• সকাল ৮:১৯ মিনিট সোমবার
  • ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : শীতকাল
  • ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বিশ্বকাপেও খেলতে পারবে না আর্জেন্টিনা শম্ভুপুরায় তৃণমূল আওয়ামী লীগ কর্মীদের মারধরের ঘটনায় ২২ জনের নামে মামলা অজ্ঞাত ৫০ সনমান্দি ইউনিয়ন আওয়ামী লীগের কর্মী সম্মেলন সোনারগাঁয়ে নুনেরটেকে অসহায় মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ সোনারগাঁয়ে বিতর্কিত পাঠ্যক্রম বাতিলের দাবিতে ইসলামী ছাত্র আন্দোলন এর মানববন্ধন শম্ভুপুরা কর্মী সম্মেলনে আওয়ামীগের দুই গ্রুপের সংর্ঘষ আহত ১৫ সোনারগাঁয়ে এনজিও কর্মকর্তাদের কুপিয়ে টাকা ছিনতাই সোনারগাঁয়ে ২ দিন ধরে ব্যবসায়ী নিখোঁজ ত্যাগী নেতাদের সমন্বয়ে পৌর আওয়ামীলীগ গঠন হবে. পৌরসভা সম্মেলনে নেতারা স্বাধীনতার ইতিহাসকে বিকৃতি করে ইউপি চেয়ারম্যানের বক্তব্য \ মুক্তিযোদ্ধাদের নিন্দা সোনারগাঁয়ে দারুণ নাজাত মাদ্রাসায় হাফেজদের পাগড়ী প্রদান ও মেধাবী গরিব ছাত্রদের কুরআন মাজিদ বিতরন মোগরাপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের কর্মী সম্মেলন তৃনমুল থেকে আওয়ামীলীগকে শক্তিশালী করতে কাজ করছে বর্তমান কমিটি. কায়সার হাসনাত সাবেক রাস্ট্রপতি জিয়াউর রহমানের জম্মবার্ষিকীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরন দেশের উন্নয়নই বিএনপির অন্তরজ্বালা সোনারগাঁয়ে ওবায়দুল কাদের হজের খরচ কমলো ৩০ শতাংশ কত বার যৌন মিলনে সুখের হয় দাম্পত্য আগামী কাল থেকে শুরু হচ্ছে মাসব্যাপী লোকজ উৎসব সোনারগাঁয়ে নিখোঁজের ৮দিন পর যুবকের লাশ উদ্ধার আনন্দবাজার হাটের বালু ভরাটের কাজ পরিদর্শন এমপি খোকার
অর্ধশত গানে ‘কোটিপতি’ ইমরান

অর্ধশত গানে ‘কোটিপতি’ ইমরান

Logo


নাটক, টেলিছবি, গান-এসব এখন ভিউয়ের মাপকাঠিতে জনপ্রিয়তা নির্ধারণ করা হয়। নতুন প্রজন্মের প্রায় সবাই এই ভিউয়ের নিরিখেই খুঁজে নেন তাদের প্রিয় তারকা। সময়-বাস্তবতার আলোকে বিভিন্ন অঙ্গনের শিল্পীরাও এখন ঝুঁকছেন ভিউয়ের দিকে।

এই প্রজন্মের শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী ইমরান মাহমুদুলও এর ব্যতিক্রমন নন। তিনি তার অর্ধশত গানের কোটি ভিউ অতিক্রম করা একটি তালিকা প্রকাশ করেছেন।

এ তালিকা প্রকাশ করে ইমরান তার ফেবুকে একটি পোস্ট দিয়েছেন। পোস্টে তিনি লিখেছেন, আপনাদের সকলের ভালোবাসায় আমার গাওয়া ৫০টি গান পা রাখল কোটির ঘরে। শুরুটা হয়েছিলো ২০১৫ সালে ‘বলতে বলতে চলতে চলতে’ গানের মাধ্যমে। এটি ছিল যে কোনো বাংলা গানের ইতিহাসে প্রথম ১ কোটি ভিউ হওয়া কোন গান। ‘বলতে বলতে চলতে চলতে’ এই গানের আগে কলকাতা এবং বাংলাদেশের আর কোনো গান কোটির ঘরে পা রাখেনি। বিষয়টি একজন বাংলাদেশি হিসেবে আমার জন্য অনেক গর্বের।

ইমরান তার গানের যাত্রা শুরুর প্রসঙ্গে লেখেন, ২০০৮ সালে চ্যানেল আই সেরাকণ্ঠের মাধ্যমে সংগীতাঙ্গনে পা রাখি। এরপর প্রকাশিত হয় আমার একাধিক একক এবং মিশ্র অ্যালবাম। সেই অ্যালবামের গানগুলোও আপনারা গ্রহণ করেছিলেন খুব ভালোভাবে। যার মধ্যে আছে ‘দূরে দূরে’, ‘আরাধনা’, ‘মানে না ম’সহ আরও অনেক গান। সময়ের বিবর্তনে অ্যালবামের ফরম্যাট থেকে বের হয়ে ইউটিউব প্ল্যাটফর্মে প্রবেশ করে মিউজিক ইন্ডাস্ট্রি এবং আমি অত্যন্ত ভাগ্যবান।

কেন ভাগ্যবান তা উল্লেখ করে ইমরান স্ট্যাটাসে উল্লেখ করেন, কারণ গান প্রকাশের ধরনে পরিবর্তন এলেও আমার প্রতি আপনাদের যে ভালোবাসা তাতে এক বিন্দুও পরিবর্তন আসেনি যার প্রতিফলন আমার এই ৫০টি গান ‘কোটি’র মাইলফলক স্পর্শ করা। বাংলাদেশের আর কোনো সংগীতশিল্পীর এতগুলো গান কোটির উপরে ভিউজ নেই। আসলে ভিউজ কখনোই একটি গানের সব কিছু হতে পারে না তারপরও জেনারেশনের নতুন এই ধারাটাকে জয় করতে পারাটা আমার জন্য আনন্দের এবং তাল মিলিয়ে চলাটা অনেক বেশি চ্যালেঞ্জের।

লধমড়হবংি২৪

ইমরান তার শ্রোতা-অনুরাগীদের প্রতি ভালোবাসা ও কৃতজ্ঞতা জানিয়ে লেখেন, আশা করি ভবিষ্যতেও আপনাদের কাছ থেকে এমন ভালোবাসা পেয়ে যাব। যা আমাকে আরও ভালো ভালো গান উপহার দিতে অনুপ্রেরণা যোগাবে। ৫০ গান কোটির মাইলফলক করার অর্জন আমার একার নয়। এই অর্জন উক্ত গান সংশ্লিষ্ট সম্মানিত সকল গীতিকার, সুরকার, সহশিল্পী সংগীতপরিচালক, মিউজিক ভিডিও নির্মাতার। পাশাপাশি গানগুলোর প্রযোজক এবং প্রযোজনা প্রতিষ্ঠান, গান সংশ্লিষ্ট সিনেমাগুলোর পরিচালক, নায়ক, নায়িকা, প্রযোজক, আমার পরিবার, বন্ধু, স্বজন, শুভাকাঙ্ক্ষী এবং সকল শ্রোতার।

ইমরান মাহমুদুল তার স্ট্যাটাসে আরও লেখেন, আশা করি আপনাদের এই ভালোবাসা নিয়েই সংগীতের পথে আমার যাত্রা চলমান থাকবে। সবাই আমার জন্য দোয়া করবেন যাতে আমি সুস্থ থাকি এবং আপনাদের পছন্দসই গান আরও উপহার দিতে পারি ভবিষ্যতে। সবাইকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ। আপনাদের ইমরান।

স্ট্যাটাসের সঙ্গে ইমরান তার কোটি ভিউ ছাড়িয়ে যাওয়া ৫০টি গানের একটি প্রকাশ করেছেন।

এমএমএফ/জিকেএস


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution