• বিকাল ৩:২৬ মিনিট সোমবার
  • ১০ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ২৪শে জুন, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রিপেইড মিটার বন্ধ দাবিতে বিদ্যুৎ অফিস ঘেরাও অবরোধ মোশারফ হোসেনের উদ্যোগে আ’লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন কাঁচপুরে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে গড়ে ওঠা জুুট মিল, তিন তলা ভবন সহ ৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ সোনারগাঁয়ে অসামাজিক কাজে জড়িত আটককৃতদের জরিমানা সোনারগাঁয়ে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক মাহফুজুর রহমান কালামের নেতৃত্বে আ,লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন সোনারগাঁয়ে প্রবাসীর স্ত্রীকে পালাক্রমে ধর্ষণ, আটক-১ সোনারগাঁয়ে প্রবাসীর বাড়িতে ডাকাতি, ১৭ লাখ টাকার মালামাল লুট, আহত-১ সোনারগাঁয়ে অসামাজিক কার্যকলাপের সময় আপত্তিকর অবস্থায় ৩ নারীসহ আটক ১১ সোনারগাঁয়ে স্বেচ্ছাসেবকলীগ নেতাসহ ৫ জনকে পিটিয়ে আহত সোনারগাঁয়ে ৬৭ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসল প্রদান সোনারগাঁয়ে তাহুরা-ইমতিয়াজ ফাউন্ডেশনের উদ্যোগে এতিমখানায় ফ্রিজ বিতরণ সোনারগাঁয়ে ৬ষ্ঠ শ্রেণীতে পড়ুয়া স্কুল ছাত্রীকে অপহরণের অভিযোগ সোনারগাঁয়ে পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে মানববন্ধন ‘৯৯৯’ ফোন করে ১ঘন্টার মধ্যে সোনারগাঁ থেকে ট্রাক উদ্ধার সোনারগাঁয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপে হাড়িয়া ও বঙ্গমাতা গোল্ডকাপে হামছাদী বৈদ্যেরবাজার ইউপিতে চ্যাম্পিয়ন সোনারগাঁয়ে মাদকসহ ২ জন আটক সোনারগাঁয়ে টাকার অভাবে পড়াশুনা বন্ধের পথে মেধাবী জয়নালের খায়রুল ইসলাম সজিবসহ ৫৭ বিএনপি নেতাকর্মীর স্থায়ী জামিন সোনারগাঁয়ে এক নারীসহ ৮ মাদক কারবারি আটক
সোনারগাঁয়ে চৈতি গামের্ন্টে শ্রমিদের মহাসড়ক অবরোধ, সংঘর্ষ, ভাংচুর, আহত-১০

সোনারগাঁয়ে চৈতি গামের্ন্টে শ্রমিদের মহাসড়ক অবরোধ, সংঘর্ষ, ভাংচুর, আহত-১০

নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ

 সোনারগাঁ উপজেলার টিপুরদী এলাকায় অবস্থিত চৈতি গার্মেন্সে রিনা আক্তার (২৮) নামে এক শ্রমিক নিহত হওয়ার খবরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে গাড়ী ভাংচুর করেছে শ্রমিকরা। এসময় শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে পুলিশ সহ কমপক্ষে ১২ জন আহত হয়েছে। বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে এ ঘটনা ঘটে।

চৈতি গার্মেন্সে কর্মরত সুইং অপারেটর রুমা আক্তার ও লাইন ম্যান পংকজ জানান, বৃহস্পতিবার দুপুরে কারখানার মূল ভবনের তিন তলায় ১২ নং লাইনে সুইং অপারেটর হিসেবে কাজ করছিলেন রিনা আক্তার নামে এক শ্রমিক। তাকে ওই লাইনের ইনচার্জ জামাল সহ কয়েক জন নির্যাতন করে হাত পা বেধে বাথরুমে ফেলে রাখে। পরে অন্য শ্রমিক বাথরুমে গেলে বিষয়টি দেখে নাজমা আক্তার সহ দুজন শ্রমিক জ্ঞান হারিয়ে ফেলে। এদিকে ঘটনার খবর ছড়িয়ে পড়ার পর কারখানার কর্তৃপক্ষ দুপুর ১টায় কারখানা বিরতি দেওয়ার কথা থাকলে নির্ধারিত সময়ের ৩০ মিনিট আগেই বিরতি দিয়ে দেন।

পরে কারখানা কর্তৃপক্ষ দ্রæত রিনা আক্তার নামে হাত পা বাধা শ্রমিককে গাড়ীতে করে কারখানা থেকে বের করে নেয় এবং পরের গাড়ীতে আহত দুই শ্রমিককে গাড়ী দিয়ে বের করার সময় শ্রমিকরা গাড়ী ভাংচুর করে আহত শ্রমিকদের উদ্ধার করে এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে। ফলে মহাসড়কের ৯ কিলোমিটার এলাকা জুড়ে এক ঘন্টা যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশ, কাচঁপুর হাইওয়ে পুলিশ, কাচঁপুর শিল্প পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া চেষ্টা করলে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম সহ কমপক্ষে ১২ জন আহত হয়েছে।

কারখনার শ্রমিক হালিম মিয়া জানান, চৈতি গার্মেন্স কখনও নির্ধারিত সময়ের পূর্বে বিরতি দেয়না। কিন্তু বৃহস্পতিবার ৩০ মিনিট আগেই দুপুরের খাবারের বিরতি দেন কর্তৃপক্ষ।

কারখানার উপ মহা ব্যবস্থাপক বদরুল আলম জানান, কারখানায় একজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছে। গুজবে শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে ভাংচুর চালিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে কারখানা ছুটি ঘোষনা করা হয়েছে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (খ) অঞ্চল খোরশেদ আলম জানান, কারখানায় শ্রমিক নিহত হওয়ার খবরে শ্রমিকরা মহাসড়ক অবরোধ করেছে। শ্রমিকদের লাঠিচার্জ করে মহাসড়ক থেকে সরিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution