• সন্ধ্যা ৭:১৯ মিনিট বৃহস্পতিবার
  • ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ১৪ই নভেম্বর, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
জেলেদের খাদ্য সহায়তার চাল পেতে সাড়ে ৫ ঘন্টা অপেক্ষা সোনারগাঁ সেন্ট্রাল হাসপাতালের যাত্রা শুরু নিয়ম ভেঙ্গে ফরম ফিলাপের চারগুণ টাকা আদায় করছে এস আর স্কুল সভাপতির যোগ্যতা স্নাতক করায় পদ হারাতে পারে সোনারগাঁয়ে অনেক নেতা সোনারগাঁয়ে দুই নারী মাদক ব্যবসায়ী আটক নাঃগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগে স্থান পেলেন সোনারগাঁয়ের সামসুজ্জামান ও দুলাল ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের দোষলেন মালিকরা দ্বীন ইসলাম হত্যার সঙ্গে জড়িত রাজুকে গনপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ ২ সন্তানের জননীকে ধর্ষণের ঘটনায় মামলা সোনারগাঁয়ের আওলাদ হোসেনের ১৪ বছরের কারাদন্ড কায়সার বাদে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বদলী সােনারগাঁয়ে সাহায্য দেওয়ার কথা বলে ২ সন্তানের জননীকে ধর্ষণের অভিযোগ সোহেল নামের এক যুবকের ২ মাসের কারাদন্ড সোনারগাঁ নয়াপুরে নাহিত ও রাজীব চোরের উপদ্রবে অতিষ্ট এলাকাবাসী স্ত্রীকে ভাগিয়ে নিয়ে গেলেন মেয়র, ভয়ে চুপ স্বামী পুলিশের সোর্স পুলিশ পরিচয় দিয়ে ২ যুবককে অপহরন করে অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টা রাজনীতি থেকে অবসর নেয়ার ঘোষনা দিলেন লিয়াকত হোসেন খোকা নারীদের ভোগ্যপণ্য বানাবেন নাঃ কবি লেখকদের উদ্দেশ্যে ড. সেলিনা
আল মোস্তফা গ্রুপের আগ্রাসন থেকে বাঁচতে বিভিন্ন দপ্তরে গ্রামবাসীর স্মারক লিপি প্রদান

আল মোস্তফা গ্রুপের আগ্রাসন থেকে বাঁচতে বিভিন্ন দপ্তরে গ্রামবাসীর স্মারক লিপি প্রদান

নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের মেঘনার শাখা নদী, আষাঢ়িয়ারচর এলাকায় কৃষকের ফসলি ও সরকারী খাস জমিতে স্থানীয় শিল্প-প্রতিষ্ঠানের মালিক আল মোস্তফা গ্রুপের প্রধান মোস্তফা কামাল ও তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে জোরপূর্বক বালু ভরাট ও প্রাণনাশের হুমকীর বিরুদ্ধে স্থানীয় এলাকাবাসী জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, অতিঃ পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার ভূমি, সোনারগাঁ থানা অফিসার ইনচার্জসহ প্রশাসনের উর্দ্ধতন মহলে স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, উপজেলার পিরোজপুর ইউনিয়নের আষাঢ়িয়ারচর গ্রামবাসী আষাড়িয়াচর মৌজায় বসবাস করিয়া আসিতেছি। এদের মধ্যে কেউ বিভিন্ন এলাকা থেকে এসে কিছু জমি ক্রয় করিয়া বাড়ীঘর নির্মাণ করে বসবাস করিয়া আসিতেছে। সম্প্রতি, স্থানীয় শিল্প-প্রতিষ্ঠানের মালিক আল মোস্তফা গ্রুপের প্রধান মোস্তফা কামাল ও তার সন্ত্রাসী বাহিনী আমাদের আষাঢ়িয়ারচর মৌজার প্রায় কয়েকশ বিঘা জমিতে গত কয়েকদিন যাবত তিন চারটি শক্তিশালী ড্রেজার বসিয়ে স্থানীয় ঠিকাদারদের সহযোগীতায় আল-মোস্তফা গ্রুপের পক্ষে মেঘনার শাখা আষাঢ়িয়ারচর নদী, কৃষকের ফসলি জমি ও সরকারী খাস জমিতে জোরপূর্বক বালু ভরাট করে দখল করে নিচ্ছে। এদিকে স্থানীয় জমির মালিক ও কৃষকরা তাদের জমি ভরাটে বাঁধা দিতে গেলে আল-মোস্তফা গ্রুপের সন্ত্রাসী ও পালিত লোকজন মারধর ও মামলা হামলাসহ প্রাণনাশের হুমকি দিচ্ছে। এমনকি আমাদের জায়গা-জমি থেকে উচ্ছেদ করে আমাদেরকে অন্যত্র চলে যেতে বলছে এবং মিথ্যা মামলা দিয়ে খাগড়াছড়ি, বান্দরবন পাঠিয়ে দিবে বলে অনবরত হুমকী প্রদান করছে। আমাদের মধ্যে অনেকের চরলাউয়াদী মৌজার বাড়ীঘর মেঘনা নদী ভাঙ্গনে বিলীন হয়ে গিয়েছে। এমতাবস্থায় আমাদের নিজেদের বাড়ীঘর উচ্ছেদ করে দিলে মাথা গুজার ঠাঁই থাকবে না। অপরদিকে তারা কিছু লোকের জমি ক্রয় না করে জোরপূর্বক বালু ভরাট করে দখল করার পাঁয়তারা করছে এবং মানুষের চলাচলের রাস্তা, সরকারী হালট, খাল, নদী, চিহ্নিত খাস জমি ভরাট করে নিচ্ছে। তাছাড়া আমাদের গ্রামে একটি সরকারী প্রাঃ বিদ্যালয়, দুইটি কিন্ডার গার্টেন ও তিনটি মসজিদ রয়েছে। যেখানে অনেক ছাত্র-ছাত্রী লেখাপড়া করে। কিন্তু তাদের জন্য গ্রামে কোনো খেলার মাঠ নেই ও বিনোদন কেন্দ্র নেই। সরকারী খাস জমিতে খেলার মাঠ ও শিশু পার্কের ব্যবস্থা করে দিলে আমরা আপনার নিকট চির কৃতজ্ঞ থাকব। তাই আমরা অচিরেই ভূমিদস্যু আল মোস্তফার অত্যাচার, নির্যাতন ও ভূমিদস্যুতার বিরুদ্ধে আমাদের জমি রক্ষা করতে সকল গ্রামবাসী মিলে প্রশাসনের উর্দ্ধতন মহলের জরুরী হস্তক্ষেপ কামনা করছি।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution