• সকাল ৯:২৪ মিনিট বুধবার
  • ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
আওয়ামীলীগ নেতা শাহজাহান মিয়ার ইন্তেকাল বন্দরে বিষপানে কৃষকের আত্মহত্যা সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সোনারগাঁয়ে বিক্ষোভ মিছিল ভোটের মাঠে ভাইয়ের বদলা নিতে ভাই সোনারগাঁয়ে ২২ জনের নমুনায় নতুন করে করোনা রোগী সনাক্ত হয়নি ইউপি নির্বাচনে প্রার্থীতা বাছাইয়ে উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা সোনারগাঁয়ে মাদক মামলায় ১ জনের ৬ মাসের কারাদন্ড চেয়ারম্যান মাসুমকে পুনরায় বিজয়ী করতে মত বিনিময় সভা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ আগের চেয়ে অনেক শক্তিশালী.. কায়সার সোনারগাঁয়ে ব্যবসায়ীর বাড়ীতে সন্ত্রাসী হামলা ও প্রাণনাশের হুমকী নৌকা মনোনয়ন প্রার্থী নৌকা ডুবাতে স্বতন্ত্র প্রার্থী সোনারগাঁয়ে জাতীয়পার্টির ৩ প্রার্থী ১০০ কোটি টাকা খরচের পর বাতিল ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে শেখ রাসেলের জম্মদিনে সোনারগাঁয়ে শ্রদ্ধা নিবেদন সোনারগাঁয়ে ৮ জনের নমুনায় ১ জনের দেহে করোনা সনাক্ত নৌকার প্রতিকের মনোনয়নপত্র জমা দিলেন চেয়ারম্যান মাসুম চেয়ারম্যান মাসুমের বিপরীতে শক্ত প্রতিদ্বন্দ্বি নেই পিরোজপুর ইউপিতে সোনারগাঁয়ে হত্যার সন্দেহভাজন যুবক সাদ্দাম রিমান্ডে সোনারগাঁয়ে ২২ জনের নমুনায় শতভাগ নেগেটিভ সোনারগাঁয়ে সড়ক দূর্ঘটনায় বৃদ্ধা নিহত
সোনারগাঁয়ে চৈতী গ্রুপের বিরুদ্ধে ফলদগাছ কেটে জমি জখলের অভিযোগ

সোনারগাঁয়ে চৈতী গ্রুপের বিরুদ্ধে ফলদগাছ কেটে জমি জখলের অভিযোগ

bty
Logo


সোনারগাঁয়ে কৃষকের কয়েক কোটি টাকা মূল্যের জমির ওপর চোখ পড়েছে চৈত্রী কম্পোজিট নামের একটি কোম্পানী মালিক ও তার পোষ্য এলাকার একটি প্রভাবশালী সিন্ডিকেটের। এ কারণে গত বুধবার ছোট শীলমান্দি গ্রামে অসহায় কৃষকের জমি দখলের হিড়িক পড়েছে। আর তা করতে গিয়ে তারা কেটে ফেলছে এসব জমিতে থাকা মূল্যবান বহু ফলজ ও বনজ গাছ। উপড়ে ফেলেছে কৃষকের জমির লক্ষাধিক টাকার মুলি বাঁশের বেড়া। কোম্পানীর সশস্র বাহিনীর ভয়ে নিজেদের সহায় সম্বল হারিয়ে ফেললেও কেউ প্রতিবাদ করার সাহস করেননি জানিয়েছেন এলাকাবাসী।
গতকাল ঘটনাস্থলে সড়েজমিন দেখতে গেলে এলাকাবাসী জানায়, সোনারাগাঁও পৌরসভার ছোট শীলমান্দি গ্রামের ছোট শীলমান্দি মৌজার প্রায় ৫ বিঘা ১৮ শতাংশ জমির উন্নত জাতের আম, লিচু, পেয়ারা ও কুলবরই বাগান কেটে ফেলে গেছে কোম্পানী ও তাদের সন্ত্রাস বাহিনী। স্থানীয়রা আরো জানান, চৈতী কোম্পানীর মালিক আবুল কালাম, ডিজিএম বদরুলসহ এলাকার চিহ্নিত সন্ত্রাসী আলমগীর, জাহাঙ্গীর, মনির ও ১০-১২ জন অজ্ঞাতনামা অস্ত্রধারী এবং কোম্পানীর কয়েকশত শ্রমিক একসাথে হামলা চালিয়েছে। যার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইয়াল হয়েছে। এছাড়াও দেখা যায় চৈতী থেকে নিস্কাশিত বজ্যে এলাকার খাল, পুকুর, ডোবার পানি পচে দূগন্ধ ছড়াচ্ছ্ েএতে ১৮টি গ্রাম, ২৮টি গ্রাম ও ৪৭ টি মাদ্রাসায় কেউ ওযু ও গোসল করতে পারে না।
জমির মালিক লায়ন মোশারফ জানান, কোম্পানীর সশস্র লোকের সামনে আমাদের চেয়ে থাকা ছাড়া কোন উপায় ছিলো না। প্রতিবাদ করতে গেলে লাশের বন্যা বয়ে যেত। আমি বাদী হয়ে বুধবার সোনারগাঁ থানায় মামলা করেছি। তিনি আরো জানান, আমাকে, আমার বা ও ভাইসহ জমির অন্যান্য মালিকদের প্রাণনাশের হুমকি দিচ্ছে।
এ ব্যাপারে চৈতী কম্পোজিটের মালিক আবুল কালাম জানান, আমাদের জমির গাছ কে বা কাহারা রাতের আঁধারে কেটে গেছে আমরা জানি না। তবে এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution