• রাত ২:৫৩ মিনিট শনিবার
  • ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
রাস্তার কাজ সম্পন্ন করতে এলাকাবাসীর মানববন্ধন এমপিএল ক্রিকেট টুর্নামেন্টের উদ্ধোধন সনমান্দিতে আমিনুল ইসলাম আমান ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন সোনারগাঁয়ে আ.লীগের উদ্যোগে আলোচনা সভা সোনারগাঁও জাদুঘরের কারুশিল্পীদের দোকান বরাদ্দে উচ্চ আদালতে রিট ২ কোটি টাকা ব্যয়ে ওয়াটার সাপ্লাই পাইপের উদ্ধোধন সোনারগাঁয়ে ৭ হাজার ৭ শত পিস ইয়াবাসহ আটক ৩ ভোটারদের স্মার্ট কার্ড তুলে দিলেন চেয়ারম্যান শিপলু মাসব্যাপী লোকজ ও মেলা নিয়ে মত বিনিময় সভা আবারও চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে রাস্তা সংস্কার সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হত্যা মামলায় জড়ানোর অভিযোগ চরিত্র থেকে বেরিয়ে আসা যন্ত্রণাদায়ক: জয়া বুধবার ১০ জনের নমুনা পরিক্ষায় ১ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে বান্ধবীর সহায়তায় কিশোরীকে ধর্ষণ, বান্ধবী গ্রেপ্তার আল- মোস্তফা গ্রুপের জমি দখলের অভিযোগ আনন্দ শিপ ইয়ার্ডের বিরুদ্ধে টেকনাফে নারায়নগঞ্জের পর্যটকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে ১১ জনের নমুনায় ১ জনের দেহে করোনা সনাক্ত নয়াগাঁও’য়ে সংষর্ঘের ঘটনায় আলী আহম্মেদ নামে আরেক জনের মৃত্যু ইজিবাইক ডাম্পিং দেয়ায় ছুরি চালিয়ে চালকের আত্মহত্যার চেষ্টা না.গঞ্জেও সংসার ছিল ক্রিকেটার নাসিরের স্ত্রীর
আল মোস্তফা গ্রুপের আগ্রাসন থেকে বাঁচতে বিভিন্ন দপ্তরে গ্রামবাসীর স্মারক লিপি প্রদান

আল মোস্তফা গ্রুপের আগ্রাসন থেকে বাঁচতে বিভিন্ন দপ্তরে গ্রামবাসীর স্মারক লিপি প্রদান

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের মেঘনার শাখা নদী, আষাঢ়িয়ারচর এলাকায় কৃষকের ফসলি ও সরকারী খাস জমিতে স্থানীয় শিল্প-প্রতিষ্ঠানের মালিক আল মোস্তফা গ্রুপের প্রধান মোস্তফা কামাল ও তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে জোরপূর্বক বালু ভরাট ও প্রাণনাশের হুমকীর বিরুদ্ধে স্থানীয় এলাকাবাসী জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, অতিঃ পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার ভূমি, সোনারগাঁ থানা অফিসার ইনচার্জসহ প্রশাসনের উর্দ্ধতন মহলে স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, উপজেলার পিরোজপুর ইউনিয়নের আষাঢ়িয়ারচর গ্রামবাসী আষাড়িয়াচর মৌজায় বসবাস করিয়া আসিতেছি। এদের মধ্যে কেউ বিভিন্ন এলাকা থেকে এসে কিছু জমি ক্রয় করিয়া বাড়ীঘর নির্মাণ করে বসবাস করিয়া আসিতেছে। সম্প্রতি, স্থানীয় শিল্প-প্রতিষ্ঠানের মালিক আল মোস্তফা গ্রুপের প্রধান মোস্তফা কামাল ও তার সন্ত্রাসী বাহিনী আমাদের আষাঢ়িয়ারচর মৌজার প্রায় কয়েকশ বিঘা জমিতে গত কয়েকদিন যাবত তিন চারটি শক্তিশালী ড্রেজার বসিয়ে স্থানীয় ঠিকাদারদের সহযোগীতায় আল-মোস্তফা গ্রুপের পক্ষে মেঘনার শাখা আষাঢ়িয়ারচর নদী, কৃষকের ফসলি জমি ও সরকারী খাস জমিতে জোরপূর্বক বালু ভরাট করে দখল করে নিচ্ছে। এদিকে স্থানীয় জমির মালিক ও কৃষকরা তাদের জমি ভরাটে বাঁধা দিতে গেলে আল-মোস্তফা গ্রুপের সন্ত্রাসী ও পালিত লোকজন মারধর ও মামলা হামলাসহ প্রাণনাশের হুমকি দিচ্ছে। এমনকি আমাদের জায়গা-জমি থেকে উচ্ছেদ করে আমাদেরকে অন্যত্র চলে যেতে বলছে এবং মিথ্যা মামলা দিয়ে খাগড়াছড়ি, বান্দরবন পাঠিয়ে দিবে বলে অনবরত হুমকী প্রদান করছে। আমাদের মধ্যে অনেকের চরলাউয়াদী মৌজার বাড়ীঘর মেঘনা নদী ভাঙ্গনে বিলীন হয়ে গিয়েছে। এমতাবস্থায় আমাদের নিজেদের বাড়ীঘর উচ্ছেদ করে দিলে মাথা গুজার ঠাঁই থাকবে না। অপরদিকে তারা কিছু লোকের জমি ক্রয় না করে জোরপূর্বক বালু ভরাট করে দখল করার পাঁয়তারা করছে এবং মানুষের চলাচলের রাস্তা, সরকারী হালট, খাল, নদী, চিহ্নিত খাস জমি ভরাট করে নিচ্ছে। তাছাড়া আমাদের গ্রামে একটি সরকারী প্রাঃ বিদ্যালয়, দুইটি কিন্ডার গার্টেন ও তিনটি মসজিদ রয়েছে। যেখানে অনেক ছাত্র-ছাত্রী লেখাপড়া করে। কিন্তু তাদের জন্য গ্রামে কোনো খেলার মাঠ নেই ও বিনোদন কেন্দ্র নেই। সরকারী খাস জমিতে খেলার মাঠ ও শিশু পার্কের ব্যবস্থা করে দিলে আমরা আপনার নিকট চির কৃতজ্ঞ থাকব। তাই আমরা অচিরেই ভূমিদস্যু আল মোস্তফার অত্যাচার, নির্যাতন ও ভূমিদস্যুতার বিরুদ্ধে আমাদের জমি রক্ষা করতে সকল গ্রামবাসী মিলে প্রশাসনের উর্দ্ধতন মহলের জরুরী হস্তক্ষেপ কামনা করছি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution