• সকাল ৭:১১ মিনিট রবিবার
  • ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ১লা নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
স্বামীর অবৈধ সম্পর্কের কথা বলে স্ত্রী কে ডেকে নিয়ে ধর্ষণ সোনারগাঁয়ে আরো ৩ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে ফের বাড়ছে করোনার প্রার্দূভাব মহানবী (সা.) কে ব্যঙ্গ করার প্রতিবাদে গ্রামে গ্রামে বিক্ষোভ সোনারগাঁ থেকে নিখোঁজ আটো চালকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে একই পরিবারের ৪ জন করোনা আক্রান্ত সোনারগাঁয়ে তিনদিন ধরে অটো চালক নিখোঁজ সোনারগাঁয়ে শিশু যাত্রীকে যৌন হয়রানীর অভিযোগে হেলপার আটক ইলিশ মাছ শিকারের অপরাধে চার জেলে গুনলেন জরিমানা ইয়াবা মামলায় সোনারগাঁ থানার সাবেক ওসি কামরুল কারাগারে মহানবী (সা.) এর সম্মানে প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও মোনাজাত কাচঁপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নারীসহ আহত ১৫ সোনারগাঁ মেঘনা নদী থেকে ২০ হাজার মিটার জাল জব্দ বারদী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতির ইন্তেকাল মহানবী (সা.) কে ব্যঙ্গ করার প্রতিবাদে আগামীকাল সোনারগাঁয়ে বিক্ষোভ মিছিল স্বেচ্ছাসেবক দলের নেতার মৃত্যুতে যুবদল নেতা আশরাফ ভুইয়ার শোক সোনারগাঁও পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে নিদিষ্ট সময়ের মধ্যে ! বিএনপি নেতা আবু সিদ্দিকের মৃত্যুতে মান্নানের শোক থানা বিএনপি’র স্বেচ্ছাসেবক নেতা আবু সিদ্দিক মোল্লার ইন্তেকাল যুবদলের প্রতিষ্টা বার্ষিকীতে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া
সোনারগাঁও পৌরসভা থেকে মেঘনা গ্রুপের ৩৩ হাজার কেভি ভোল্টের খাম্বা উচ্ছেদ

সোনারগাঁও পৌরসভা থেকে মেঘনা গ্রুপের ৩৩ হাজার কেভি ভোল্টের খাম্বা উচ্ছেদ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সোনারগাঁ উপজেলায় অবস্থিত মেঘনা গ্রুপের ৩৩ হাজার কেভি ওয়াডের বিদ্যুতিক লাইনের খাম্বা উচ্ছেদ করলেন সোনারগাঁও পৌরসভার মেয়র সাদেকুর রহমান ভুইয়া। বুধবার দুুপুরে তিনি নিজে উপস্থিত থেকে বুলডোজার দিয়ে কয়েকটি খাম্বা উচ্ছেদ করে রাস্তা থেকে নিচে ফেলে দেন। এসময় স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

জানা গেছে, বেসরকারী শিল্প প্রতিষ্ঠান মেঘনা গ্রুপ অফ ইন্ডাষ্টিজ আনন্দবাজার হাট এলাকার তাদের নিজস্ব একটি পাওয়ার প্লাট থেকে টিপরদী মেঘনা ইকোনোমিক জোনে বিদ্যুৎ হস্তান্তরের জন্য সোনারগাঁও পৌরসভার বালুয়াদিঘিরপাড়সহ বিভিন্ন এলাকায় নিজেদের ইচ্ছামতো সঞ্চালন লাইনের বিদ্যুতিক খাম্বা স্থাপন করে। পৌরসভা অনুমতি না নেওয়ায় পৌরসভা কর্তৃপক্ষ কয়েকবার তাদের খাম্বা বসাতে নিষেধ করে। পৌরসভার নিষেধ অমান্য করে মেঘনা গ্রুপ কর্তৃপক্ষ গত একমাস ধরে তাদের খাম্বাগুলো বসানোর কাজ করে যাচ্ছে। এ ঘটনায় পৌর মেয়র মেঘনা গ্রুপ, সোনারগাঁ থানা ও সোনারগাঁ উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসকের নিকট লিখিত আবেদন করে। তা শর্তেও মেঘনা গ্রুপ পৌর মেয়রকে তোয়াক্কা না করে নিজেদের খেয়াল খুশিমতো সঞ্চালন লাইনের খাম্বা বসানোর কাজ করে যাচ্ছে। এ ঘটনায় বাধ্য হয়ে পৌর কর্তৃপক্ষ বুধবার দুুপুরে পৌরসভার বালুয়া দিঘিরপাড় এলাকায় রাস্তার উপর বসানো মেঘনা গ্রুপের বিদ্যুৎ সঞ্চালন লাইনের খাম্বা বুলডোজার দিয়ে রাস্তা থেকে খাম্বাগুলো নিচে উপড়ে ফেলে দেয়।

এ ব্যাপারে পৌর মেয়র সাদেকুর রহমান ভুইয়া বলেন, মেঘনা গ্রুপ পৌরসভার অনুমতি ব্যতীত তাদের ৩৩ হাজার কেভি ওয়াডের বিদ্যুৎ সঞ্চালন লাইন আমার পৌরসভার উপর দিয়ে নেওয়ার জন্য খাম্বা বসিয়েছে। আমি মৌখিক ও লিখিত ভাবে জানানোর পরও তারা মানছেনা। তাই পৌরসভার পক্ষ থেকে জনগনের ক্ষতির কথা চিন্তা করে খাম্বা উচ্ছেদ করেছি। তিনি আরো জানান, এ সঞ্চালন লাইনটি পৌরসভার উপর দিয়ে গেলে পৌরসভার ফল ফলাদী নষ্ট হবে, জমির ফসল উৎপাদন কমে যাবে স্বাস্থ্য ঝুকিসহ পৌরবাসী বিভিন্ন ক্ষতির সম্মূখিন হবে। তাই আমার পৌরবাসীর মঙ্গলার্থে পৌরসভার ভেতর দিয়ে কোন বিদ্যুৎ লাইন নিতে দেওয়া হবেনা। এসময় তিনি দুঃখ প্রকাশ করে বলেন, তোমাদের মতো কিছু বড় পত্রিকার সাংবাদিকরা এসব কোম্পানীর কাছ থেকে মাসোহারা নিয়ে জনগনকে কষ্ট দেওয়ার পায়তারা করছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution