• সন্ধ্যা ৬:৩৯ মিনিট বৃহস্পতিবার
  • ১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২রা এপ্রিল, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ইউপি সদস্যের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ রাতের আধারে পৌরসভার ভট্টপুরে এমপি ও নির্বাহী কর্মকর্তার ত্রাণ বিতরণ ♦১ এপ্রিল: ইতিহাসের এক কালো অধ্যায়♦ হারিয়ে যাওয়া এক ইতিহাস ‘মুড়ির টিন’ সোনারগাঁয়ে বিচার সালিশকে কেন্দ্র করে ইউপি সদস্যসহ ৬জনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করোনাভাইরাস: বাংলাদেশে সাধারণ ছুটি আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত সামাজিক দূরত্ব না বলে আসুন বলি শারীরিক দূরত্ব: রবিউল হুসাইন মান্নানের উদ্যোগে ২ শতাধিক অসহায় পরিবারের মাঝে শ্রমিক দলের ত্রাণ বিতরন সাদিপুর ইউনিয়নে দুস্থ-অসহায় পরিবারে মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ সোনারগাঁয়ে কর্মহীন হত দারিদ্রের মাঝে যুবলীগের সাধারণ সম্পাদকের খাদ্য সামগ্রী বিতরণ রাতের আধারে এমপি লিয়াকত হোসেন খোকার খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত সামাজিক উদ্যোগে অসহায়দের মধ্যে ত্রাণ বিতরণ করোনা আক্রান্ত ব্যক্তির দাফন ও সৎকারের দায়িত্ব নিতে চান কাউন্সিলর খোরশেদ সোনারগাঁয়ে মঙ্গলেরগাঁও আদর্শ জনসেবা সংগঠনের উদ্যোগে ত্রান বিতরন বুলবুল আহম্মেদের উদ্যোগে চিলারবাগ গ্রামে খাদ্য সামগ্রী বিতরন সোনারগাঁয়ে অসহায় পরিবারে মাঝে স্বেচ্ছাসেবক দলের ত্রাণ বিতরণ আড়াইহাজারে প্রতিপক্ষের হামলায় নারী টেটাবিদ্ধসহ আহত ১০ পিরোজপুর ইউপি’র গ্রাম পুলিশদের সুরক্ষায় দায়িত্ব নিলেন চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুম সোনারগাঁয়ে সহস্রাধিক অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন রূপায়ন
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সীমাহীন যানজটে ভোগান্তিতে যাত্রীরা

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সীমাহীন যানজটে ভোগান্তিতে যাত্রীরা

নিউজ সোনারগাঁ২৪ডটকম:
অতিরিক্ত গাড়ীর চাপে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ শিমরাইল মোড় থেকে সোনারগাঁ মেঘনা টোলপ্লাজা পর্যন্ত দীর্ঘ প্রায় ১৮ কিলোমিটার সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ২দিন ধরে কচ্ছপ কচ্ছপ গতিতে চলছে গাড়ী। এতে করে হাজার হাজার যাত্রী চরম ভোগান্তিতে পড়েছেন।  বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এ যানজট শুক্রবারে ভয়াবহ আকার ধারন করে। শুক্রবার ভোর থেকে  যান চলাচলে ধীর গতি শুরু হয়। ফলে যাত্রীদেরকে ঘন্টার পর ঘন্টা একই জায়গায় আটকা পড়ে থাকতে হয়।

রাজধানী ঢাকা থেকে চাঁদপুরের মতলব গামী যাত্রী পারভেজ পাটোয়ারী জানান, আমি সকাল সাতটায় বাসে উঠেছি। এখন দুপুর একটা বাজে। ভেবেছি বাসায় গিয়ে জুমার নামাজ পরবো। কিন্তু বাস এখানো কাঁচপুর সেতুতে আটকে আছে।

এদিকে দীর্ঘ এ যানজটে শিশু ও নারীরা বেশ দূর্ভোগের মধ্যে পড়েছেন। রিনা বেগম নামে কুমিল্লার এক যাত্রী জানান, মদনপুর থেকে সকালে বাসে উঠে দুই ঘন্টায় মোগরাপাড়া চৌরাস্তায় এসেছি। কখন বাসায় যাবো জানি না।

ঢাকার চাকুরীজীবি রায়হান জানান, ভেবেছি দুপুরে বাসায় গিয়ে দুপুরের খাবার খেতে পারবো যে রাস্তা দুই ঘন্টায় যাওয়ার কথা সেখানে ছয় ঘন্টা হয়েছে অথচ একই জায়গায় বসে আছি।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি আব্দুর কায়ুম সরকার জানান, তিনদিন সরকারী ছুটি থাকার কারনে মহাসড়কে অতিরিক্ত গাড়ীর চাপের কারনে ও কাঁচপুর ও মেঘনা সেতু নির্মানে কারণে এ লেন হয়ে গাড়ী চলাচলের কারণে যানজটের সৃষ্টি হয়েছে। পুলিশ রাত-দিন মহাসড়কে থেকে যানজট নিরসনের চেষ্টা করছে।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান জানান, আগামী ১৬ মার্চ কাঁচপুর দ্বিতীয় সেতু উদ্বোধনের কথা রয়েছে। এ কারণে ইউলুপের গার্ডারের কাজ দ্রুত গতিতে চলছে। এতে যানবাহনের ধীর গতি সৃষ্টি হয়েছে। তাছাড়া টানা তিন দিনের ছুটি থাকায় যানবাহনের অতিরিক্ত চাপ ও মেঘনা সেতুতে একটি গাড়ী বিকল হয়ে পড়ায় এ তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। মেঘনা টোল প্লাজায় ধীরগতিতে টোল আদায়ও যানজটের কারণ বলে জানান তিনি।

তিনি বলেন, যানজট নিরসনে হাইওয়ে পুলিশের পাশাপাশি সোনারগাঁ থানা পুলিশ কাজ করে যাচ্ছে।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution