• সকাল ৬:২০ মিনিট মঙ্গলবার
  • ২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১১ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে দুই চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব ২৪ ঘন্টায় সোনারগাঁ থানার এক মহিলা পুলিশ সদস্যসহ আক্রান্ত ৪, সুস্থ ৪ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত রোগীর ৯০ ভাগই সুস্থ সোনারগাঁও সাহিত্য নিকেতনের সভা অনুষ্ঠিত ঐক্যে ফিরেছেন কায়সার, নতুন করে ঐক্য ধরে রাখার আহবান ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে প্রস্তুতিমুলক সভা সোনারগাঁও পৌরসভা জাতীয় পার্টির সভাপতির মৃত্যু বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল সোনারগাঁয়ে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেফতার নুনেরটেকে বন্যার্থদের মাঝে জেলা প্রশাসকের ত্রাণ বিতরণ সোনারগাঁয়ে আরো ২ জনের দেহে করোনা সনাক্ত, মোট আক্রান্ত ৫০৬ চালককে হত্যা করে অটোরিক্সা ছিনতাই সোনারগাঁয়ে টোকাইদের কাছ থেকে চাঁদা দাবি, না পেয়ে হামলা ও মিথ্যা অভিযোগ সোনারগাঁয়ের বি সি এস ক্যাডারদের সংবর্ধনা সোনারগাঁয়ে পুর্ব শত্রুতার জের মা ও ছেলেকে কুপিয়ে জখম সোনারগাঁয়ে একদিনে ২ মহিলাসহ ৩ জনের দেহে করোনা সনাক্ত নয়াপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা জাকির হোসেনের ব্যক্তিগত কার্যালয় উদ্বোধন ১৫ আগস্ট উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রস্তুতিমুলক সভা সোনারগাঁয়ে অন্তস্বত্তা নারীসহ ২জনকে পিটিয়ে আহত আড়াইহাজারে আওয়ামীলীগের দুই গ্রুপের সংর্ঘষে নিহত ১ সোনারগাঁয়ে করোনা আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়াল
ঈদের নামাজ শেষে পশু কোরবানীকে ব্যস্ত সোনারগাঁবাসী

ঈদের নামাজ শেষে পশু কোরবানীকে ব্যস্ত সোনারগাঁবাসী

Logo

নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ সাত বছরের ছোট্ট শিশু মিম সাত সকালে ঘুম থেকে ওঠার পর থেকেই কোরবানির জন্য কেনা পশুর জবাই করা দেখবে বলে অপেক্ষা করছিল। যখনই গরুটিকে জবাই করার জন্য শোয়ানো হলো তখনই কান্না জুড়ে দেয় সে। তার বাবাসহ উপস্থিত সবাই তাকে সান্তনা দেয়।

এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে মিমের বাবা জানান, হাট থেকে আনার পর থেকে ঘুমের সময়টুকু ছাড়া বাকি সময়টা গরুকে ঘাস খাওয়ানো, খৈল ও ভুষি খাওয়ানো, গরুর রশি ঠিক আছে কিনা, ঘুমাচ্ছে না জেগে আছে এ নিয়ে ব্যস্ত থাকায় গরুটির প্রতি মায়া জন্মে গেছে তার। তাই কান্না জুড়ে দিয়েছে।

এমন দৃশ্য নগরীর সর্বত্র। আজ পবিত্র ঈদুল আজহার নামাজ শেষে পশু জবাইয়ে নগরবাসী ব্যস্ত হয়ে পড়েন। গরু-ছাগল জবাইয়ের সময় ছোট্ট শিশু মিমের মতো শিশুদের অনেকে কষ্টে কান্না জুড়ে দেয়। দুদিনের জন্য শিশুদের একেকজন ক্ষুদে রাখাল হয়ে গিয়েছিল।

সরেজমিন দেখা গেছে, সকাল সাড়ে ৭টার পর থেকেই বিভিন্ন পাড়া মহল্লা গরু-ছাগল জবাই শুরু হয়। বিভিন্ন মসজিদ ও মাদরাসার শিক্ষক ও ছাত্ররা ধারালো অস্ত্র হাতে ঘুরে ঘুরে আল্লাহ আকবর ধ্বনি উচ্চারণ করে জবাইয়ের কাজে ব্যস্ত হয়ে পড়ে। কেউ কেউ আবার নিজের হাতে পশু জবাই করে। জবাই করার সঙ্গে সঙ্গে পানির পাইপ দিয়ে রক্ত ধুয়ে দিতে দেখা যায়। এ সময় মাদরাসার ছাত্রদেরও কোরবানির পশুর দান করা চামড়া সংগ্রহে ব্যস্ত থাকতে দেখা যায়।

Logo
এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution