• সন্ধ্যা ৭:৩৭ মিনিট শুক্রবার
  • ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে আ.লীগের উদ্যোগে আলোচনা সভা সোনারগাঁও জাদুঘরের কারুশিল্পীদের দোকান বরাদ্দে উচ্চ আদালতে রিট ২ কোটি টাকা ব্যয়ে ওয়াটার সাপ্লাই পাইপের উদ্ধোধন সোনারগাঁয়ে ৭ হাজার ৭ শত পিস ইয়াবাসহ আটক ৩ ভোটারদের স্মার্ট কার্ড তুলে দিলেন চেয়ারম্যান শিপলু মাসব্যাপী লোকজ ও মেলা নিয়ে মত বিনিময় সভা আবারও চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে রাস্তা সংস্কার সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হত্যা মামলায় জড়ানোর অভিযোগ চরিত্র থেকে বেরিয়ে আসা যন্ত্রণাদায়ক: জয়া বুধবার ১০ জনের নমুনা পরিক্ষায় ১ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে বান্ধবীর সহায়তায় কিশোরীকে ধর্ষণ, বান্ধবী গ্রেপ্তার আল- মোস্তফা গ্রুপের জমি দখলের অভিযোগ আনন্দ শিপ ইয়ার্ডের বিরুদ্ধে টেকনাফে নারায়নগঞ্জের পর্যটকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে ১১ জনের নমুনায় ১ জনের দেহে করোনা সনাক্ত নয়াগাঁও’য়ে সংষর্ঘের ঘটনায় আলী আহম্মেদ নামে আরেক জনের মৃত্যু ইজিবাইক ডাম্পিং দেয়ায় ছুরি চালিয়ে চালকের আত্মহত্যার চেষ্টা না.গঞ্জেও সংসার ছিল ক্রিকেটার নাসিরের স্ত্রীর জিন্নাহ এর উদ্যোগে সনমান্দীতে ভাষা সৈনিকদের সংবর্ধণা ও স্মৃতিচারণ সোনারগাঁয়ে সমাজ সেবা ফাউন্ডেশনের যাত্রা শুরু নয়াগাঁওয়ের সংঘর্ষের ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের
করোনার ভয়াবহতা দেখেও সচেতনতা আসছেনা সোনারগাঁবাসীর

করোনার ভয়াবহতা দেখেও সচেতনতা আসছেনা সোনারগাঁবাসীর

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডডটকমঃ টেলিভিশন ফেসবুক ও সংবাদ মাধ্যমে করোনার প্রার্দূভাবে সারা পৃথিবী ভয়াবহতা দেখে শুনেও সচেতনা আসছেনা সোনারগাঁবাসীর মধ্যে। নিজেদের তাগিদে অনেক এলাকাভিত্তিক লক ডাইন হলেও যারা লক ডাউন করেছে তারাই মানছেনা লক ডাউন। এদিকে দীর্ঘদিন ধরে প্রশাসন থেকে তাদের করোনা ভয়াবহতা সর্ম্পকে গণসচেতনা চেষ্টা করেছে বারবার ব্যর্থ হচ্ছে তারা। সারা বাংলাদেশের মধ্যে নারায়ণগঞ্জ করোনার রেড জোন হিসেবে চিহিূত হলেও সোনারগাঁবাসী হারহামেশা ঘুরে বেড়াচ্ছে নিজের মনে। প্রশাসনের পক্ষে বাঁধার সৃষ্টি করলে বাজার অথবা ঔষধের কথা বলে বাহির হচ্ছেন পথে ঘাটে। এদিকে, প্রশাসন কিছুটা শক্ত অবস্থান নেয়ায় বিকেলে অনেকে হাটবাজারে না আসলেও ক্ষেতের চকে, বাগানে অথবা নির্জন কোন স্থানে বসে তাসের আড্ডায় মগ্ধ থাকেন।

গত ৮মার্চ বাংলাদেশে করোনা ভাইরাসের রোগী সনাক্ত হওয়ার পর সরকারের পক্ষ থেকে গন সচেতনার জন্য প্রশাসনের পক্ষ থেকে নানামূর্খী পদক্ষেপ গ্রহন করা হয়। করোনা মোকাবেলায় মাইকিং, লিফলেট বিতরণসহ বিভিন্ন কর্মশালারও আয়োজন করা হয়। প্রশাসনের পক্ষ থেকে মাস্ক ও স্যানেটাইজারসহ সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। পরে প্রশাসনের নির্দেশে প্রতিটি ইউনিয়নে জনপ্রতিনিধিদের দিয়ে একটি কমিটি করে সেই কমিটির মাধ্যমে জনগণকে ঘর থেকে বাহির হওয়ার আহবান জানিয়ে মাইকিং স্যানেটাইজার বিতরণ করা হয়। এছাড়া সমাজের বিত্তশালীরা করোনা মোকাবেলায় প্রশাসনের পাশাপাশি ত্রাণ সামগ্রী নিয়ে জনগনের পাশে দাড়ান। অসহায় দ্রারিদ্র লোকদের হাতে ত্রান সামগ্রী পৌছে দিচ্ছেন। জনসমাগম কমাতে সরাকরের পক্ষে থেকে সরকারী, বেসরকারী অফিস আদালত বন্ধ ঘোষনা করে সকল প্রকার অনুষ্টান বন্ধ ঘোষনা করেন। জনগণকে ঘরে রাখতে সকল প্রকার গণ পরিবহনও বন্ধ ঘোষনা করা হয়। এদিকে, সারা দেশের মধ্যে নারায়ণগঞ্জে করোনা রোগীর সংখ্যা আশংকাজনক হারে বেশী। মৃত্যুও মিছিলে সরকারী হিসেবে ৬জন এবং উপসর্গ নিয়ে আরো বেশ কয়েকজন মারা গেছেন। এমন ভয়াবহতা দেখেও সচেতনা আসছেনা সোনারগাঁবাসীর মধ্যে। তারা আগের মতোই হাটে-বাজারে ভীড় করছেন।

সোনারগাঁয়ে কয়েকটি এলাকা ঘুরে দেখা যায়, সোনারগাঁও পৌরসভার আদমপুর বাজারে অগনিত মানুষের ভীড়। তাদের দেখলে মনে হয় কাল পৃথিবীর শেষ দিন আজই সব কিনে নিতে হবে। অপরদিকে, মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় প্রতিদিনই সকাল থেকে বিকাল পর্যন্ত দেখা যায় অগনিত মানুষের আনাগোনা। একই অবস্থা উপজেলা নামীদামি বাজার ও ষ্ট্যান্ডগুলোতে। এছাড়া হাট-বাজারের ইজারাদাররা প্রশাসনকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে প্রতি সপ্তাহে হাট বসান নিদিষ্ট স্থানে। প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি হাট-বাজার ও ষ্ট্যান্ডগুলোতে গিয়ে মানুষকে বুঝিয়ে বাড়িতে পাঠালেও তারা চলে আসার পর আবারও আগের অবস্থায় ফিরে আসে। অনেক অভিযোগ করেন প্রশাসনের লোকজন কোন বাজারে ঢুকলে তাদের দেখতে এলাকার মহিলা পুরুষরা জড়ো হয়ে আসেন প্রশাসনকে দেখতে। এমতাবস্থায় সোনারগাঁবাসীকে বুঝাতে বুঝাতে ক্লান্ত সোনারগাঁয়ের প্রশাসন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution