• রাত ২:২১ মিনিট সোমবার
  • ২৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১২ই জুলাই, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
এমপি খোকার হাতে ফুল দিয়ে আওয়ামীলীগ নেতার জাতীয়পার্টিতে যোগদান এমপি খোকার হাতে ফুল দিয়ে আওয়ামীলীগ নেতার জাতীয়পার্টিতে যোগদান সোনারগাঁয়ে দোয়েল বাস সুপারভাইজারের বাসায় ডাকাতি সোনারগাঁয়ে গরুর খামারে সফল ব্যবসায়ী আলহাজ্ব সাদেক ভূইয়া সোনারগাঁয়ে চেয়ারম্যান প্রার্থী যুবলীগ নেতাকে কুপিয়ে জখম সোনারগাঁয়ে ১৭টি অস্থায়ী পশুর হাটের প্রস্তাব লিটল ফ্লাওয়ার ও এসআর স্কুলের বিরুদ্ধে অতিরিক্ত ফি ও বাড়িতে গিয়ে পরিক্ষা গ্রহনের অভিযোগ সোনারগাঁয়ে ৯ জনের রির্পোটে কোন করোনা আক্রান্ত নেই যুবদল নেতা সেলিমের নানার ইন্তেকাল, মান্নানের শোক সোনারগাঁয়ে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৪শত ছাড়ালো প্রধানমন্ত্রীর দেয়া খাদ্য সামগ্রী বিতরণ করলেন ইঞ্জিনিয়ার মাসুম সোনারগাঁয়ে একযোগে তিন কর্মকর্তার বদলি বারদীতে মার্কেট নির্মাণকে কেন্দ্র করে পাল্টাপাল্টি অভিযোগ সোনারগাঁয়ে আরো ১ জনের দেহে করোনা, সুস্থ ১ মোট আক্রান্ত ৪৪৭ সােনারগাঁয়ে অননুমােদিত ভােজ্য তেল বিক্রিতে ৭ লাখ টাকা অর্থদণ্ড সোনারগাঁয়ে নন-এমপিও শিক্ষক কর্মচারীদের প্রণোদনার চেক বিতরণ সোনারগাঁয়ে একদিনে ৫ জনের দেহে করোনা সনাক্ত, সুস্থ ২ মোট আক্রান্ত ৪৪৬ শ্রমিকলীগের উদ্যোগে নুনেরটেকের মায়াদ্বীপে বৃক্ষরোপন সপ্তডিঙ্গা সমবায়ের সাধারণ সম্পাদকের ইন্তেকাল সোনারগাঁয়ে একদিনে আক্রান্ত ২, সুস্থ ৬ মোট আক্রান্ত ৪৪১
সোনারগাঁও লোকজ মেলায় প্রভাব পড়েছে সিটি নির্বাচনের

সোনারগাঁও লোকজ মেলায় প্রভাব পড়েছে সিটি নির্বাচনের

Logo

নিউজ সোনারগাঁ টোয়েন্টিফোর ডটকম: ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের প্রভাব পড়েছে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের মাসব্যাপী লোকজ ও কারুশিল্প মেলায়। রাত পোহালেই ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন। সে নির্বাচনের কারণে ঢাকার ভিতরে সকল বহিরাগতদের বের হওয়ার নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন। সেই সাথে যান চলাচলে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। সেজন্য ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা দুদিনের জন্য বন্ধ রাখা হয়েছে। এ কারণে সোনারগাঁও জাদুঘরে শুক্রবার সরকারি ছুটি থাকার পরও তেমন দর্শনার্থী আসেনি। তবে সন্ধ্যার দিকে সোনারগাঁয়ে স্থানীয় বাসিন্দারা মেলায় আসায় কিছুটা দর্শনার্থী দেখা গেছে।

জানা গেছে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন এর উদ্যোগে চলতি মাসের ১৪ তারিখে মাসব্যাপী লোকজ ও কারুশিল্প মেলা উদ্বোধন করা হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাংস্কৃতিক প্রতি মন্ত্রী কে এম খালিদ  লোকজ মেলা উদ্বোধন করেন। মেলার উদ্বোধনের পর সারাদেশ থেকে বিপুল সংখ্যক দর্শনার্থী মেলায় আগমন ঘটে। বিশেষ করে ছুটির দিনগুলোতে দর্শনার্থীদের উপচে পড়া ভীড় লক্ষ্য করা যায়। মেলা উপলক্ষে দর্শনার্থীরা  ছুটির দিনগুলোতে সকাল থেকে যানবাহন নিয়ে ভিড় করতে থাকেন লোকজ মেলা প্রাঙ্গণে। কিন্তু আগামীকাল শনিবার ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য প্রভাব পড়ে লোকজ মেলায়। আজ শুক্রবার সরকারি ছুটি থাকার পরও মেলা প্রাঙ্গণে তেমন দর্শনার্থী চোখে পড়েনি। এতে মেলায় দোকানদারদের বেচাবিক্রিও ছিল তুলনামূলকভাবে কম। যারাই আবার এসেছেন তারা বিভিন্ন দোকান ঘুরে দরদাম করে জিনিস কিনেছেন। এতে ব্যবসায়ীদের লাভের পরিমানও কম হয়েছে।

লোকজ মেলার দোকানদার বাসেদ জানান, আজ সরকারি ছুটি থাকলেও অন্যান্য ছুটির দিনগুলোর তুলনায় মেলায় দর্শনার্থী কম। তাই বেচাবিক্রিও কম। গতকাল বৃহস্পতিবারও মেলায় দর্শনার্থী ছিল কম। মনে হচ্ছে সিটি নির্বাচনের কারণে লোকজন বাসা থেকে বের হচ্ছে না। নির্বাচনকে ঘিরে আরও দু’দিন দর্শনার্থীর সংখ্যা কম হতে পারে। এতে মেলায় আসা ব্যবসায়ীরা কিছুটা ক্ষতির সম্মুখীন হবে।

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন কতৃপক্ষ জানান, অন্যান্য ছুটির দিনগুলোতেও উপচেপড়া ভীড় লক্ষ্য করা গেলেও  আজকে মেলায় দর্শনার্থীর সংখ্যা কিছুটা কম। সম্ভবত সিটি নির্বাচনে কারণে সারা বাংলাদেশের দর্শনার্থীরা তাদের নির্দিষ্ট প্রোগ্রাম ও বনভোজন স্থগিত করেছে। তবে আশা করছি দু-একদিনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

Logo
এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution