• রাত ৯:৪৯ মিনিট সোমবার
  • ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ইফতারীর আগে মুক্তিযোদ্ধার ছেলেকে কুপিয়ে জখম করলো হাবু ডাকাত জাপা সভাপতি ও চেয়ারম্যান আব্দুর রউফ’কে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ উপজেলার জাতীয়পার্টির সভাপতি চেয়ারম্যান আব্দুর রউফ আটক সোনারগাঁয়ে আরো ১৫ জনের দেহে করোনা সনাক্ত ৫ম বারেও করোনা পজেটিভ, সোনারগাঁবাসীর কাছে দোয়া চেয়েছেন মান্নান মামুনুল ইস্যুতে আটক কাউন্সিলর তপন ২ দিনের রিমান্ডে ফেলা যাওয়া টাকা ও টুপির মালিককে খুঁজছে ফার্মেসী মালিক সোনারগাঁয়ে ভেজাল খাদ্য তৈরির দায়ে গ্রেফতার ১ রোজা রেখে চুল ও নখ কাটা যাবে? না.গঞ্জের সেই সিংহামের হাতে বন্দি হলেন মামুনুল রোযাও কমছেনা তরমুজ ও আনারসের দাম সোনারগাঁও পৌরসভার কাউন্সিলর তপন গ্রেফতার লক ডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে কাঁচপুর হাইওয়ে পুলিশ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত ১৪, মৃত্যু ১ সুস্থ ৪০ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত ১৪, মৃত্যু ১ সুস্থ ৪০ চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে মাস্ক ও ইফতারি বিতরন রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযুদ্ধা ওবায়দুল হকের দাফন সোনারগাঁয়ে একদিনে করোনায় মৃত্যু ৩, আক্রান্ত ১১ সনমান্দিতে দুই ডাকাত আটক বন্দরে চোরাই গার্মেন্ট পণ্য উদ্ধার, গ্রেপ্তার-২
সোনারগাঁও পৌরসভা থেকে মেঘনা গ্রুপের ৩৩ হাজার কেভি ভোল্টের খাম্বা উচ্ছেদ

সোনারগাঁও পৌরসভা থেকে মেঘনা গ্রুপের ৩৩ হাজার কেভি ভোল্টের খাম্বা উচ্ছেদ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সোনারগাঁ উপজেলায় অবস্থিত মেঘনা গ্রুপের ৩৩ হাজার কেভি ওয়াডের বিদ্যুতিক লাইনের খাম্বা উচ্ছেদ করলেন সোনারগাঁও পৌরসভার মেয়র সাদেকুর রহমান ভুইয়া। বুধবার দুুপুরে তিনি নিজে উপস্থিত থেকে বুলডোজার দিয়ে কয়েকটি খাম্বা উচ্ছেদ করে রাস্তা থেকে নিচে ফেলে দেন। এসময় স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

জানা গেছে, বেসরকারী শিল্প প্রতিষ্ঠান মেঘনা গ্রুপ অফ ইন্ডাষ্টিজ আনন্দবাজার হাট এলাকার তাদের নিজস্ব একটি পাওয়ার প্লাট থেকে টিপরদী মেঘনা ইকোনোমিক জোনে বিদ্যুৎ হস্তান্তরের জন্য সোনারগাঁও পৌরসভার বালুয়াদিঘিরপাড়সহ বিভিন্ন এলাকায় নিজেদের ইচ্ছামতো সঞ্চালন লাইনের বিদ্যুতিক খাম্বা স্থাপন করে। পৌরসভা অনুমতি না নেওয়ায় পৌরসভা কর্তৃপক্ষ কয়েকবার তাদের খাম্বা বসাতে নিষেধ করে। পৌরসভার নিষেধ অমান্য করে মেঘনা গ্রুপ কর্তৃপক্ষ গত একমাস ধরে তাদের খাম্বাগুলো বসানোর কাজ করে যাচ্ছে। এ ঘটনায় পৌর মেয়র মেঘনা গ্রুপ, সোনারগাঁ থানা ও সোনারগাঁ উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসকের নিকট লিখিত আবেদন করে। তা শর্তেও মেঘনা গ্রুপ পৌর মেয়রকে তোয়াক্কা না করে নিজেদের খেয়াল খুশিমতো সঞ্চালন লাইনের খাম্বা বসানোর কাজ করে যাচ্ছে। এ ঘটনায় বাধ্য হয়ে পৌর কর্তৃপক্ষ বুধবার দুুপুরে পৌরসভার বালুয়া দিঘিরপাড় এলাকায় রাস্তার উপর বসানো মেঘনা গ্রুপের বিদ্যুৎ সঞ্চালন লাইনের খাম্বা বুলডোজার দিয়ে রাস্তা থেকে খাম্বাগুলো নিচে উপড়ে ফেলে দেয়।

এ ব্যাপারে পৌর মেয়র সাদেকুর রহমান ভুইয়া বলেন, মেঘনা গ্রুপ পৌরসভার অনুমতি ব্যতীত তাদের ৩৩ হাজার কেভি ওয়াডের বিদ্যুৎ সঞ্চালন লাইন আমার পৌরসভার উপর দিয়ে নেওয়ার জন্য খাম্বা বসিয়েছে। আমি মৌখিক ও লিখিত ভাবে জানানোর পরও তারা মানছেনা। তাই পৌরসভার পক্ষ থেকে জনগনের ক্ষতির কথা চিন্তা করে খাম্বা উচ্ছেদ করেছি। তিনি আরো জানান, এ সঞ্চালন লাইনটি পৌরসভার উপর দিয়ে গেলে পৌরসভার ফল ফলাদী নষ্ট হবে, জমির ফসল উৎপাদন কমে যাবে স্বাস্থ্য ঝুকিসহ পৌরবাসী বিভিন্ন ক্ষতির সম্মূখিন হবে। তাই আমার পৌরবাসীর মঙ্গলার্থে পৌরসভার ভেতর দিয়ে কোন বিদ্যুৎ লাইন নিতে দেওয়া হবেনা। এসময় তিনি দুঃখ প্রকাশ করে বলেন, তোমাদের মতো কিছু বড় পত্রিকার সাংবাদিকরা এসব কোম্পানীর কাছ থেকে মাসোহারা নিয়ে জনগনকে কষ্ট দেওয়ার পায়তারা করছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution