• সকাল ৮:৪৩ মিনিট সোমবার
  • ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
‘যারা আনারসে ভোট দিতে চান, কেন্দ্রে আইসেন, না দিতে চাইলে ঘরে থাইকেন’ বাবুল ওমরের হুমকি-ধামকিতে ভোটের মাঠে প্রভাব পড়েছে আনারস প্রতিকের সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই
প্রশাসনের দেয়া বাঁশ রাত নামতেই উধাও

প্রশাসনের দেয়া বাঁশ রাত নামতেই উধাও

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের কঠোর নির্দেশনা বাস্তবায়নে সোনারগাঁ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষকে ঘরে রাখতে ও ছোটখাটো যানবাহনের চলাচলের উপর নিষেধাজ্ঞা দেয়ার লক্ষে সোনারগাঁ উপজেলার গুরুত্বপুন কয়েকটি রাস্তার যান চলাচল বন্ধ করে প্রশাসন। তারই ধারাবাহিকতায় গত মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসন পৌরসভা কয়েকটিি রাস্তা ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের একটি লেন বাঁশ দিয়ে বন্ধ করে দেন। বাঁশ দিয়ে বন্ধ করা রাস্তাগুলো কয়েক ঘন্টা না যেতেই  সন্ধ্যার খুলে ফেলে দেয় স্থানীয়রা।

ফলে ওইদিন থেকেই ফের ওসব রাস্কাগুলোতে যানচলাচল স্বাভাবিক হয়ে যায়।

স্থানীয়রা জানান, করোনা মোকাবেলায় সারা দেশে লক ডাউন ঘোষনা করেছে সরকার। কিন্তু সাধারণ মানুষ জীবন জীবিকার জন্য প্রতিদিনই বেরুতে হচ্ছে। কোন না কোন কাছে মানুষ যাচ্ছে হাট-বাজারে ও নিত্য প্রয়োজনীয় দোকানগুলোতে। এতে স্বাভাবিক ভাবে তাদের তাদের অটোরিক্সা বা অন্য কোন বাহন ব্যবহার করতে হচ্ছে। শহরগুলোতে বেরুলে মুভমেন্ট পাশ থাকলেও গ্রামগুলোতে মানুষ মুভমেন্ট পাশ কি জিনিস সেটাই জানে না। সে জন্য তারা যত্রতত্র বাড়ি থেকে বের হয়ে কারণে অকারণে আড্ডা দিচ্ছে বিভিন্ন দোকারপাটগুলোতে। সোনারগাঁ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষকে ঘরে থাকার জন্য বিধি নিষেধ আরোপ করে মাইকিং করলেও সাধারণ মানুষ তা মানতে নারাজ। তারা কারণে অকারনে বেরুবেই রাস্তাতে।

এদিকে সরকারের দেয়ার কঠোর লক ডাউন পালন করতে প্রশাসন দিনরাত কাজ করলেও মানুষের অনিহার কারণে সে কঠোরতা ভেস্তে যাচ্ছে। সেজন্য প্রশাসন কোথায় কোথায় জরিমানাও করেছে। তারপর তারা ঘরে থাকতে বাধ্য নয় মানুষ। এসব পদক্ষেপ কাজ না হওয়ায় সোনারগাঁ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গত মঙ্গলবার দুপুরে পৌরসভার গোয়ালদী রাস্তা, আদমপুর বাজার, পানাম বাজার ও ঢাকা চট্টগ্রাম মহাসড়কের একটি লেন বন্ধ করো দেয়। সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতিকুল ইসলাম সরেজমিনে উপস্থিত থেকে বাঁশ দিয়ে এ রাস্তাগুলো বন্ধ করে দেন। এদিকে দুপুরের দিকে রাস্তাগুলো বন্ধ করার পর ইফতারী শেষ হবার পরপরই স্থানীয়রা বাঁশগুলো খুলে রাস্তার পাশে ফেলে রাখে।

নাম না প্রকাশ করার শর্তে বাঁশ দেয়ার স্থানগুলোর প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে উপজেলার লোকজন বাঁশ লাগিয়ে দেয়ার পর এসব এলাকার ক্ষমতাশীনরা তাদের নিজস্ব গাড়ি বাড়িতে প্রবেশ করতে না পেরে ক্ষেপে যান। তখন তারা তাদের লোকজনদের বলেন সারা দেশের মানুষ রাস্তায় আর এখানে এসে বাঁশ লাগিয়েছে, বাঁশ খুলে ফেলে দে। যা বুঝার বুঝমুনে পরে। তাদের নির্দেশ পাবার পরপরই কে বা কাহারা সন্ধ্যার পর বাঁশ খুলে ফেলে দেয়।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution