• বিকাল ৩:৫৮ মিনিট বুধবার
  • ১৪ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কাল সোনারগাঁও সরকারি কলেজে বর্ণাঢ্য র‌্যালি সোনারগাঁয়ের ইউপি সদস্য সিদ্দিরগঞ্জে গ্রেপ্তার আব্দুল আলী,আমির, আতাউর, সানোয়ার, সজিবের নেতৃত্বে কর্মী সভায় যোগদান পৌর যুবদল নেতা সোহেল, মন্টু, আবু সায়ীদ, জসিমের নেতৃত্বে নেতাকর্মীদের কর্মী সভায় যোগদান সোনারগাঁয়ে যুবদলের বিভাগীয় কর্মী সভা অনুষ্ঠিত আশরাফ ভূঁইয়া, আশরাফ প্রধান ও আমিরের নেতৃত্বে কয়েকশত নেতাকর্মী নিয়ে বিভাগীয় কর্মী সভায় যোগদান সোনারগাঁয়ে রাবার ড্যাম অকেজো, অনাবাদি হয়ে পড়ার আশংকা ২ হাজার হেক্টর কৃষি জমি সোনারগাঁয়ে নদী দখল করার অভিযোগে মর্ডান গ্রুপের সব কার্যক্রম বন্ধ করল প্রশাসন সোনারগাঁয়ে রিক্সা মালিক সমিতির সাবেক সভাপতি সমর আলী মিয়ার ইন্তেকাল শবে মেরাজ আগামী ২২ মার্চ শুভেচ্ছা জানাতে আসা পিরোজপুরবাসীর সাথে উঠান বৈঠক ইঞ্জিনিয়ার মাসুমের আমি দোয়া করি খন্দকার জাফর সু-শিক্ষায় আরো উচ্চ শিক্ষিত হওক.. আজহারুল ইসলাম মান্নান মসজিদে ঢুকে পেটায় ইয়ানবী ও তার বাহিনী, পুলিশ বলেছে ছোটখাটো ঘটনা সোনারগাঁও বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন স্টল বরাদ্দে শঙ্কা কাটেনি দরিদ্র ৩৫ কারুশিল্পীর সোনারগাঁয়ে স্বর্ণের দোকানে লুট জুয়েল বাঁচতে চায় সোনারগাঁয়ে জমি সংক্রান্ত বিরোধে নারী পিটিয়ে আহত সোনারগাঁয়ে ঘুড়ি খেলাকে কেন্দ্র প্রতিপক্ষের হামলায় আহত ১০ শেষ হলো তিনদিন ব্যাপী সোনারগাঁও জাদুঘরের জামদানী মেলা শিশুদের জীবন গড়তে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার ব্যবস্থা করতে হবে..ইঞ্জি: মাসুম
সোনারগাঁয়ের লোকজ উৎসবে দর্শনার্থীদের ঢল

সোনারগাঁয়ের লোকজ উৎসবে দর্শনার্থীদের ঢল

নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম : সোনারগাঁঁ উপজেলায় অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন আয়োজিত মাসব্যাপী লোকজ উৎসবে শুক্রবার ছুটির দিনে ছিল ক্রেতা-দর্শনার্থীদের ঢল। আবহমান বাংলার লোক ঐতিহ্য বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরতে গত ১৪ জানুয়ারি থেকে মাসব্যাপী এ উৎসব শুরু হয়েছে।

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন আয়োজিত এ উৎসবে রাজধানী ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজারো দর্শনার্থীর আগমন ঘটে। বিপুল দর্শনার্থীর চাপে গতকাল উৎসবের বাইরের রাস্তায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়। ফলে আগত দর্শনার্থীসহ স্থানীয়দের দুর্ভোগ পোহাতে হয়।

উৎসবে কিশোরগঞ্জের টেরাকোটা, সোনারগাঁয়ের পাটের কারুশিল্প, নাটোরের শোলার মুখোশ, মুন্সীগঞ্জের পটচিত্র, ঝিনাইদহ ও মাগুরার শোলা শিল্প, রাজশাহীর শখের হাঁড়ি, চট্টগ্রামের নকশি পাখা, রংপুরের শতরঞ্জি, সোনারগাঁয়ের হাতি-ঘোড়া, পুতুল ও কাঠের কারুশিল্প, নকিশকাঁথা, মুন্সীগঞ্জের শীতলপাটি, রাঙ্গামাটি ও বান্দরবান জেলার ক্ষুদ্র নৃগোষ্ঠীর কারুপণ্য, সিলেটের মণিপুরি তাঁতপণ্য দর্শনার্থীদের নজর কাড়ে। এর পাশাপাশি গ্রামীন খেলাধুলা, লোক জীবন প্রদর্শনী ও মনোজ্ঞ লোক সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন দর্শনার্থীরা।

অনেকেই উৎসবে ঐতিহ্যবাহী নাগরদোলা, পুতুল নাচ, বায়োস্কোপ ও নৌ বিহার উপভোগ করেন।

৫০ টাকা প্রবেশ মূল্যের বিনিময়ে লোকজ উৎসবসহ ফাউন্ডেশনের লোকজ জাদুঘরের বিভিন্ন গ্যালারি পরিদর্শন করছেন দর্শনার্থীরা।

আগামী ১৪ ফেব্রুয়ারি শেষ হবে এ লোকজ উৎসব। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকে এ উৎসব।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution