• দুপুর ২:৪৭ মিনিট শনিবার
  • ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ইউপি নির্বাচনে প্রার্থী জয়ের ট্রাম্পকার্ড বিএনপি নৌকা জেতাতে মাঠ ছাড়ছেন না কালাম আজ মধ্যে রাতে শেষ হচ্ছে নির্বাচনী প্রচারনা নৌকা জেতাতে চেয়ারম্যান মাসুমের অবিরাম গণসংযোগ জামপুরে নৌকার সমর্থকদের উপর গুলি, সংঘর্ষে আহত ২০, পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশের গুলি আচারন বিধি লঙ্ঘন করে আল-আমিন সরকারের মনোনয়নপত্র জমা মেম্বার প্রার্থী হিসাবে মনোনয়ন ফরম জমা দিলেন আলমগীর মেঘনা শিল্প শিল্লাঞ্চলে আশরাফ প্রধানের ২ সমর্থককে পিটিয়ে আহত ক্ষমতা দীর্ঘস্থায়ী ও জনগনের ভোটাধিকার হনন করতে মিথ্যা মামলা. সোহাগ রনি জনগনের সেবা ও ভালবাসায় পুনরায় প্রার্থী হয়েছি. চেয়ারম্যান রব দীর্ঘদিন পর সোনারগাঁয়ে ১ জনের দেহে করোনা সনাক্ত আমরা চোরের ভালবাসাও চাই আবার দলের মানও রাখতে চাই. কায়সার সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনে উন্নয়নের প্রতীক লাঙ্গলে ভোট দিবেন. ডালিয়া লিয়াকত চারদিকে স্বতন্ত্র প্রার্থীর পোষ্টার ছেড়ার মহোৎসব চলছে. চুন্নু চুল পাতলা হয়ে যাচ্ছে? হেঁশেলে ধনেপাতা আছে তো লাঙ্গলের দায়িত্ব আপনাদের হাতে দিয়ে গেলাম. ডালিয়া লিয়াকত সোনারগাঁয়ে তালাবদ্ধ ঘরে গলাকাটা লাশ উদ্ধার শম্ভুপুরায় পরিবর্তনের অঙ্গিকার চান আওয়ামীলীগ নেতারা সোনারগাঁয়ে তালাবদ্ধ ঘরে গলাকাটা লাশ উদ্ধার হিমঘরে রাখার ৭ ঘণ্টা পর জানা গেলো ‘মৃত’ শ্রীকেশ বেঁচে আছেন
প্রত্যাহার হলো ধর্মঘট, বাড়লো ভাড়া ১০ টাকা

প্রত্যাহার হলো ধর্মঘট, বাড়লো ভাড়া ১০ টাকা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: তেলের মুল্যের সাথে ভাড়া বাড়ানোর প্রতিবাদে টানা তিনদিন ধর্মঘটের পর ভেঙ্গেছে ভাড়া বৃদ্ধির পর ধর্মঘট প্রত্যাহার করেছে বাস মালিক ও শ্রমিকরা। গতকাল মন্ত্রীে পরিষদেরর সাথে বাস মালিকদের বৈঠক শেষে বাস ট্রাক ও কর্ভাডভ্যান চালু করার সিদ্বান্ত নেয়া হয়। ফলে গতকাল রবিবার বিকেল থেকে রাজধানীসহ বিভিন্ন রোড়ে গাড়ি চলাচল শুরু করে। তবে সোনারগাঁয়ে আজ সকাল থেকে গণপরিবহন চালু হয়েছে। চালু হয়েছে স্বদেশ ও দোয়েল পরিবহন। তবে তেলের মুল্য বৃদ্ধি করার কারণে এখন প্রতি টিকেটে যাত্রীকে ১০টাকা বেশী গুনতে হবে। আগে যেখানে স্বদেশের ভাড়া ছিল ৪৫ টাকা এখন সেখানে ভাড়া করা হয়েছে ৫৫ টাকা। তবে সরকারী নির্দেশনা অনুযায়ী প্রতি কিলোমিটারে যে টাকা বেশী নির্ধারন করেছছে তারা সে অনুযায়ী তারা ভাড়া বৃদ্ধি করেছে। সরকারের সাথে আলাপ আলোচনায় তারা ৩৭% ভাড়া বৃদ্ধি করার দাবি জানান। সেখানে সরকার দুপাল্লার বাস ও আন্ত:জেলা বাস সার্ভিস ও লঞ্চের ভাড়া আগের চেয়ে কিছুটা বাড়িয়ে নির্ধারন করা হয়েছে।

বাসের নতুন ভাড়ার হার

নির্ধারিত নতুন ভাড়া অনুযায়ী দূরপাল্লার বাস ভাড়া কিলোমিটারপ্রতি ১ টাকা ৪২ পয়সা থেকে বাড়িয়ে ১ টাকা ৮০ পয়সা নির্ধারণ করা হয়েছে।

ঢাকা ও চট্টগ্রাম মহানগরের বাস-ভাড়া কিলোমিটারপ্রতি ১ টাকা ৭০ পয়সা থেকে বাড়িয়ে ২ টাকা ১৫ পয়সা করা হয়েছে।

অন্যদিকে মিনিবাসের ভাড়া হবে এর চাইতে ১০ পয়সা কম । মিনিবাসের নতুন নির্ধারিত ভাড়া বেড়ে প্রতি কিলোমিটার ২ টাকা ৫ পয়সা হয়েছে।

সেইসঙ্গে বাসের সর্বনিম্ন বাস ভাড়া ১০ টাকা, মিনিবাস ৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

তবে সিএনজিচালিত বাস/মিনিবাসের ক্ষেত্রে নতুন নির্ধারিত এই ভাড়া প্রযোজ্য হবে না বলে বৈঠক থেকে জানানো হয়।

এ বিষয়ে আজকের মধ্যে প্রজ্ঞাপন জারির কথা রয়েছে। সে হিসেবে আগামীকাল থেকে সারাদেশে নতুন এই ভাড়া কার্যকর হবে।

লঞ্চের ভাড়াও বাড়লো

এদিকে লঞ্চের ভাড়াও কিলোমিটার প্রতি ৬০ পয়সা বাড়ানো হয়েছে। নতুন ভাড়া এখন কিলোমিটার প্রতি হয়েছে ২ টাকা ৩০ পয়সা। যেটা কিনা আগে ১ টাকা ৭০ পয়সা ছিল।

লঞ্চের সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা।

বিআইডব্লিউটিএ বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে ভাড়া নির্ধারণের বিষয়টি ঘোষণা দেয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এখন থেকেই নৌ ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে এবং নতুন ভাড়ায় লঞ্চ চলাচল আগের মতো স্বাভাবিক নিয়মে চলবে


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution