দুঃখিত রাইট ক্লিক গ্রহন যোগ্য নয়।

  • রাত ৯:০৩ মিনিট রবিবার
  • ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে মে, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা সোনারগাঁ থানার এসআই সলিমুল হক ও আশিক ইমরানের গ্রেফতার বানিজ্য প্রতিবন্ধি রিনার বাসায় ল্যাপটপ ও ঈদ সামগ্রী নিয়ে এমপি খোকা মেঘনা নদী থেকে প্রকাশ্যে বালু লুট করছে ওরা ক’জন সোনারগাঁয়ে পৃথক সড়ক দূর্ঘটনায় নারীসহ ২ শ্রমিক নিহত সোনfরগাঁয়ে সাইনবোর্ডে আওয়ামীলীগ নেতাদের ছবি ব্যবহার করে বিএনপি ও ছাত্রদলের কর্মীদের অপকর্ম সোনারগাঁয়ে যুবলীগের নেতাকে হাতুরি দিয়ে হাত-পা ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষরা সোনারগাঁ ইউএনও’র হস্তক্ষেপে মীম পেল নতুন জীবন সোনারগাঁয়ে ইয়াবা ও বিয়ারসহ আটক-২ পিরোজপুর ইউপি চেয়ারম্যানের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল সোনারগাঁয়ে প্রবাসী কল্যাণ পরিষদের ইফতার মাহফিল প্রান্তিক জনগোষ্ঠি যেন সুবিধা বঞ্চিত না হয় : ইউএনও অঞ্জন সরকার সোনারগাঁয়ে ইবেক সহকারীকে পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষরা জেল খাটছে শ্রমিকরা, মেঘনা নদী থেকে অবৈধ বালু তুলছে চোরেরা সোনারগাঁয়ে জমি বিরোধের জেরে একটি পরিবারকে জিম্মি করে রেখেছে প্রভাবশালীরা মহাসড়কে ডাকাতি বন্ধে এবার ঝোপঝাড় পরিস্কারে নেমেছেন এসআই আজাদ সোনারগাঁয়ে ইউনিয়ন যুবলীগের সভাপতি গ্রেফতার সোনারগাঁয়ে কৃষি জমিতে বালু ফেলছে প্রভাবশালীরা, ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা উৎসবমুখর পরিবেশে পিরোজপুর ইউপিতে স্মার্টকার্ড বিতরন শুরু স্মার্টকার্ড সংগ্রহে জনসাধারনের জন্য পরিবহনের ব্যবস্থা করেছেন ইউপি চেয়ারম্যান
পুলিশি হেফাজতে তিন ‘ডিজিটাল ভাদাইমা’

পুলিশি হেফাজতে তিন ‘ডিজিটাল ভাদাইমা’

অশ্লীল শর্টফিল্ম তৈরি করে সেগুলো প্রচার এবং যুব সমাজকে অবক্ষয়ের দিকে ঠেলে দেয়ার অভিযোগে ইউটিউব চ্যানেল ডিজিটাল ভাদাইমার সংশ্লিষ্ট তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের কার্যালয়ে আনা হয়েছে।

সোমবার বিকেলে রাজধানীর বিজয়নগর থেকে তাদের ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটের মিন্টো রোডের কার্যালয়ে আনা হয়।

তিনি আরও বলেন, নিরাপদ ইন্টারনেটের স্বার্থে আমাদের অভিযান অব্যাহত থাকবে। তাদের নাম ও অন্যান্য তথ্যাদি পরবর্তীতে জানানো হবে।

দেশে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বারের নেতৃত্ব ইতোমধ্যে শুরু হয়েছে নিরাপদ ইন্টারনেট কাম্পেইন। অভিযানে মন্ত্রীর সঙ্গে রয়েছেন বাংলাদেশ পুলিশের সব সাইবার ইউনিট, র‌্যাব, বিটিআরসি, ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার (এনটিএমসি) ও আইসিটি মন্ত্রণালয়ের এ-টু-আই।

এর অংশ হিসেবে সাইবার দুনিয়ায় পরিচিত ও সমালোচিত বিপথে যাওয়া মডেলদের তালিকা তৈরি করে তাদের একে একে এনে কাউন্সিলিং করা হচ্ছে। রোববার মডেল সানাই মাহবুব সুপ্রভা ও মঙ্গলবার সালমান মুক্তাদিরকে ডেকে কাউন্সিলিং করা হয়।

এ বিষয়ে বুধবার (২০ ফেব্রুয়ারি) ডিএমপির সাইবার সিকিউরিটি ও ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম জাগো নিউজকে বলেন, ‘যারাই ইন্টারনেটকে কলুষিত করবে তাদেরকেই আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, ‘সাধারণ মানুষের পাশাপাশি তারকাদের অনেকেই টিকটক ও বিগো লাইভ অ্যাপ ব্যবহার করেন। তারকাসহ সমাজের গুরুত্বপূর্ণ ব্যক্তি, যারা এসব অ্যাপ ব্যবহার করেন, তাদের অনুরোধ করছি, আপনারা যদি এসব ব্যবহার বন্ধ করেন, তাহলে সাধারণ মানুষ এমনিতে সরে যাবে। এসব অ্যাপ তরুণদের জন্য ভীষণ ক্ষতিকর।’

সম্প্রতি ক্যাম্পেইনটি নিয়ে তিনি আরও বলেন, ‘তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বারের নেতৃত্বে নিরাপদ ইন্টারনেট ক্যাম্পেইনের অংশ হিসেবে মঙ্গলবার সালমান মুক্তাদিরকে জিজ্ঞাসাবাদ করা হয়। সালমান সম্প্রতি প্রকাশিত তার খোলামেলা মিউজিক ভিডিও ‘অভদ্র প্রেম’ এর জন্য অনুতপ্ত এবং সে ইতোমধ্যে এই ভিডিও মুছে ফেলেছে। সে তার ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমেই নিজের অবস্থান পরিষ্কার করেছে। সে সাইবার ক্রাইম ইউনিটে মুচলেকা দিয়েছে যে কখনো আর এ ধরনের ভিডিও তৈরি এবং বাজারজাতকরণ করবে না। সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ সালমানের কর্মকাণ্ডের ওপর নজর রাখবে। সালমান তার মুচলেকার বাইরে কিছু করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

এ ক্যাম্পেইনে অংশ নেয়া একটি নিয়ন্ত্রক সংস্থার দায়িত্বশীল এক কর্মকর্তা বলেন, পশ্চিম বাংলার কয়েকটি অশ্লীল ইউটিউব চ্যানেলের আদলে বাংলাদেশে কয়েকটি চ্যানেল খুলে সে ধরনের শর্ট ফিল্ম দেখানো হচ্ছে। সেগুলোর লম্বা তালিকা রয়েছে। এছাড়াও যেসব তারকারা লাইভে এসে, নাটকে কিংবা পোস্টে অশ্লীল বার্তা দিচ্ছেন তাদেরকেও জবাবদিহিতা করতে হবে।

এর আগে রোববার ইন্টারনেটে অপেশাদার এবং অপ্রাসঙ্গিক ভিডিও ছড়ানোর অভিযোগে মডেল সানাই মাহবুব সুপ্রভাকে জিজ্ঞাসাবাদ করে মুচলেকা নিয়ে ছেড়ে দেয় ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিট। পুলিশের হেফাজতে থেকে নিজের ফেসবুক আইডি দিয়ে লাইভে এসে নিজের কৃতকর্মের জন্য ক্ষমা চান সানাই।

এআর/জেএইচ/জেআইএম

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution