• বিকাল ৫:০১ মিনিট বুধবার
  • ১৪ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কাল সোনারগাঁও সরকারি কলেজে বর্ণাঢ্য র‌্যালি সোনারগাঁয়ের ইউপি সদস্য সিদ্দিরগঞ্জে গ্রেপ্তার আব্দুল আলী,আমির, আতাউর, সানোয়ার, সজিবের নেতৃত্বে কর্মী সভায় যোগদান পৌর যুবদল নেতা সোহেল, মন্টু, আবু সায়ীদ, জসিমের নেতৃত্বে নেতাকর্মীদের কর্মী সভায় যোগদান সোনারগাঁয়ে যুবদলের বিভাগীয় কর্মী সভা অনুষ্ঠিত আশরাফ ভূঁইয়া, আশরাফ প্রধান ও আমিরের নেতৃত্বে কয়েকশত নেতাকর্মী নিয়ে বিভাগীয় কর্মী সভায় যোগদান সোনারগাঁয়ে রাবার ড্যাম অকেজো, অনাবাদি হয়ে পড়ার আশংকা ২ হাজার হেক্টর কৃষি জমি সোনারগাঁয়ে নদী দখল করার অভিযোগে মর্ডান গ্রুপের সব কার্যক্রম বন্ধ করল প্রশাসন সোনারগাঁয়ে রিক্সা মালিক সমিতির সাবেক সভাপতি সমর আলী মিয়ার ইন্তেকাল শবে মেরাজ আগামী ২২ মার্চ শুভেচ্ছা জানাতে আসা পিরোজপুরবাসীর সাথে উঠান বৈঠক ইঞ্জিনিয়ার মাসুমের আমি দোয়া করি খন্দকার জাফর সু-শিক্ষায় আরো উচ্চ শিক্ষিত হওক.. আজহারুল ইসলাম মান্নান মসজিদে ঢুকে পেটায় ইয়ানবী ও তার বাহিনী, পুলিশ বলেছে ছোটখাটো ঘটনা সোনারগাঁও বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন স্টল বরাদ্দে শঙ্কা কাটেনি দরিদ্র ৩৫ কারুশিল্পীর সোনারগাঁয়ে স্বর্ণের দোকানে লুট জুয়েল বাঁচতে চায় সোনারগাঁয়ে জমি সংক্রান্ত বিরোধে নারী পিটিয়ে আহত সোনারগাঁয়ে ঘুড়ি খেলাকে কেন্দ্র প্রতিপক্ষের হামলায় আহত ১০ শেষ হলো তিনদিন ব্যাপী সোনারগাঁও জাদুঘরের জামদানী মেলা শিশুদের জীবন গড়তে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার ব্যবস্থা করতে হবে..ইঞ্জি: মাসুম
সোনারগাঁও লোকজ মেলায় প্রভাব পড়েছে সিটি নির্বাচনের

সোনারগাঁও লোকজ মেলায় প্রভাব পড়েছে সিটি নির্বাচনের

নিউজ সোনারগাঁ টোয়েন্টিফোর ডটকম: ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের প্রভাব পড়েছে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের মাসব্যাপী লোকজ ও কারুশিল্প মেলায়। রাত পোহালেই ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন। সে নির্বাচনের কারণে ঢাকার ভিতরে সকল বহিরাগতদের বের হওয়ার নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন। সেই সাথে যান চলাচলে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। সেজন্য ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা দুদিনের জন্য বন্ধ রাখা হয়েছে। এ কারণে সোনারগাঁও জাদুঘরে শুক্রবার সরকারি ছুটি থাকার পরও তেমন দর্শনার্থী আসেনি। তবে সন্ধ্যার দিকে সোনারগাঁয়ে স্থানীয় বাসিন্দারা মেলায় আসায় কিছুটা দর্শনার্থী দেখা গেছে।

জানা গেছে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন এর উদ্যোগে চলতি মাসের ১৪ তারিখে মাসব্যাপী লোকজ ও কারুশিল্প মেলা উদ্বোধন করা হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাংস্কৃতিক প্রতি মন্ত্রী কে এম খালিদ  লোকজ মেলা উদ্বোধন করেন। মেলার উদ্বোধনের পর সারাদেশ থেকে বিপুল সংখ্যক দর্শনার্থী মেলায় আগমন ঘটে। বিশেষ করে ছুটির দিনগুলোতে দর্শনার্থীদের উপচে পড়া ভীড় লক্ষ্য করা যায়। মেলা উপলক্ষে দর্শনার্থীরা  ছুটির দিনগুলোতে সকাল থেকে যানবাহন নিয়ে ভিড় করতে থাকেন লোকজ মেলা প্রাঙ্গণে। কিন্তু আগামীকাল শনিবার ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য প্রভাব পড়ে লোকজ মেলায়। আজ শুক্রবার সরকারি ছুটি থাকার পরও মেলা প্রাঙ্গণে তেমন দর্শনার্থী চোখে পড়েনি। এতে মেলায় দোকানদারদের বেচাবিক্রিও ছিল তুলনামূলকভাবে কম। যারাই আবার এসেছেন তারা বিভিন্ন দোকান ঘুরে দরদাম করে জিনিস কিনেছেন। এতে ব্যবসায়ীদের লাভের পরিমানও কম হয়েছে।

লোকজ মেলার দোকানদার বাসেদ জানান, আজ সরকারি ছুটি থাকলেও অন্যান্য ছুটির দিনগুলোর তুলনায় মেলায় দর্শনার্থী কম। তাই বেচাবিক্রিও কম। গতকাল বৃহস্পতিবারও মেলায় দর্শনার্থী ছিল কম। মনে হচ্ছে সিটি নির্বাচনের কারণে লোকজন বাসা থেকে বের হচ্ছে না। নির্বাচনকে ঘিরে আরও দু’দিন দর্শনার্থীর সংখ্যা কম হতে পারে। এতে মেলায় আসা ব্যবসায়ীরা কিছুটা ক্ষতির সম্মুখীন হবে।

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন কতৃপক্ষ জানান, অন্যান্য ছুটির দিনগুলোতেও উপচেপড়া ভীড় লক্ষ্য করা গেলেও  আজকে মেলায় দর্শনার্থীর সংখ্যা কিছুটা কম। সম্ভবত সিটি নির্বাচনে কারণে সারা বাংলাদেশের দর্শনার্থীরা তাদের নির্দিষ্ট প্রোগ্রাম ও বনভোজন স্থগিত করেছে। তবে আশা করছি দু-একদিনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution