• রাত ১১:২৭ মিনিট শুক্রবার
  • ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ফের বাড়ছে করোনার প্রার্দূভাব মহানবী (সা.) কে ব্যঙ্গ করার প্রতিবাদে গ্রামে গ্রামে বিক্ষোভ সোনারগাঁ থেকে নিখোঁজ আটো চালকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে একই পরিবারের ৪ জন করোনা আক্রান্ত সোনারগাঁয়ে তিনদিন ধরে অটো চালক নিখোঁজ সোনারগাঁয়ে শিশু যাত্রীকে যৌন হয়রানীর অভিযোগে হেলপার আটক ইলিশ মাছ শিকারের অপরাধে চার জেলে গুনলেন জরিমানা ইয়াবা মামলায় সোনারগাঁ থানার সাবেক ওসি কামরুল কারাগারে মহানবী (সা.) এর সম্মানে প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও মোনাজাত কাচঁপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নারীসহ আহত ১৫ সোনারগাঁ মেঘনা নদী থেকে ২০ হাজার মিটার জাল জব্দ বারদী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতির ইন্তেকাল মহানবী (সা.) কে ব্যঙ্গ করার প্রতিবাদে আগামীকাল সোনারগাঁয়ে বিক্ষোভ মিছিল স্বেচ্ছাসেবক দলের নেতার মৃত্যুতে যুবদল নেতা আশরাফ ভুইয়ার শোক সোনারগাঁও পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে নিদিষ্ট সময়ের মধ্যে ! বিএনপি নেতা আবু সিদ্দিকের মৃত্যুতে মান্নানের শোক থানা বিএনপি’র স্বেচ্ছাসেবক নেতা আবু সিদ্দিক মোল্লার ইন্তেকাল যুবদলের প্রতিষ্টা বার্ষিকীতে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া সোনারগাঁয়ে ১১ জনের নমুনায় ৪ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে মহাসড়কে দূর্ঘটনায় মহিলা নিহত
সোনারগাঁয়ে ভূয়া মুক্তিযোদ্ধা বাতিলের দাবিতে সাংবাদিক সম্মেলন

সোনারগাঁয়ে ভূয়া মুক্তিযোদ্ধা বাতিলের দাবিতে সাংবাদিক সম্মেলন

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ভূয়া মুক্তিযোদ্ধাদেরকে তালিকা থেকে বাদ দেয়ার দাবিতে সাংবাদিক সম্মেলন করেছেন সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধাদের একাংশ। গতকাল সোমবার দুপুরে সোনারগাঁ প্রেস ক্লাব কার্যালয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান। লিখিত বক্তব্যে তিনি বলেন, দেশ স্বাধীনের পর সোনারগাঁয়ের ২শ’ ৯৩জন মুক্তিযোদ্ধা সরকারি গেজেটভূক্ত হন কিন্তু পরবর্তিতে যারা সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নেতৃত্ব দিয়েছেন পর্যায়ক্রমে তারা অর্থের বিনিময়ে অ-মুক্তিযোদ্ধাদেরকে মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভূক্ত করেন। বর্তমানে সোনারগাঁয়ে সরকারি ভাতাপ্রাপ্ত মুক্তিযোদ্ধার সংখ্যা ৫শ’ ১৯জন।
বক্তব্যে আরো জানানো হয়, ভূয়া মুক্তিযোদ্ধাদ্ধের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা)’এ লিখিত অভিযোগ দেয়া হলেও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গণি মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর টেলিফোন অপারেটর মোঃ জাহাঙ্গীর হোসেনের সহযোগিতায় সেই ফাইলটি গায়েব করার চেষ্টা করছেন। তাছাড়াও সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গণি যুদ্ধকালীন কোন গ্রুপেই কমান্ডার ছিলেন না কিন্তু উপজেলা মুক্তিযোদ্ধাদের বিজয় স্তম্ভের ফলকে তার নামের শেষে গ্রুপ কমান্ডার লেখা হয়েছে। (সেসময় ২নং সেক্টরের গ্রুপ কমান্ডার হিসেবে দ্বায়ীত্বে ছিলেন মুক্তিযোদ্ধা শফিউর রহমান) সাংবাদিক সম্মেলনে এর তীব্র প্রতিবাদ জানানো হয়।

তিনি আরো বলেন, সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গণি স্বাধীনতা বিরোধী ও চিহ্নিত রাজাকারদের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে ভূয়া মুক্তিযোদ্ধা বানিয়েছেন। তিনি উপজেলার বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান থেকে মুক্তিযোদ্ধাদের নামে টাকা এনে আত্মসাত করেছেন। তাছাড়াও বিভিন্ন অপকর্মে লিপ্ত রয়েছেন। এ ব্যাপারে সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গণির সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ মিথ্যা। আমাকে হেয় করার জন্যই একটি পক্ষ এসব মিথ্যা অভিযোগ করছে।

সাংবাদিক সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রথম কমান্ডার ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুলতান আহম্মেদ মোল্লা বাদশা, মুক্তিযোদ্ধা শাহ আলম, আলতাফ হোসেন, শফিকুর রহমান, সৈয়দ হোসেন, মফিজ মিয়া প্রমূখ।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution