• বিকাল ৪:০৩ মিনিট শুক্রবার
  • ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁ থেকে নিখোঁজ আটো চালকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে একই পরিবারের ৪ জন করোনা আক্রান্ত সোনারগাঁয়ে তিনদিন ধরে অটো চালক নিখোঁজ সোনারগাঁয়ে শিশু যাত্রীকে যৌন হয়রানীর অভিযোগে হেলপার আটক ইলিশ মাছ শিকারের অপরাধে চার জেলে গুনলেন জরিমানা ইয়াবা মামলায় সোনারগাঁ থানার সাবেক ওসি কামরুল কারাগারে মহানবী (সা.) এর সম্মানে প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও মোনাজাত কাচঁপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নারীসহ আহত ১৫ সোনারগাঁ মেঘনা নদী থেকে ২০ হাজার মিটার জাল জব্দ বারদী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতির ইন্তেকাল মহানবী (সা.) কে ব্যঙ্গ করার প্রতিবাদে আগামীকাল সোনারগাঁয়ে বিক্ষোভ মিছিল স্বেচ্ছাসেবক দলের নেতার মৃত্যুতে যুবদল নেতা আশরাফ ভুইয়ার শোক সোনারগাঁও পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে নিদিষ্ট সময়ের মধ্যে ! বিএনপি নেতা আবু সিদ্দিকের মৃত্যুতে মান্নানের শোক থানা বিএনপি’র স্বেচ্ছাসেবক নেতা আবু সিদ্দিক মোল্লার ইন্তেকাল যুবদলের প্রতিষ্টা বার্ষিকীতে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া সোনারগাঁয়ে ১১ জনের নমুনায় ৪ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে মহাসড়কে দূর্ঘটনায় মহিলা নিহত সোনারগাঁয়ের মেঘনা নদী থেকে ৩ হাজার মিটার জাল জব্দ মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকত এর খাদ্য সামগ্রী বিতরণ
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অব্যাহত যানজটে অতিষ্ট যাত্রীরা

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অব্যাহত যানজটে অতিষ্ট যাত্রীরা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:
সপ্তাহ খানেক চলা অব্যাহত যানজটে অতিষ্ট হয়ে পড়েছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাত্রী ও গাড়ী চালকরা। মেঘনা ও কাঁচপুর সেতুর উঠা নামার পথে সংযোগ সড়কের কাজ করায় এ যানজটের সৃষ্টি হচ্ছে। যানজটের কারণে ও অতি দাবদাহের কারণে যানজটের অনেক যাত্রী অসুস্থ হয়ে পড়ছে। মহাসড়কের এ যানজট শাখা রাস্তাগুলোতে প্রভাব ফেলছে ফলে মহাসড়কের পাশাপাশি শাখা রাস্তাগুলোতে যানজটের সৃষ্টি হয়ে বিপাকে পড়েছে স্থানীয়রাও।

জানা গেছে, আগামী ঈদের আগে মেঘনা ও গোমতি সেতু উদ্ধোধন করার চিন্তা করছে সরকার। এজন্য তারাহুরা করে একটি সড়ক বন্ধ রেখে আরেকটি সড়কের কাজ করছে ব্রিজ নির্মান কর্তৃপক্ষ। এছাড়া কাঁচপুর সেতু চলাচলের জন্য খুলে দিয়েও পুরোনো সেতুর সংস্কার কাজ করায় সপ্তাহ খানেক ধরে মহাসড়কে প্রতিদিন তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। এছাড়া কাঁচপুর সেতুর ও মেঘনা সেতুতে উঠানামার জন্য চারটি লেনের মধ্যে দুটি লেন বন্ধ করে দিয়ে রাস্তার সংস্কার কাজ করছে সেতু কর্তৃপক্ষ। ফলে অতিরিক্ত গাড়ীর চাপে মেঘনা সেতুর থেকে সাইনবোর্ড পর্যন্ত এবং মেঘনা সেতু থেকে বাউশিয়াঘাট ও সোনারগাঁ উপজেলার প্রায় ৩০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। এতে যানজটের কবলে পড়ে অতিষ্ট হয়ে পড়েছে যাত্রী ও চালকরা। প্রতিদিনই যানজটের কবলে পড়ে নষ্ট হচ্ছে কয়েক ঘন্টা অপচয় হচ্ছে কয়েক হাজার কোটি টাকার জ্বালানী। হাইওয়ে পুলিশ দিন রাত মহাসড়কে যানজট নিরসনে কাজ করলেও কাজের কাজ কিছুই হচ্ছে না।

এ ব্যাপারে হানিফ পরিবহনের চালক আফজার উদ্দিন জানান, প্রতিদিন মহাসড়কে যানজটের কারণে ঢাকা থেকে কক্সবাজার যেতে ৬/৭ ঘন্টা যানজটে পড়ে থাকতে হয়। এতে আমাদের একদিকে যেমন সময় অপচয় হচ্ছে অপরদিকে নষ্ট হচ্ছে জ্বালানী। এছাড়া যানজটের কারণে নিদিষ্ট সময়ে কোন গাড়ী কক্সবাজার পৌচ্ছাতে পারছিনা আবার ঢাকা যেতে পারছিনা।

কাঁচপুর হাইওয়ে পুলিশের ওসি (তদন্ত) আলী রেজা জানান, কাঁচপুর ব্রিজের ঢালে ৪ লেনের রাস্তা ১লেন করে বাকি ৩টি লেনে মেরামতের কাজ করায় গত কয়েকদিন যাবত মদনপুর থেকে কাঁচপুর ব্রিজ পর্যন্ত যানজটের সৃষ্টি হচ্ছে। এছাড়া মেঘনা ২য় সেতুর কাজ করার কারণে ও মেঘনা সেতু একলেন হওয়ায় অতিরিক্ত গাড়ী ব্রিজের মুখে গিয়ে জমা হয়ে যানজটের সৃষ্টি হচ্ছে। এছাড়া আগামীকাল সরকারী ছুটির কারণে অতিরিক্ত গাড়ী মহাসড়কে চলার কারণে গত কয়েকদিন থেকে মহাসড়কে যানজটের সৃষ্টি হচ্ছে। যানজট নিরসনে হাইওয়ে পুলিশ দিন রাত কাজ করছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution