• রাত ১০:৫১ মিনিট রবিবার
  • ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মেম্বার ফেল করা হুমায়ুন কবির এবার ইউপি চেয়ারম্যান ব্যালটে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ লেখা সিল! জামপুরে নৌকার প্রার্থী হুমায়ুন কবির জয়ী ব্যালটে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ লেখা সিল! শম্ভুপুরা, সাদিপুর ও নোয়াগাঁয়ে যারা চেয়ারম্যান হলেন সনমান্দিতে একটি কেন্দ্রের ভোট স্থাগিত সোনারগাঁয়ে শান্তিপূর্ণ ভোট গ্রহন শেষে চলছে গননা সোনারগাঁয়ে শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হলো ইউপি নির্বাচন সোনারগাঁয়ে ১২ জনের নমুনায় ৩ জনের দেহে করোনা সনাক্ত উপজেলার প্রতিটি ইউপিতে শান্তিপূর্ন ভোট গ্রহন শান্তিপূর্ন ভাবে চলছে পিরোজপুর ইউপিতে ভোট গ্রহন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের বাড়িতে হামলা এই নির্বাচন যেন বর্তমান ও সাবেক এমপি’র লড়াই সাংবাদিকদের পর্যবেক্ষক কার্ড রাজনীতিবিদের হাতে রাত পোহালে ৮টি ইউপিতে ভোট যুদ্ধ, নিরাপত্তা নিয়ে শংকা আগামীকাল সোনারগাঁয়ের ৩৮৯ জন প্রার্থীর ভাগ্য নির্ধারন সোনারগাঁয়ে নারীসহ ২ মাদক কারবারী গ্রেপ্তার ইউপি নির্বাচনে প্রার্থী জয়ের ট্রাম্পকার্ড বিএনপি নৌকা জেতাতে মাঠ ছাড়ছেন না কালাম আজ মধ্যে রাতে শেষ হচ্ছে নির্বাচনী প্রচারনা
আল মোস্তফা গ্রুপের আগ্রাসন থেকে বাঁচতে বিভিন্ন দপ্তরে গ্রামবাসীর স্মারক লিপি প্রদান

আল মোস্তফা গ্রুপের আগ্রাসন থেকে বাঁচতে বিভিন্ন দপ্তরে গ্রামবাসীর স্মারক লিপি প্রদান

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের মেঘনার শাখা নদী, আষাঢ়িয়ারচর এলাকায় কৃষকের ফসলি ও সরকারী খাস জমিতে স্থানীয় শিল্প-প্রতিষ্ঠানের মালিক আল মোস্তফা গ্রুপের প্রধান মোস্তফা কামাল ও তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে জোরপূর্বক বালু ভরাট ও প্রাণনাশের হুমকীর বিরুদ্ধে স্থানীয় এলাকাবাসী জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, অতিঃ পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার ভূমি, সোনারগাঁ থানা অফিসার ইনচার্জসহ প্রশাসনের উর্দ্ধতন মহলে স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, উপজেলার পিরোজপুর ইউনিয়নের আষাঢ়িয়ারচর গ্রামবাসী আষাড়িয়াচর মৌজায় বসবাস করিয়া আসিতেছি। এদের মধ্যে কেউ বিভিন্ন এলাকা থেকে এসে কিছু জমি ক্রয় করিয়া বাড়ীঘর নির্মাণ করে বসবাস করিয়া আসিতেছে। সম্প্রতি, স্থানীয় শিল্প-প্রতিষ্ঠানের মালিক আল মোস্তফা গ্রুপের প্রধান মোস্তফা কামাল ও তার সন্ত্রাসী বাহিনী আমাদের আষাঢ়িয়ারচর মৌজার প্রায় কয়েকশ বিঘা জমিতে গত কয়েকদিন যাবত তিন চারটি শক্তিশালী ড্রেজার বসিয়ে স্থানীয় ঠিকাদারদের সহযোগীতায় আল-মোস্তফা গ্রুপের পক্ষে মেঘনার শাখা আষাঢ়িয়ারচর নদী, কৃষকের ফসলি জমি ও সরকারী খাস জমিতে জোরপূর্বক বালু ভরাট করে দখল করে নিচ্ছে। এদিকে স্থানীয় জমির মালিক ও কৃষকরা তাদের জমি ভরাটে বাঁধা দিতে গেলে আল-মোস্তফা গ্রুপের সন্ত্রাসী ও পালিত লোকজন মারধর ও মামলা হামলাসহ প্রাণনাশের হুমকি দিচ্ছে। এমনকি আমাদের জায়গা-জমি থেকে উচ্ছেদ করে আমাদেরকে অন্যত্র চলে যেতে বলছে এবং মিথ্যা মামলা দিয়ে খাগড়াছড়ি, বান্দরবন পাঠিয়ে দিবে বলে অনবরত হুমকী প্রদান করছে। আমাদের মধ্যে অনেকের চরলাউয়াদী মৌজার বাড়ীঘর মেঘনা নদী ভাঙ্গনে বিলীন হয়ে গিয়েছে। এমতাবস্থায় আমাদের নিজেদের বাড়ীঘর উচ্ছেদ করে দিলে মাথা গুজার ঠাঁই থাকবে না। অপরদিকে তারা কিছু লোকের জমি ক্রয় না করে জোরপূর্বক বালু ভরাট করে দখল করার পাঁয়তারা করছে এবং মানুষের চলাচলের রাস্তা, সরকারী হালট, খাল, নদী, চিহ্নিত খাস জমি ভরাট করে নিচ্ছে। তাছাড়া আমাদের গ্রামে একটি সরকারী প্রাঃ বিদ্যালয়, দুইটি কিন্ডার গার্টেন ও তিনটি মসজিদ রয়েছে। যেখানে অনেক ছাত্র-ছাত্রী লেখাপড়া করে। কিন্তু তাদের জন্য গ্রামে কোনো খেলার মাঠ নেই ও বিনোদন কেন্দ্র নেই। সরকারী খাস জমিতে খেলার মাঠ ও শিশু পার্কের ব্যবস্থা করে দিলে আমরা আপনার নিকট চির কৃতজ্ঞ থাকব। তাই আমরা অচিরেই ভূমিদস্যু আল মোস্তফার অত্যাচার, নির্যাতন ও ভূমিদস্যুতার বিরুদ্ধে আমাদের জমি রক্ষা করতে সকল গ্রামবাসী মিলে প্রশাসনের উর্দ্ধতন মহলের জরুরী হস্তক্ষেপ কামনা করছি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution