• রাত ১:৩৪ মিনিট বুধবার
  • ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথে বাড়তে যাচ্ছে ট্রেনের সংখ্যা আগামী নির্বাচনে জাতীয় পার্টি হবে নিয়ামক শক্তি, লিয়াকত হোসেন খোকা এমপি বারদি জাতীয়পার্টির কর্মী সভা অনুষ্ঠিত ১১৯ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা আজ কি চমক দেখাবে পারবে ব্রাজিল? মাদক মামলায় ফেঁসে যাচ্ছে না.গঞ্জের ৪ পুলিশ সদস্য ইউনিয়ন শ্রমিক দলের সেক্রেটারী সহ বিএনপি ৪ নেতাকর্মী গ্রেপ্তার দলিল লিখক মোশারফ এর হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন সোনারগাঁয়ে এক সঙ্গে তিন পুত্র সন্তানের জম্ম প্রাথমিক শিক্ষার গুণগত মান মানোন্নয়নের লক্ষ্যে সোনারগাঁয়ে শিক্ষকদের মাসিক সমন্বয় সভা নদী খনন করে নৌ-জেটি নির্মাণ ও আনন্দবাজারের নিম্ন অংশ ভরাটে চেয়ারম্যানের অভিনন্দন সোনারগাঁয়ে চেয়ারম্যানের পুত্রসহ দুইজন ইয়াবাসহ গ্রেফতার কাঁচপুর থেকে মানসিক ভারসাম্যহীন বৃদ্ধ নিখোঁজ সোনারগাঁয়ে বিশেষ অভিযানে আরো ৪ জন গ্রেপ্তার সাংবাদিক পরিমল বিশ্বাস এর মায়ের পরলোক গমন নেতাকর্মীদের গ্রেপ্তারে থানা বিএনপির নিন্দা সোনারগাঁয়ে ৬ বিএনপির নেতাকর্মী গ্রেপ্তার বিজয় দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের প্রস্তুতি সভা বন্দরে মাছ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার চেষ্টা ॥ আটক-২ নেতাকর্মীদের বাড়িতে পুলিশী তল্লাসীর নিন্দা স্বপনের
আল মোস্তফা গ্রুপের আগ্রাসন থেকে বাঁচতে বিভিন্ন দপ্তরে গ্রামবাসীর স্মারক লিপি প্রদান

আল মোস্তফা গ্রুপের আগ্রাসন থেকে বাঁচতে বিভিন্ন দপ্তরে গ্রামবাসীর স্মারক লিপি প্রদান

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের মেঘনার শাখা নদী, আষাঢ়িয়ারচর এলাকায় কৃষকের ফসলি ও সরকারী খাস জমিতে স্থানীয় শিল্প-প্রতিষ্ঠানের মালিক আল মোস্তফা গ্রুপের প্রধান মোস্তফা কামাল ও তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে জোরপূর্বক বালু ভরাট ও প্রাণনাশের হুমকীর বিরুদ্ধে স্থানীয় এলাকাবাসী জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, অতিঃ পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার ভূমি, সোনারগাঁ থানা অফিসার ইনচার্জসহ প্রশাসনের উর্দ্ধতন মহলে স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, উপজেলার পিরোজপুর ইউনিয়নের আষাঢ়িয়ারচর গ্রামবাসী আষাড়িয়াচর মৌজায় বসবাস করিয়া আসিতেছি। এদের মধ্যে কেউ বিভিন্ন এলাকা থেকে এসে কিছু জমি ক্রয় করিয়া বাড়ীঘর নির্মাণ করে বসবাস করিয়া আসিতেছে। সম্প্রতি, স্থানীয় শিল্প-প্রতিষ্ঠানের মালিক আল মোস্তফা গ্রুপের প্রধান মোস্তফা কামাল ও তার সন্ত্রাসী বাহিনী আমাদের আষাঢ়িয়ারচর মৌজার প্রায় কয়েকশ বিঘা জমিতে গত কয়েকদিন যাবত তিন চারটি শক্তিশালী ড্রেজার বসিয়ে স্থানীয় ঠিকাদারদের সহযোগীতায় আল-মোস্তফা গ্রুপের পক্ষে মেঘনার শাখা আষাঢ়িয়ারচর নদী, কৃষকের ফসলি জমি ও সরকারী খাস জমিতে জোরপূর্বক বালু ভরাট করে দখল করে নিচ্ছে। এদিকে স্থানীয় জমির মালিক ও কৃষকরা তাদের জমি ভরাটে বাঁধা দিতে গেলে আল-মোস্তফা গ্রুপের সন্ত্রাসী ও পালিত লোকজন মারধর ও মামলা হামলাসহ প্রাণনাশের হুমকি দিচ্ছে। এমনকি আমাদের জায়গা-জমি থেকে উচ্ছেদ করে আমাদেরকে অন্যত্র চলে যেতে বলছে এবং মিথ্যা মামলা দিয়ে খাগড়াছড়ি, বান্দরবন পাঠিয়ে দিবে বলে অনবরত হুমকী প্রদান করছে। আমাদের মধ্যে অনেকের চরলাউয়াদী মৌজার বাড়ীঘর মেঘনা নদী ভাঙ্গনে বিলীন হয়ে গিয়েছে। এমতাবস্থায় আমাদের নিজেদের বাড়ীঘর উচ্ছেদ করে দিলে মাথা গুজার ঠাঁই থাকবে না। অপরদিকে তারা কিছু লোকের জমি ক্রয় না করে জোরপূর্বক বালু ভরাট করে দখল করার পাঁয়তারা করছে এবং মানুষের চলাচলের রাস্তা, সরকারী হালট, খাল, নদী, চিহ্নিত খাস জমি ভরাট করে নিচ্ছে। তাছাড়া আমাদের গ্রামে একটি সরকারী প্রাঃ বিদ্যালয়, দুইটি কিন্ডার গার্টেন ও তিনটি মসজিদ রয়েছে। যেখানে অনেক ছাত্র-ছাত্রী লেখাপড়া করে। কিন্তু তাদের জন্য গ্রামে কোনো খেলার মাঠ নেই ও বিনোদন কেন্দ্র নেই। সরকারী খাস জমিতে খেলার মাঠ ও শিশু পার্কের ব্যবস্থা করে দিলে আমরা আপনার নিকট চির কৃতজ্ঞ থাকব। তাই আমরা অচিরেই ভূমিদস্যু আল মোস্তফার অত্যাচার, নির্যাতন ও ভূমিদস্যুতার বিরুদ্ধে আমাদের জমি রক্ষা করতে সকল গ্রামবাসী মিলে প্রশাসনের উর্দ্ধতন মহলের জরুরী হস্তক্ষেপ কামনা করছি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution