• রাত ২:১২ মিনিট শনিবার
  • ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : শীতকাল
  • ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
তান্ডবের বিতর্কিত দৃশ্য ছেঁটে ক্ষমা চাইল অ্যামাজন, তবুও নতুন মামলা সোনারগাঁয়ে আজও কারো দেহে করোনা সনাক্ত হয়নি সোনারগাঁয়ে সাংবাদিকের বাড়িতে চুরি সোনারগাঁয়ে ১৪ কেজি গাঁজাসহ দুই মোটর আরোহী আটক আওয়ামী পরিবারের ৩ সদস্যের রুহের মাগফেরাত কামনায় দোয়া জামপুরে এমপি খোকার কম্বল বিতরন এমপি সেলিম ওসমানের সুস্থতা কামনায় দোয়া সোনারগাঁও পৌরসভা আওয়ামীলীগের উদ্যোগে কম্বল বিতরন সোনারগাঁয়ে মহাসড়কের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে ১৫ জনের নমুনায় কারো দেহে করোনা সনাক্ত হয়নি এম এ রশিদকে ধামগড় ইউপি চেয়ারম্যানের শুভেচ্ছা সোনারগাঁয়ে বোনের সাথে অভিমান করে বোনের আত্মহত্যা মারীখালী নদ দখল মহোৎসবে দখলদাররা আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার দিনটা জয়ে রাঙালো বাংলাদেশ পঞ্চম ধাপেও নেই সোনারগাঁও পৌরসভা মোগরাপাড়া ৯৩ ব্যাচের উদ্যোগে কম্বল বিতরন সোনারগাঁও পৌরসভায় ১ জনের দেহে করোনা সনাক্ত হিন্দু দেবতাদের অপমান করে কাঠগড়ায় অ্যামাজন, শিবকে ‘কন্ডোম পরিয়ে’ বিতর্কে অভিনেত্রী রবিবার ক্লিনিক্যাল ট্রায়ালের প্রটোকল জমা দেবে গ্লোব তামিম সব সইতে রাজি
সোনারগাঁয়ে একখন্ড জমির আশায় ইউএনও অফিসে ভূমিহীন ৬ পরিবারের ধন্না

সোনারগাঁয়ে একখন্ড জমির আশায় ইউএনও অফিসে ভূমিহীন ৬ পরিবারের ধন্না

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁ উপজেলাধীন পিরোজপুর ইউনিয়নে মাথা গোজার জন্য ১ খন্ড জমির আশায় ধন্না দিচ্ছেন সরকারের এক দফতর থেকে দফতরে অসহায় পিরোজপুরের ভূমিহীন ৬ টি পরিবার। ভুমিহীনরা সরকারী ভুমির জন্য গত এক বছর আগে উপজেলা প্রশাসনের কাছে লিখিত আবেদন জানালেও বছর পেরিয়ে গেলেও কর্মকর্র্তারা এ ব্যাপারে কিছুই জানেন না। ভুমিহীনদের দেয়া আবেদন কোথায় আছে তাও বলতে পারছেন না বলে জানান নিউজ সোনারগাঁ’কে।ভুমিহীনরা দাবি জানান, খুব দ্রুত তাদের আবেদনগুলো যাচাই বাছাই করে তাদের পরিবার পরিজন নিয়ে বসবাস করার ভুমি যেন সরকার তাদের প্রদান করেন।
২০২০ইং মুজিব বর্ষ উপলক্ষে বর্তমান সরকারের অঙ্গীকার ছিল অসহায় ও ভূমিহীনদের জন্য নিরাপদ বাসস্থানের ব্যবস্থা করা হবে। সে লক্ষে কাজও শুরু করেছে সরকার। এই প্রক্রিয়া দেখা গেছে সোনারগাঁয়ে পরিবার নিয়ে মাথা গোজার জন্য আশায় বুক বেধেছিল পিরোজপুরের ছয়টি পরিবার। নিয়ম মেনে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসারের নিকট আবেদনও করেছিলেন। কিন্তু সেই আবেদনের বছর ঘুরতে চললেও কোন আশার আলো দেখছেন না এইসব ভূমিহীনরা।
এব্যাপারে, জৈনপুর গ্রামের ভূমিহীন এতিম ও বিধবা হিন্দু নারী শান্তি রানি বলেন, শুনছিলাম মুজিববর্ষ উপলক্ষে সরকার নাকি আমগো মতো ভূমিহীনগ থাকোনের যায়গা দিবো। এক বছর হয়ে যায় দরখাস্ত করলাম কোন খোজ খবর নাই।
চেঙ্গাকান্দি গ্রামের ভূমিহীন বৃদ্ধ মোস্তফা কামাল বলেন, উপজেলা চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সই নিয়ে
এক বছর আগে একটু ভূমি বরাদ্দের আবেদন করেছিলাম। কই কিছুইত পেলাম না।
এছাড়াও পিরোজপুর ইউনিয়নের নয়াগাঁও গ্রামে পাওয়া গেছে চারটি ভূমিহীন পরিবার। তারা সবাই উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর নিয়ম মেনে আবেদনও করেছন একটু ভূমি বরাদ্দের জন্য।
বড় নয়াগাঁও গ্রামের প্রতিবন্ধি শাহাবুদ্দিন বলেন, আমাদের গ্রামে কতো খাস যায়গা অবৈধ দখলদারত্বের হাতে। সরকার চাইলে তা উদ্ধার করে, আমাদের মতো ভূমিহীনদের বরাদ্দ দিতে পারেন।
এছাড়াও বড় নয়াগাঁওয়ের ভূমিহীন অসহায় মমতাজ, সেলিনা ও হাসিনারা আশায় আছেন, খাস যায়গা থেকে অবৈধ দখলদারিত্ব হটিয়ে তা উদ্ধার করে, আমাদের মতো ভূমিহীনদের বরাদ্দ দিবেন।
এব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুর ইসলাম জানান, ভুমিহীনদের জন্য সরকার উপজেলার বিভিন্ন ইউনিয়নে খাসজমিগুলো চিহিৃত করে ভুমিহীনদের মাঝে বন্দোবস্ত দেয়ার প্রক্রিয়া চালাচ্ছে। আশা করছি খুব তারাতারি খাসজমিগুলো চিহিৃত করে ভুমিহীনদের বুঝিয়ে দেয়া হবে।

Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution