• সকাল ১০:৫৪ মিনিট বুধবার
  • ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সকল অনুমোদনহীন ক্লিনিক বন্ধ করে দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী নোয়াগাঁও ইউনিয়ন সভাপতি শহিদুল্লাহ সরকারকে বয়কটের ডাক সোনারগাঁয়ে ঈদের রাতে ফলজ গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা লাঙ্গলবন্দে সড়ক দূর্ঘটনায় দুই মোটর সাইকেল আরোহী নিহত সোনারগাঁয়ে “ইচ্ছে ডানা”র ঈদ উপহার বিতরণ সোনারগাঁয়ে নিত্য প্রয়োজনীয় দোকানে উপচে পড়া ভীড় হোসেনপুর গরুর হাটে কিশোর গ্যাং এর হামলা, নগদ টাকা মোবাইল ও গরু ছিনতাই, আহত ৫ হোসেনপুর গরুর হাটে কিশোর গ্যাং এর হামলা, নগদ টাকা মোবাইল ও গরু ছিনতাই, আহত ৫ নাছির মেম্বারের পথে ছেলে রাসেল, তাকে রুখবে সাধ্যকার সোনারগাঁয়ের চাঞ্চল্যকর রাব্বি হত্যা মামলার ২ আসামি গ্রেফতার মেঘনা টোল প্লাজায় তিশা বাসে আগুন বন্দরে বকেয়া বেতনের দাবিতে ২ ঘন্টা মহাসড়ক অবরোধ,  সোনারগাঁয়ে ৩ মিষ্টির দোকানকে ১৫ হাজার টাকা জরিমানা সোনারগাঁয়ে নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার সোনারগাঁয়ে মাদকের টাকা লেনদেনের জেরে এক যুবককে কুপিয়ে হত্যা বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সোনারগাঁও প্রেস ক্লাবে আলোচনা সভা সোনারগাঁয়ে আ.লীগ নেতার প্রতারণার নতুন ফাঁদ অনিয়ম ও দূর্নীতি যেন সমাজ ব্যবস্থায় স্বাভাবিক ঘটনা. জিএম কাদের কাল থেকে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১৩৪ তম তিরোধান উৎসব শুরু সোনারগাঁয়ে ডিম ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার ২
সময় এখন প্রকৃতির.. সেলিম আহম্মেদ প্রধান

সময় এখন প্রকৃতির.. সেলিম আহম্মেদ প্রধান

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকমঃ স্নিন্ধ শান্ত সৌন্দর্যের প্রকৃতি তার আপন মহিমায় চলে অবিরাম। এই অবিরাম পথচলায় প্রকৃতি শুরু মানব সমাজকে বিলিয়ে দিয়েছে অকাতরে। কখনো এর মধ্যে কার্পন্য পরিলক্ষিত হয়নি। কিন্তু মানব জাতি সুন্দর সমাজ সভ্যতা গড়ার নামে প্রকৃতি ও পরিবেশের উপর বার বার করেেছ ক্ষত-বিক্ষত।

প্রকৃতিতে মানব সমাজের বসবাসের জন্য মানব প্রকৃতির মধ্যে কতগুলো বন্ধন থাকতে হয়। প্রাকৃতিক ও মানুষ্য সৃষ্ট পরিবেশের সমষ্টিই হলো মানব পরিবশে। প্রকৃতির সঙ্গে প্রযুক্তির, বিজ্ঞানের সঙ্গে ধর্মের পারি পার্শ্বিকতার সঙ্গে শিক্ষার, নগরায়নের সঙ্গে গ্রামীণ পরিবেশের সামঞ্জস্য বিধান করতে হয়। কিন্তু আমাদের সমাজের পরিবেশ প্রকৃতিক বিষয়ে জ্ঞান-বুদ্ধি বিবেচনা একেবারেই নগন্য। অসংখ্য অসামজ্ঞস্য ও অযৌক্তিক অন্ধ বিশ্বাসে ভ্রান্ত ভাবে আমরা বিকশিত হওয়ার চেষ্টা চালিয়েছি প্রতি নিয়ত। প্রকৃতি ও পরিবেশের প্রতি জ্ঞান বিচার ছিল একেবারেই গৌন।

এসব কারণে প্রকৃতি আজ মানবকূল তথা আমাদের প্রতি বিমুখ ও ক্ষুদ্ধ। আমরা মানুষ প্রজাতি প্রকৃতিকে লুন্ঠন করায় এবং এর মাত্রা অতিরিক্ত ভাবে ছড়িয়ে যাওয়ার প্রকৃতি আজ ক্রমেই প্রতিশোধ পরায়ন হয়ে উঠেছে। যার ফলে সার্স, মার্স, নিপা, ইবোলা, সোয়াইন ফ্লু, বার্ড ফ্লু, ডেঙ্গু ও করোনা বা কেভিট-১৯ এর মধ্যে নানা রোগ বালাই সহ বিভিন্ন ধরনের প্রাকৃতিক দুর্যোগ হানা দিচ্ছে।

দাম্ভিক মানসিকতার মানুষ তাই আজ তার জনস্বাস্থ্য রক্ষা করতে প্রায় ব্যর্থ এব করুণ ভাবে অসহায় বোধ করছে। প্রকৃতিক প্রতিশোধের রেশ কাটলেই হয়তো এর শেষ দেখা যেতে পারে। এখন যিনি এই ভুখন্ড সৃষ্টি করেছেন অথাৎ সমগ্র প্রকৃতি ও মানব জাতির প্রতিপালক মহান সৃষ্টিকর্তার দয়া ছাড়া এর থেকে পরিত্রান সম্ভব নয়।

পরিশেষে কালমাক্সের উক্তি দিয়ে শেষ করা যায়, “মানুষ কর্তৃক মানুষ শোষন ও মানুষ কর্তৃক প্রকৃতি শোষনের অবসানই সভ্যতার উন্নয়ন সম্ভব।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution