• সকাল ৭:২৬ মিনিট রবিবার
  • ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ১লা নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
স্বামীর অবৈধ সম্পর্কের কথা বলে স্ত্রী কে ডেকে নিয়ে ধর্ষণ সোনারগাঁয়ে আরো ৩ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে ফের বাড়ছে করোনার প্রার্দূভাব মহানবী (সা.) কে ব্যঙ্গ করার প্রতিবাদে গ্রামে গ্রামে বিক্ষোভ সোনারগাঁ থেকে নিখোঁজ আটো চালকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে একই পরিবারের ৪ জন করোনা আক্রান্ত সোনারগাঁয়ে তিনদিন ধরে অটো চালক নিখোঁজ সোনারগাঁয়ে শিশু যাত্রীকে যৌন হয়রানীর অভিযোগে হেলপার আটক ইলিশ মাছ শিকারের অপরাধে চার জেলে গুনলেন জরিমানা ইয়াবা মামলায় সোনারগাঁ থানার সাবেক ওসি কামরুল কারাগারে মহানবী (সা.) এর সম্মানে প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও মোনাজাত কাচঁপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নারীসহ আহত ১৫ সোনারগাঁ মেঘনা নদী থেকে ২০ হাজার মিটার জাল জব্দ বারদী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতির ইন্তেকাল মহানবী (সা.) কে ব্যঙ্গ করার প্রতিবাদে আগামীকাল সোনারগাঁয়ে বিক্ষোভ মিছিল স্বেচ্ছাসেবক দলের নেতার মৃত্যুতে যুবদল নেতা আশরাফ ভুইয়ার শোক সোনারগাঁও পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে নিদিষ্ট সময়ের মধ্যে ! বিএনপি নেতা আবু সিদ্দিকের মৃত্যুতে মান্নানের শোক থানা বিএনপি’র স্বেচ্ছাসেবক নেতা আবু সিদ্দিক মোল্লার ইন্তেকাল যুবদলের প্রতিষ্টা বার্ষিকীতে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া
সোনারগাঁয়ে চৈতী কম্পোজিটের নির্গত বর্জ্য অপসারনের প্রতিবাদের মানববন্ধন

সোনারগাঁয়ে চৈতী কম্পোজিটের নির্গত বর্জ্য অপসারনের প্রতিবাদের মানববন্ধন

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সোনারগাঁও পৌরসভার টিপরদী এলাকায় অবস্থিত চৈতী কম্পোজিট থেকে নির্গত বিষাক্ত বর্জ্য অপসারনের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। সোমবার দুপুরে চৈতী কম্পোজিটের সামনে এ মানববন্ধন করে এলাকাবাসী। এতে পৌরসভার কয়েকশত নারী-পুরুষ অংশ গ্রহন করেন।
মানববন্ধনে এলাকাবাসী বলেন, সোনারগাঁও পৌরসভা এলাকায় চৈতী কম্পোজিট নির্মান করার পর থেকে এসব এলাকার জনসাধারণের বসতবাড়ি ও ফসলি জমি জোড়পূর্বক দখল করে আরো কয়েকটি প্রতিষ্ঠান নির্মান করা হয়। এসব প্রতিষ্ঠান থেকে নির্গত বিষাক্ত বর্জ্য পৌরসভা ও মোগরাপাড়া ইউনিয়নসহ কয়েকটি ইউনিয়নের পরিবেশ মারাত্মক দূষন করছে। বর্জ্যগেুলো গোপন সুয়ারেজের মাধ্যমে বিভিন্ন খাল ও নদীতে ফেলা হচ্ছে এতে পৌরসভা ও মোগরাপাড়া ইউনিয়নের খাল ও জলাশয়গুলোর পানি কালো রং ধারন করেছে। এতে এসব এলাকায় খাল ও জলাশয়ের মাছ মরে গিয়ে মাছ বিহীন খালে পরিনত হয়েছে। এছাড়া পানিতে থাকা অতিমাত্রার কেমিক্যাল এসব এলাকার ফসলি জমিগুলো ফসল নস্ট করে মারাত্মক ঝুঁকিতে ফলছে পরিবেশের। বর্জ্যের পানিতে এসব এলাকার জনসাধারন বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে মারা যাচ্ছে। অনেকে আবার পানি বাহিত রোগে আক্রান্ত হয়ে হাত-পায়ে চুরকানী হয়ে তা থেকে ঘা হয়ে ইনফেকশনে সারা জীবনের জন্য পঙ্গু হয়ে গেছে। এসব অভিযোগের ভিত্তিতে পরিবেশ অধিদপ্তর তিন দফা প্রতিষ্ঠানটিকে কয়েক লাখ টাকা জরিমানা আদায় করলেও বন্ধ হচ্ছে না তাদের বর্জ্য ফেলা। চৈতী কম্পোজিটের কর্তৃপক্ষ প্রশাসন, স্থানীয় রাজনৈতিক ব্যক্তি ও বিশেষ পেশার লোকদের বিশেষ সুবিধা দিয়ে এসব কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এভাবে চলতে থাকলে আগামী কয়েক বছরের মধ্যে চৈতী কম্পোজিটের আশপাশে লোক বসবাস অযোগ্য হয়ে পড়বে মারাত্মক ক্ষতিগ্রস্থ হবে পরিবেশ। চৈতী কম্পোজিটের আশপাশের খাল-বিল নদীনালা ও জলাশয়গুলোকে রক্ষা করতে হলে সরকারের নিয়মনুযায়ী ইটিবি ব্যবহার করে নদী নালা খাল বিল ও ফসলি জমি রক্ষার আহবান জানানো হয় এ মানববন্ধন থেকে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution