• সকাল ৮:৩৩ মিনিট সোমবার
  • ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ২৬শে আগস্ট, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ডিজিটাল উপায়ে সামাজিক ভাতা প্রদানে অবহিতকরণ সভা সোনারগাঁয়ে শীতলক্ষ্যার তীরে কারখানা ডকইয়ার্ড ৬তলা ভবনসহ অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ ইমামের গলাকাটা লাশ : পুলিশের দাবি ‘ক্লুলেস মার্ডার’ ভ্যাপসা গরমেই বাজারে শীতের সবজি সোনারগাঁয়ে শীর্ষ ইয়াবা ব্যবসায়ী নুর হোসেন ইয়াবাসহ গ্রেফতার বৃষ্টি উপেক্ষা করে শোক সভায় হাজারো নেতাকর্মীদের ঢল সোনারগাঁয়ে মাদক ব্যবসায় বাধা দেওয়ায় মাদক প্রতিরোধ কমিটির নেতার বাড়ীঘর ভাংচুর ও লুটপাট উপজেলা আওয়ামীলীগকে ওরা ওরস্যালাইনের মত বানাতে চায়..কালাম আহ্বায়ক কমিটি মাঠে নামলেই কোমর ভেঙ্গে দিন…মোশারফ হোসেন আগামী দিনে প্রমান হবে কারা থাকবে কারা থাকবে না.. মাসুদ দুলাল স্থানীয় প্রশাসনকে কায়সার হাসনাতের হুশিয়ারী সোনারগাঁয়ে শোকসভা উপলক্ষে জনসভা সোনারগাঁয়ে বিয়ের প্রলোভনে স্কুল ছাত্রীকে ধর্ষণ, ধর্ষক আটক ইঞ্জিনিয়ার মাসুমকে নিয়ে নেতাকর্মীদের আবেকঘন ফেসবুক স্ট্যাটাস ভাইরাল আজ কায়সার, মোশারফ, কালাম ও দুলালের উদ্যোগে শোকসভা, জনস্রোতের প্রস্তুতি সোনারগাঁয়ে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত-৪ সিদ্ধান্ত আমরা নিবো কোন পেতাত্মার খবরদারি চলবেনা..কায়সার হাসনাত দুষ্টের দমন সৃষ্টের পালনের প্রত্যয়ে সোনারগাঁয়ে শোভাযাত্রা সোনারগাঁয়ে গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্মহত্যা, স্বামীর বিরুদ্ধে মামলা কায়সার, মোশারফ, কালাম ও দুলালের উপস্থিতে বর্ধিত সভায় নিজেদের ঐক্য অটুট রাখার প্রত্যয়
বিদায় বেদনাময় ফেব্রুয়ারীর

বিদায় বেদনাময় ফেব্রুয়ারীর

খায়রুল আলম খোকন ঃ ফাগুনের এ সময়ে প্রকৃতিতে আগুন ঝড়ানো রোধ হওয়ার কথা। কিন্তু হঠাৎ প্রকৃতিকে দেখা দিয়েছে বৈরিভাব। যা এসময় কাম্য নয়। তবে বিভিন্ন গাছ পালার শরীরে জমে থাকা ধূলিবালি ময়লা আবর্জনা ধুয়ে গাছপালাকে দিয়েছে নির্মল ও সজীবতা। ১৯৫২সালের ২১ফেব্রুয়ারীতে মায়ের ভাষা বাংলাকে রক্ষা করার জন্য অসংখ্য ছাত্র নেতা পাকিস্তানি সরকারের হুকুমে শান্তিপ্রিয় মিছিলে পুলিশের গুলিতে সালাম, বরকত, রফিক, জব্বারসহ বহু মানুষের বুকের রক্তে ঢাকার পিচঢালা রাজপথ রঞ্জিত হয়েছিল। সে থেকে ভাষার অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম চলছিল। সেই লক্ষে ৩০লাখ তাজা প্রাণ আর ২লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমরা পেলাম একটি স্বাধীন সার্বোভৌম বাংলাদেশ। তাই তো প্রতিবছর একুশে ফেব্রুয়ারীতে ভাষা শহিদদের আমরা শ্রদ্ধাভরে স্মরণ করি।
বর্তমান সরকারের নতুন মেয়াদে দেখা গেল নয়া চমক। জাতির জনকের কন্যা, জন নেত্রী শেখ হাসিনা তরুন ও নতুনদের নিয়ে এবার সরকার গঠন করলেন। যার ফলে দেশ নতুন রুপে উন্নয়নের অগ্র যাত্রায় এগিয়ে যাবে।
তবে এরই মধ্যে ঘটে গেল গত ২০ফেব্রুয়ারী ঢাকার চকবাজার এলাকায় অনাকাংখিত ভয়াবহ অগ্নিকান্ড। যার ফলে প্রায় শতাধিক প্রাণহানির ঘটনা ঘটে গেল। সারা দেশের মানুষ স্তব্ধ। হাহাকার রব চলছে চারদিক। স্বজন হারানোর বেদনায় মানুষ কাতর। ডিএনএ টেষ্ট করে প্রিয়জনকে চিনে নিতে বিভিন্ন হাসপাতালে ভীর চলছে স্বজনরা। বহু সম্পাদের ক্ষয়ক্ষতি।
এরই কয়েক দিন পর ২৫ফেব্রুয়ারী ঘটে গেল আরেক চাঞ্চল্যকর ঘটনা। ঢাকা-দুবাইগামী বিমানে ছিনতাইকারীর আর্ভিভাব। সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর যৌথ অভিযানে সাধারণ যাত্রীরা নির্ঘাত মৃত্যুর হাত থেকে রক্ষা পেল। আর ছিনতাইকারী যৌথবাহিনীর অভিযানে গুলিবিদ্ধ হয়ে মারা গেল। সে নাকি জাতীয় চলচিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী সিমলার সাবেক স্বামী। তার প্রকৃত নাম মাহমুদ পলাশ। কিন্তু সে তার নাম ফেইসবুক আইডিতে দিয়েছে মাহির জাহান, পাসপোর্টে দিয়েছে মাজিদুল ইসলাম। আবার কখনো পলাশ আহমেদ। সে সোনারগাঁ উপজেলা পিরোজপুর ইউনিয়নের দুধঘাটা গ্রামের প্রবাসী পিয়ার জাহানের একমাত্র পুত্র সন্তান।
২০০৯ সালে ২৫ফেব্রুয়ারীতেই ঘটে স্মরণকালের ভয়াবহ বিডিয়ার বিদ্রোহ ঢাকার পিলখানায়। যার ফলে ৫৭জন সেনা অফিসারসহ বহু লোকের ট্রাজেডি হত্যাকান্ড। যার অভাব এ জাতি বহু দিন পর্যন্ত অনুভব করবে।
২০১৪ সালের ১৭ ফেব্রুয়ারী আমি হারিয়েছি আমার পথ প্রর্দশক জন্মদাতা পিতাকে। যার অভাব প্রতিটি মুহুর্ত আমাকে কুড়েকুড়ে খায়। ফেব্রুয়ারী মাস আসলেই আমি পিতা শোকে র্মমাহত থাকি। তার পর দেশের বিভিন্ন স্থানে এতো শোক, এতো কান্না, কেমন করে এসব শোক সহ্য করা যায়। আল্লাহ যেন আমার মতো সকলকে শোক সহ্য করার শক্তি দেন।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution