• সকাল ১০:০৮ মিনিট মঙ্গলবার
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে হত্যার ৩ মাস পর বিল্লাল হোসেনের মাথা উদ্ধার সোনারগাঁও জাদুঘরের মাসব্যাপী লোকজ মেলা উদ্ধোধন সোনারগাঁয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগে মাদ্রাসা অধ্যক্ষ গ্রেফতার পুলিশের এএসআই’য়ের বিরুদ্ধে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ উপজেলা মৎসজীবী লীগের কমিটি গঠন আগামীকাল সোমবার থেকে শুরু মাসব্যাপী সোনারগাঁও লোকজ মেলা সোনারগাঁ বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্টে বারদী বুলস ক্লাব বিজয়ী ঢাকার ছাত্রদলের সমাবেশে পুলিশের লাঠিচার্জে সোনারগাঁয়ের জনি আহত মোরগের ‘ছুরিকাঘাতে’ মালিকের মৃত্যু নাসিরকে নিয়ে এবার ঢালিউড নায়িকার ফেসবুক স্ট্যাটাস ভাইরাল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা স্বল্পদৈর্ঘ্য থ্রিলারে স্পর্শিয়া টিকা নিলেন প্রায় ৩০ লাখ মানুষ জাহানারা বললেন, ‘এখন আমরা ফিট’ রাস্তার কাজ সম্পন্ন করতে এলাকাবাসীর মানববন্ধন এমপিএল ক্রিকেট টুর্নামেন্টের উদ্ধোধন সনমান্দিতে আমিনুল ইসলাম আমান ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন সোনারগাঁয়ে আ.লীগের উদ্যোগে আলোচনা সভা সোনারগাঁও জাদুঘরের কারুশিল্পীদের দোকান বরাদ্দে উচ্চ আদালতে রিট ২ কোটি টাকা ব্যয়ে ওয়াটার সাপ্লাই পাইপের উদ্ধোধন
টানা বৃষ্টিতে উপজেলার বিভিন্ন স্থানে জলাবদ্ধতা, ভোগান্তীতে নারী ও শিশুসহ সাধারণ মানুষ

টানা বৃষ্টিতে উপজেলার বিভিন্ন স্থানে জলাবদ্ধতা, ভোগান্তীতে নারী ও শিশুসহ সাধারণ মানুষ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: অপরিকল্পিত ভাবে নগরায়নের ফলে ও কয়েক দিনের টানা বৃষ্টিতে সোনারগাঁও পৌরসভাসহ উপজেলার বিভিন্ন স্থানে জলবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তীতে পড়েছে জলাবদ্ধতায় আটকে পড়া মানুষ।

জানাগেছে, গত কয়েকদি ধরে টানা বৃষ্টির কারণে অপরিকল্পিত ভাবে গড়ে তোলা বাড়ীঘরের কারণে সোনারগাঁও পৌরসভাসহ উপজেলা কয়েকটি স্থানে বৃষ্টির পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তীতে পড়েছে ওইসব এলাকার মানুষ। জলাবদ্ধতার কারণে বাড়ী থেকে হাটুপানি পর্যন্ত পানি পার হয়ে বাহির হচ্ছেন বিভিন্ন কাজে। জলাবদ্ধতার কারণে বিশেষ করে শিশু ও মহিলারা পড়েছে সবচেয়ে বেশী বিপাকে। তারা কোন কাজে বাড়ী থেকে বের হতে হলে হাটুপানিতে কাপড় ভিজিয়ে বাহির হতে হচ্ছে। এতে করে পানি বাহিত রোগে আক্রান্ত হচ্ছে অনেকে। করোনা কালে এ বৃষ্টির পানিতে ভিজে অনেকে জ্বর ঠান্ডাসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন। করোনা কালে এসব রোগে আক্রান্ত হয়ে অনেকে ভুগছেন করোনা আতঙ্কে। এতে মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়ে অনেক পরিবার।

স্থানীয় জানান, সোনারগাঁও পৌরসভার দত্তপাড়া, লাহাপাড়া ও ষোলপাড়া এলাকার খাল ও পুকুরগুলো বালু দিয়ে ভরাট করার ফলে ও রাস্তার দুপাশে উচু করে বাড়ি নির্মাণ করার কারণে বৃষ্টির পানি কোথাও সরতে না পেরে কয়েক দিনের টানা বৃষ্টিতে পানি জমে রাস্তাঘাট ডুবে পানি অনেক নিচু বসত ঘরে প্রবেশ করছে। এতে বিপাকে পড়েছে অসহায় পরিবারগুলো। অপরিকিল্পতভাবে পুকুর ও খালগুলো ভরাট করার ফলে ও পৌর কর্তৃপক্ষ পানি নামার জন্য ড্রেনের ব্যবস্থা না করায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে। এতে রাস্তায় পানি জমে থাকার ফলে বাসাবাড়ি থেকে বের হওয়া মুশকিল হয়ে পড়েছে ওই সব এলাকার মানুষের। বিশেষ করে বেশী ভোগান্তীতে পড়েছে মহিলা ও শিশুরা। অনেকে রাস্তায় জমে থাকা হাটু পানি ভেঙ্গেই বাহিরে বের হচ্ছেন প্রয়োজনীয় কাজে। পানি জমে থাকার কারণে আশপাশের ময়লা ও জীবানু ভেসে পানিতে মিশে পানি বাহিত রোগে আক্রান্ত হয়েছেন অনেকেই।

লাহাপাড়া এলাকার বাসিন্দা মামুন জানান, পরিকল্পনা ছাড়া আশপাশের খাল, পুকুর ও ডোবাগুলো বালু দিয়ে ভরাট করার কারণে বৃষ্টির পানি কোথায় নামনে না পেরে রাস্তায় ও নিচু জায়গায় জমে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। পৌরসভা কর্তৃপক্ষও এসব এলাকায় ড্রেনেজ ব্যবস্থা না করায় ভোগান্তী আরো বেড়েছে। ফলে জলাবদ্ধ এলাকায় জরুরী ভিত্তিতে ড্রেনেজ ব্যবস্থা করে এসব এলাকার মানুষকে জলাবদ্ধতার হাত থেকে বাসিন্দাদের রক্ষার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution