমাবেশ থাকে দশনার্থীরা। দশনার্থী বাড়ার সাথে সাথে জাদুঘরের রাস্তাগুলোতে গাড়ীর আনাগোনা বাড়তে থাকে। ফলে দুপুরের আগেই জাদুঘরের সবকটি রাস্তা গাড়ীতে ভরপুর হয়ে যায়। এতে তীব্র যানজটের সৃষ্টি হয়।

জানাগেছে, গত মাসের ১৪ তারিখ বুধবার বিকালে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উদ্যোগে মাসব্যাপী লোকজ মেলা উদ্বোধন করা হয়। সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ মেলার উদ্বোধন করেন। মেলা উপলক্ষে শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে দেশের বিভিন্ন প্রাপ্ত থেকে দশনার্থী পরিবার পরিজন নিয়ে ছোট বড় যানবাহন নিয়ে মেলে প্রাঙ্গণে আসতে শুরু করে। দুপুর গড়াতে জাদুঘরের পাকিং পরিপূর্ণ হয়ে যায়।

এতে বাধ্য হয়ে দশনার্থীরা জাদুঘরের প্রবেশ পথে রাস্তার উপর গাড়ী রাখতে বাধ্য হয়। রাস্তায় গাড়ী রাখার ফলে যানচলাচল বন্ধ হয়ে যায়। অপরদিকে জাদুঘরের প্রবেশ পথের সবকটি রাস্তা সরু হওয়ায় যানচলাচলের সাথে সাথে দশনার্থীদের হাটাচলা করতেও কষ্ট হয়। এতে করে জাদুঘরের ১ম গেইট হতে দিঘিরপাড় ও ২য় গেইট হতে পানাম পযর্ন্ত যানচলাচল বন্ধ হয়ে যায়। যানজটমুক্ত করতে থানা পুলিশের কয়েকটি টিম কাজ করলেও অতিরিক্ত গাড়ীর চাপ ও বেইসের সামনে ব্রিজটি সরু হওয়ায় যানজটমুক্ত করতে পুলিশ হিমশিম খায়। এছাড়া জাদুঘরের সামনে রাস্তার মধ্যে অবৈধ দোকানপাট বসানোর কারনে পাকিং থেকে গাড়ী প্রবেশ ও বাহির হওয়ার সময় যানজট সৃষ্টি হয়। এছাড়া দিঘিরপাড় রয়েল  রিসোর্টে ঘুরতে আসা লোকজনও একই পথ ব্যবহার করায় যাজটের সৃষ্টি হয়।

Logo
এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution