• রাত ৯:৩০ মিনিট শনিবার
  • ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে আরো ৩ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে ফের বাড়ছে করোনার প্রার্দূভাব মহানবী (সা.) কে ব্যঙ্গ করার প্রতিবাদে গ্রামে গ্রামে বিক্ষোভ সোনারগাঁ থেকে নিখোঁজ আটো চালকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে একই পরিবারের ৪ জন করোনা আক্রান্ত সোনারগাঁয়ে তিনদিন ধরে অটো চালক নিখোঁজ সোনারগাঁয়ে শিশু যাত্রীকে যৌন হয়রানীর অভিযোগে হেলপার আটক ইলিশ মাছ শিকারের অপরাধে চার জেলে গুনলেন জরিমানা ইয়াবা মামলায় সোনারগাঁ থানার সাবেক ওসি কামরুল কারাগারে মহানবী (সা.) এর সম্মানে প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও মোনাজাত কাচঁপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নারীসহ আহত ১৫ সোনারগাঁ মেঘনা নদী থেকে ২০ হাজার মিটার জাল জব্দ বারদী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতির ইন্তেকাল মহানবী (সা.) কে ব্যঙ্গ করার প্রতিবাদে আগামীকাল সোনারগাঁয়ে বিক্ষোভ মিছিল স্বেচ্ছাসেবক দলের নেতার মৃত্যুতে যুবদল নেতা আশরাফ ভুইয়ার শোক সোনারগাঁও পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে নিদিষ্ট সময়ের মধ্যে ! বিএনপি নেতা আবু সিদ্দিকের মৃত্যুতে মান্নানের শোক থানা বিএনপি’র স্বেচ্ছাসেবক নেতা আবু সিদ্দিক মোল্লার ইন্তেকাল যুবদলের প্রতিষ্টা বার্ষিকীতে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া সোনারগাঁয়ে ১১ জনের নমুনায় ৪ জনের দেহে করোনা সনাক্ত
করোনার কারণে চিরাচরিত রূপ নেই সোনারগাঁয়ের বিনোদন কেন্দ্রগুলোতে

করোনার কারণে চিরাচরিত রূপ নেই সোনারগাঁয়ের বিনোদন কেন্দ্রগুলোতে

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: প্রতি বছর ঈদের ছুটিতে সোনারগাঁ উপজেলার বিনোদন কেন্দ্রগুলোতে ভীড় করেন হাজারো দশনার্থী। দর্শনার্থীদের পথচারনায় মুখোরিত হয়ে উঠে বিনোদন কেন্দগুলো। কিন্তু করোনার কারণে উপজেলার বিনোদন কেন্দ্রগুলোতে নেই দর্শনার্থীদের ভীড় নেই। নেই কোন লোকের আনাগোনা। প্রতি বছরই ঈদের ছুটিতে দেশের বিভিন্নপ্রান্থ থেকে হাজারো দর্শনার্থী আসেন সোনারগাঁয়ের বিনোদন কেন্দ্রগুলোতে। বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীরা না আসায় ক্ষতির মুখে বিনোদন কেন্দ্রগুলো ও বিনোদন কেন্দ্রের আশপাশের ব্যবসায়ীরা। যারা এ বিনোদন কেন্দ্র উপর নির্ভর করে তাদের জীবন নির্বাহ করতেন।

গত ৮ মার্চ বাংলাদেশে করোনা রোগী সনাক্ত হওয়ার পর গত ২৬ শে মার্চ সারা দেশের সকল অফিস আদালতসহ সকল কিছু বন্ধ করে দেয় সরকার। সেই সাথে দেশের সকল বিনোদন কেন্দ্রগুলো করোনা সংক্রমণের কারণে সরকার বন্ধ ঘোষনা করে। এরই মধ্যে ঈদুল ফেতর চলে আসে। সরকার মানুষের জীবন জীবিকার ঈদের মার্কেট গুলো খুলে দিলেও সাধারণ ছুটির এখনো বহাল রেখেছে। সেই সাথে বিনোদন কেন্দ্রগুলো বন্ধ রাখা হয়। ঈদের ছুটিতে প্রতি বছরই সোনারগাঁয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন, জামপুর পেরাবো এলাকার বাংলার তাজমহল ও পিরামিড, সোনারগাঁও রয়েল রির্সোট ও পানাম নগরীতে কয়েক হাজার দর্শনার্থীর আগমন ঘটে। কিন্তু করোনার কারণে বিনোদনকেন্দ্রগুলো বন্ধ থাকার কারণে ও লক ডাউন থাকায় কোন দর্শনার্থীর আগমন ঘটেনি। অন্যান্য বছর দর্শনার্থীদৈর চাপে আশ পাশের এলাকার রাস্তাগুলোতে দীর্ঘ যানজটের সৃষ্টি হতো। কিন্তু এবার নেই সেই চিরাচরিত রূপ। নেই কোন মানুষের কলোহর। বিনোদন কেন্দ্রগুলোর আশপাশে জনমানবহীন শুন্য। তবে বিনোদন কেন্দ্র গুলোতে দর্শনার্থীরা না আসায় ক্ষতির মুখে পড়েছে বেসরকারী বিনোদন কেন্দ্রগুলো ও বিনোদনকেন্দ্রগুলোর উপর নির্ভরশীল কর্মচারী ও ব্যবসায়ীরা। তারা জানান, প্রায় ৩ মাস ধরে সোনারগাঁয়ে কোন দর্শনার্থী প্রবেশ না করায় বিনোদনকেন্দ্রগুলোর সকল প্রকার আয়ের পথ বন্ধ হয়ে গেছে।

এ ব্যাপারে তাজমহল ও পিরামিডের পরিচালক উজ্জল ভুইয়া জানান, সরকারের ঘোষনার পর গত মার্চ ২০ তারিখ থেকে বন্ধ রেখেছি। গত ৩ মাসে আমার দুটি প্রতিষ্ঠানে ১০৭ জন কর্মচারী রয়েছে। প্রতিমাসে তাদের প্রায় ১০ লাখ টাকা বেতন দিতে হয়। তাজমহল ও পিরামিড বন্ধ থাকায় সব কিছু মিলিয়ে দুটি বিনোদন কেন্দ্রে প্রায় ৫০ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution