• বিকাল ৪:২২ মিনিট শুক্রবার
  • ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁ থেকে নিখোঁজ আটো চালকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে একই পরিবারের ৪ জন করোনা আক্রান্ত সোনারগাঁয়ে তিনদিন ধরে অটো চালক নিখোঁজ সোনারগাঁয়ে শিশু যাত্রীকে যৌন হয়রানীর অভিযোগে হেলপার আটক ইলিশ মাছ শিকারের অপরাধে চার জেলে গুনলেন জরিমানা ইয়াবা মামলায় সোনারগাঁ থানার সাবেক ওসি কামরুল কারাগারে মহানবী (সা.) এর সম্মানে প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও মোনাজাত কাচঁপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নারীসহ আহত ১৫ সোনারগাঁ মেঘনা নদী থেকে ২০ হাজার মিটার জাল জব্দ বারদী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতির ইন্তেকাল মহানবী (সা.) কে ব্যঙ্গ করার প্রতিবাদে আগামীকাল সোনারগাঁয়ে বিক্ষোভ মিছিল স্বেচ্ছাসেবক দলের নেতার মৃত্যুতে যুবদল নেতা আশরাফ ভুইয়ার শোক সোনারগাঁও পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে নিদিষ্ট সময়ের মধ্যে ! বিএনপি নেতা আবু সিদ্দিকের মৃত্যুতে মান্নানের শোক থানা বিএনপি’র স্বেচ্ছাসেবক নেতা আবু সিদ্দিক মোল্লার ইন্তেকাল যুবদলের প্রতিষ্টা বার্ষিকীতে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া সোনারগাঁয়ে ১১ জনের নমুনায় ৪ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে মহাসড়কে দূর্ঘটনায় মহিলা নিহত সোনারগাঁয়ের মেঘনা নদী থেকে ৩ হাজার মিটার জাল জব্দ মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকত এর খাদ্য সামগ্রী বিতরণ
উপজেলা নির্বাচনে লড়াই হবে শিক্ষানুরাগী ইকবাল ও প্রভাবশালী বাবু ওমরের

উপজেলা নির্বাচনে লড়াই হবে শিক্ষানুরাগী ইকবাল ও প্রভাবশালী বাবু ওমরের

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

আগামী ৩১ শে মার্চ সোনারগাঁ উপজেলা নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে সোনারগাঁ থেকে বর্তমান ভাইস চেয়ারম্যান শাহ আলম রূপন মাইক প্রতিক, সাবেক ভাইস চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর লড়ছেন চশমা প্রতিকে, বাবু ওমর টিউভওয়েল, সাংবাদিক শাহজালাল বই প্রতিক ও মনির হোসেন উড়োজাহাজ প্রতিক নিয়ে। মাঠে ৬জন প্রার্থী প্রতিদ্ধিনিদ্ধতা করলেও নির্বাচনে লড়াই হবে শিক্ষানুরাগী আবু নাঈম ইকবাল ও প্রভারশালী বাবু ওমরের মধ্যে।
সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে শিক্ষানুরাগী আবু নাইম ইকবাল তালা প্রতীকে ভোট চাইতে প্রতিদিন ছুটে যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। এছাড়া একই পদে টিউবওয়েল প্রতীকের প্রভাবশালী প্রার্থী বাবুল ওমর বাবুও গণসংযোগে ব্যস্ত সময় পাড় করছেন।

জনমত জরীপে জানা যায়, ভাইস চেয়ারম্যান পদে ৬ প্রার্থীর মধ্যে আবু নাইম ইকবাল ও বাবুল ওমর বাবুকে নিয়েই ভোটারদের মাঝে আলোচনা চলছে। সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আবু নাইম ইকবাল বিগত ৫ বছর স্থানীয় এমপির সাথে উন্নয়ন কাজে সর্বাত্মক সহযোগিতা করেছেন। এছাড়া তিনি উপজেলা শিক্ষা কমিটির সদস্য ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক হওয়ায় ব্যক্তিগত অর্থায়নে উপজেলার শিক্ষা ও ক্রীড়া ক্ষেত্রেও ব্যাপক ভূমিকা রেখেছেন।

মসজিদ, মাদরাসা ও এতিমখানা সহ অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে আবু নাইম ইকবালের উন্নয়নের ছোঁয়া লেগেছে। সোনারগাঁ পৌরসভার মেয়র ও কাউন্সিলর, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারবৃন্দ সহ উপজেলার শিক্ষিত ও তরুণ সমাজ এবং সাধারণ ভোটারদের সমর্থন রয়েছে তার প্রতি।

অন্যদিকে টিউবওয়েল প্রতীকের ভাইস চেয়ারম্যান প্রার্থী উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক বাবুল ওমর বাবু কাঁচপুরের একজন প্রভাবশালী নেতা। গত সংসদ নির্বাচনের পূর্বে তার নেতৃত্বে কাঁচপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি পারভেজের কার্যালয়ে ভাঙচুর ও গুলিবর্ষণ করা হয়েছিলো। এছাড়া তার ভাই মোশারফ ওমর কাঁচপুর ইউনিয়নের চেয়ারম্যান হওয়ার পর কাঁচপুর বাসস্ট্যান্ড ও ফুটপাত থেকে শুরু করে মিল কারখানাগুলো বাবুল ওমর বাবুর দখলে চলে যায়। ক্ষমতার প্রভাব খাঁটিয়ে বাবু ওমরের কর্মীরা উপজেলার বিভিন্ন এলাকায় অন্য প্রার্থীদের পোস্টার লাগাতে দিচ্ছে না বলে অভিযোগ রয়েছে। এ ঘটনায় ইতিমধ্যে থানায় একটি মামলাও হয়েছে।

ভোটারদের কাছে জনপ্রিয়তা থাক বা না থাক, বাবু ওমর ক্ষমতার জোড়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার চেষ্টা চালাবেন বলে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন। সম্প্রতি উপজেলা পরিষদ সভাকক্ষে নির্বাচন কমিশনের সঙ্গে প্রার্থীদের মত বিনিময় কালে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থী এই আশঙ্কার কথা তুলে ধরেছিলেন।

এসময় সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান মনির তার বক্তব্যে বলেন, কেউ জাল ভোট দেওয়ার চেষ্টা করলে তার হাত ভেঙে গলায় ঝুলিয়ে দেওয়া হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution