• রাত ৪:৩৫ মিনিট রবিবার
  • ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সুনামগঞ্জে ৩ হাজার বন্যার্ত পরিবারের মাঝে সোনারগাঁ থানা বিএনপির ত্রাণ বিতরন কায়সার-মাসুমের তত্ত্ববধানে বিশাল মোটর শোভাযাত্রা ও বিজয় র‌্যালি বাকবিতন্ডার পর বিজয় র‌্যালিতে হাস্যজ্জল দুই নেতা সোনারগাঁয়ে ৭০ বছরের বৃদ্ধাকে ১৭ বার জুতা পেটা! নেতাদের বাকবিতন্ডায় অস্থিরতা উপজেলা আওয়ামীলীগে নদী দূষণ ঠেকাতে গোসল করে অভিনব প্রতিবাদ সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের ভাইকে কুপিয়ে জখম সোনারগাঁয়ে যুবলীগ নেতার উপর হামলা ॥ আহত-৩ আওয়ামীলীগের ৭৩ বছর পর সোনারগাঁয়ে রাজাকারদের স্বীকৃতি দিচ্ছে চিত্রাঙ্গন প্রতিযোগিতার পুরস্কার বিতরন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দীপ এর আলোচনা সভা ঈদের পর হতে পারে এসএসসি পরীক্ষা, পেছাবে এইচএসসি ও টানা ২য় দিনে কাঁচপুরে সওজের উচ্ছেদ অভিযান নোয়াগাঁও ভুমি কর্মকর্তার যোগ সাজসে সরকারী গাছ কেটে দোকান নির্মানেরর অভিযোগ সোনারগাঁও পৌরসভায় কীটনাশক পানে নারীর মৃত্যু কাঁচপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ স্বপ্ন পদ্মা সেতু পেল প্রধানমন্ত্রীর উপহার স্বর্ণের চেইন ও ফলমুল অনৈতিক কাজে বাঁধা: সোনারগাঁয়ে পিতাকে পিটিয়ে আহত ডাকাত সর্দারের হাত-পা ভেঙ্গে পায়ের রগ কেটে দিলো এলাকাবাসী
সোনারগাঁয়ে চৈতী গ্রুপের বিরুদ্ধে ফলদগাছ কেটে জমি জখলের অভিযোগ

সোনারগাঁয়ে চৈতী গ্রুপের বিরুদ্ধে ফলদগাছ কেটে জমি জখলের অভিযোগ

bty
Logo


সোনারগাঁয়ে কৃষকের কয়েক কোটি টাকা মূল্যের জমির ওপর চোখ পড়েছে চৈত্রী কম্পোজিট নামের একটি কোম্পানী মালিক ও তার পোষ্য এলাকার একটি প্রভাবশালী সিন্ডিকেটের। এ কারণে গত বুধবার ছোট শীলমান্দি গ্রামে অসহায় কৃষকের জমি দখলের হিড়িক পড়েছে। আর তা করতে গিয়ে তারা কেটে ফেলছে এসব জমিতে থাকা মূল্যবান বহু ফলজ ও বনজ গাছ। উপড়ে ফেলেছে কৃষকের জমির লক্ষাধিক টাকার মুলি বাঁশের বেড়া। কোম্পানীর সশস্র বাহিনীর ভয়ে নিজেদের সহায় সম্বল হারিয়ে ফেললেও কেউ প্রতিবাদ করার সাহস করেননি জানিয়েছেন এলাকাবাসী।
গতকাল ঘটনাস্থলে সড়েজমিন দেখতে গেলে এলাকাবাসী জানায়, সোনারাগাঁও পৌরসভার ছোট শীলমান্দি গ্রামের ছোট শীলমান্দি মৌজার প্রায় ৫ বিঘা ১৮ শতাংশ জমির উন্নত জাতের আম, লিচু, পেয়ারা ও কুলবরই বাগান কেটে ফেলে গেছে কোম্পানী ও তাদের সন্ত্রাস বাহিনী। স্থানীয়রা আরো জানান, চৈতী কোম্পানীর মালিক আবুল কালাম, ডিজিএম বদরুলসহ এলাকার চিহ্নিত সন্ত্রাসী আলমগীর, জাহাঙ্গীর, মনির ও ১০-১২ জন অজ্ঞাতনামা অস্ত্রধারী এবং কোম্পানীর কয়েকশত শ্রমিক একসাথে হামলা চালিয়েছে। যার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইয়াল হয়েছে। এছাড়াও দেখা যায় চৈতী থেকে নিস্কাশিত বজ্যে এলাকার খাল, পুকুর, ডোবার পানি পচে দূগন্ধ ছড়াচ্ছ্ েএতে ১৮টি গ্রাম, ২৮টি গ্রাম ও ৪৭ টি মাদ্রাসায় কেউ ওযু ও গোসল করতে পারে না।
জমির মালিক লায়ন মোশারফ জানান, কোম্পানীর সশস্র লোকের সামনে আমাদের চেয়ে থাকা ছাড়া কোন উপায় ছিলো না। প্রতিবাদ করতে গেলে লাশের বন্যা বয়ে যেত। আমি বাদী হয়ে বুধবার সোনারগাঁ থানায় মামলা করেছি। তিনি আরো জানান, আমাকে, আমার বা ও ভাইসহ জমির অন্যান্য মালিকদের প্রাণনাশের হুমকি দিচ্ছে।
এ ব্যাপারে চৈতী কম্পোজিটের মালিক আবুল কালাম জানান, আমাদের জমির গাছ কে বা কাহারা রাতের আঁধারে কেটে গেছে আমরা জানি না। তবে এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution