• ভোর ৫:৫৮ মিনিট বুধবার
  • ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ১০ই ডিসেম্বর, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
মরিচ পানীতেই দুই মিনিটে দূর হবে গলা ব্যথা বা খুসখুস! সোনারগাঁয়ে শেষ হলো দুই দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের উদ্যোগে মানবাধিকার দিবস পালন টিসিবির উদ্যোগে ৪৫ টাকা দরে পিয়াজ বিক্রি থানায় জিডি করলেই আসবে ফোন শীর্ষ মাদক ব্যবসায়ী ইলিয়াস আটক নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ সভাপতি মোস্তাক আহম্মেদ জয়িতা পুরস্কার পেলেন সমাজকর্মী আলেয়া আক্তার আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটিতে আসতে পারেন এএইচএম মাসুদ দুলাল! ডিসেম্বর থেকেই ঢাকা-সিকিম বাস চলাচল শুরু লিয়াকত হোসেন খোকাকে মোশারফ হোসেনের শুভেচ্ছা রোকেয়া দিবসে জয়িতাদের সংবর্ধনা দূর্ণীতি রোধে সোনারগাঁয়ে র‌্যালি ও আলোচনা সভা ছেলের মৃত্যুর শোক আর হত্যাকারীদের যন্ত্রনায় পৃথিবী ছেড়ে চলে গেলেন মা বৈদ্যেরবাজারে ২য় মানবতার দেয়াল উদ্ধোধন সোনারগাঁয়ে গৃহবধূর রহস্যজনক মৃত্যু স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় সভাপতি নির্বাচিত হলেন লিয়াকত হোসেন খোকা এমপি সোনারগাঁয়ে অজ্ঞাত গাড়ীর ধাক্কায় পিকআপ ভ্যান চালক নিহত সোনারগাঁয়ে পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহ উদ্ধোধন মাদক ব্যবসায়ীদের হামলার ঘটনায় মামলা, আসামীদের ছবি ভাইরাল
কোরবানীর দা, চাপাতি, ছুরি, ও চাকু কিনতে ব্যস্ত সোনারগাঁবাসী

কোরবানীর দা, চাপাতি, ছুরি, ও চাকু কিনতে ব্যস্ত সোনারগাঁবাসী

নিউজ সোনারগাঁ২৪ডটকম: পশু জবাই করা, মাংস কাঁটা ও চামড়া ছাড়ানোর জন্য প্রয়োজন হয় চাকু, চাপাতি, বটি, দাসহ নানা ধরণের উপকরণের। কোরবানির সময় জেলায় শত শত পশু জবাই করা হয়। আর তাই কোরবানির আগ মুহুর্তে কামারের দোকানে ছুটছেন লোকজন।

পবিত্র ঈদ-উল-আযহার আর তিনদিন বাকি। এরই মধ্যে কোরবানির জন্য সকল সরঞ্জাম কিনে প্রস্তুতি হচ্ছে সোনারগাঁ বাসী। অন্যদিকে নগরীর বিভিন্ন স্থানে বিক্রি হচ্ছে পশু জবেহ ও মাংস কাঁটার কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম।

শরিবার (১১ আগস্ট) নগরীর বিভিন্ন স্থান পরিদর্শন করে দেখা যায়, অনেকেই এসব দোকানগুলোতে ভিড় করছেন সোনারগাঁবাসী। আর ক্রেতাদের আকৃষ্ট করতে দোকানগুলোতে থরে থরে সাজিয়ে রাখা হয়েছে চাপাতি, ছুড়ি, দা, চাটাই, খাইট্টার মতো কোরবানির সরঞ্জাম।

কামার দোকানিদের সঙ্গে কথা বলে জানা যায়, লোহার মানভেদে একটি দা ২০০ থেকে ৫০০ টাকা, পশুর চামড়া ছাড়ানোর ছুরি ৪০ থেকে ২০০, পশু জবাইয়ের বিশেষ ছুরি ৩০০ থেকে আড়াই হাজার, বটি ২০০ থেকে ৫০০, চাপাতি ৫০০ থেকে হাজার-বারোশ’ টাকায় বিক্রি হচ্ছে। চাটাই বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকায়।

এছাড়া বিক্রি হচ্ছে বিভিন্ন কাঠের খাইট্টা। বাজারে তেতুল কাঠের তৈরি খাইট্টার কদর বেশি। খাইট্টার আয়তন ও কাঠের উপর ভিত্তি করে ১০০ থেকে ৪০০ টাকায় বিক্রি হচ্ছে।

নগরীর ১ নম্বর রেল লাইন সংলগ্ন ছুড়ি বিক্রেতা মো. রাসেল বলেন, ‘এখন ছুড়ি, দা, চাপাতি সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution